April 15, 2024

Xfin 250 mg tablet এর কাজ কি | দাম – ব্যবহারের নিয়ম ও পার্শ্বপ্রতিক্রিয়া | Xfin Tablet Bangla

প্রিয় ভাই ও বোন আপনি যদি Xfin 250 mg tablet এর কাজ কি, এর দাম কতো? Xfin tablet খাওয়ার নিয়ম – এক্সফিন ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া – Xfin 250 mg tablet এর উপকারিতা, Xfin tablet কিসের ঔষধ – Xfin tablet খাওয়ার সতর্কতা ইত্যাদি জানতে চান তাহলে এই পোস্ট টি পড়ুন।

Xfin tablet এর দাম কত

প্রতি পিস Xfin 250 mg tablet এর দামঃ ৪০ (চল্লিশ) টাকা। এটি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিঃ এর একটি ঔষধ। এক্সফিন ট্যাবলেট শুধুমাত্র ২৫০ মিগ্রা এরই হয়ে থাকে।

ঔষধটির মূল্যে সম্পর্কে আরেকটু জেনে নিন: আমরা যখন এই আর্টিকেলটি লিখতেছি, এখন বর্তমান সময়ে এক্সফিন ২৫০ মিগ্রা ট্যাবলেট এর মূল্য চল্লিশ টাকা। তবে আপনি তো এখন পোস্ট টি পড়তেছেন এই সময়ে ট্যাবলেট টির দাম বেড়ে ও যেতে পারে, তাই মেডিসিনটির সঠিক দাম জানার জন্য কাছের একটি ফার্মেসীতে যেতে হবে।

Xfin 250 mg tablet এর কাজ কি

Xfin tablet সাধারণত ছত্রাকজনিত চিকিৎসায় ব্যবহার করা হয়। Xfin tablet মেয়েদের গোপনঅঙ্গে চুলকানি তীব্রতা বেশী হলে তখন ডাক্তার রোগিকে এক্সফিন সেবন করতে নির্দেশ করে থাকেন। এছাড়াও যেসকল রোগীদের হাতে বা পায়ে অথবা শরীরের বাহ্যিক যেকোনো অংশে ছত্রাকজনিত কারনে চুলকানি, দাউদ হলে Xfin 250 mg tablet খাওয়ার পরামর্শ দিয়ে থাকে। চুলকানি খুব বেশী না হলে প্রথমে এক্সফিন মলম ব্যবহারের নির্দেশ দিয়ে থাকেন।

এছাড়াও Xfin 250 mg tablet  নখের ছত্রাক সংক্রমণের চিকিৎসায় ব্যবহৃত হয়। যেগুলো ডার্মাটোফাইটস এর দ্বারা হয়ে থাকে, ক্যানডিডা সংক্রমণ, পিটাইরিয়াসিস ভারসিকালার।

আরো পড়ুনঃ দাউদের ভালো ট্যাবলেট এর নাম | দাউদের ভালো ক্যাপসুলের নাম – দাউদের এন্টিবায়োটিক ঔষধ নাম ও দাম

Xfin 250 mg tablet খাওয়ার নিয়ম 

Xfin 250 mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া

Xfin 250 mg tablet খাওয়ার ফলে রোগীর মাথা ঘোরা বা মাথা ঝিমঝিম অনুভব হতে পারে, অথবা বমি বমি ভাব হতে পারে, এছাড়াও ডায়ারিয়া বা পাতলা পায়খানা হতে পারে। এসব পার্শ্ব প্রতিক্রিয়া দেখা গেলে ভয়ের কিছু নেই ঔষধ খাওয়া বন্ধ করলেই এসব পার্শ্ব প্রতিক্রিয়া দূর হয়ে যায়।

আমাদের কথা

Xfin 250 mg tablet এর কাজ কি এ নিয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি এ পোস্টে; এবং যতটুকু প্রয়োজন তা সবকিছুই এ পোস্টে লিখেছি, তারপরেও আরো কিছু জানার প্রয়োজন হলে কমেন্ট করবেন।

পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে, পোস্ট লিংকটি কপি করে আপনার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সকল বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন, যেনো তারাও লাভবান হয়।

Dreamer

বিশ্বজোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র .........

View all posts by Dreamer →