February 27, 2024

Terbin 250 mg Tablet এর কাজ কি | দাম- ব্যবহারের নিয়ম – উপকারিতা – পার্শ্বপ্রতিক্রিয়া

আপনারা যারা ইন্টারনেটে Terbin 250 mg Tablet Bangla / টারবিন ট্যাবলেট ও ক্রিম এর কাজ কি -Terbin Tablet used for – Terbin tablet ki kaj kore – Terbin 250 mg Tablet এর দাম – Terbin 250 mg Tablet উপকারিতা ইত্যাদি A to Z সবকিছু জানতে চান তাদের জন্য এই আর্টিকেলটি লিখতে বসেছি।  

Terbin 250 mg Tablet – টারবিন ট্যাবলেট এর কাজ কি

দাদ ও নখের ছত্রাক জনিত চিকিৎসায় এই ট্যাবলেট টি ব্যবহার করা হয়। Terbin 250 mg Tablet একটি অ্যান্টিফাঙ্গাল ঔষধ যা নখের ও ত্বকের সংক্রমণের চিকিৎসা ব্যবহার হয়ে থাকে। এটি ত্বকের কোষের ঝিল্লি ধ্বংস করে ত্বকে ছত্রাক মেরে কাজ করে থাকে।

Terbin 250 mg Tablet / টারবিন ট্যাবলেট এর দাম

Terbin 250 mg প্রতিটি ট্যাবলেটের মূল্যেঃ ৬০ টাকা। এবং টারবিন ক্রিমের মূল্যে ও নিচে দিয়ে দিলাম।

প্রতিটি টারবিন ক্রিম ৫ গ্রাম টিউবের মূল্যেঃ ৩০ টাকা, এবং Terbin Cream 10 mg টিউবের মূল্যেঃ ৫০ টাকা।
এই মেডিসিনটির প্রস্তুতকারক প্রতিষ্ঠানের নামঃ অপসোনিন ফার্মা লিমিটেড।

Terbin 250 mg Tablet – টারবিন ট্যাবলেট ব্যবহারের নিয়ম

প্রাপ্তবয়স্ক রোগীরা Terbin 250 mg Tablet দৈনিক ১টি করে সেবন করবে, হাতে বা পায়ের নখের সংক্রমণে এই ঔষধটি ৪ – ৬ সপ্তাহ খেতে হবে। রোগের সংক্রমণ কমে গেলে ঔষধের ডোজ বন্ধ করে দেওয়া উচিত নয় এতে কয়েকদিন পরে আবার রোগের সংক্রমণ বেড়ে যেতে পারে। আপনার ডাক্তার যেভাবে পরামর্শ দিবে সেই ভাবেই ব্যবহার করা উত্তম হবে। টারবিন ক্রিমটি ও একই রোগে ব্যবহৃত হয়ে থাকে ।

টারবিন ক্রিম ব্যবহারের নিয়মঃ

টারবিন ট্যাবলেট ব্যবহারের পূর্বে ভালোভাবে আক্রান্ত স্হান পরিষ্কার করে নিতে হবে, এরপর অল্পপরিমানে Terbin Cream হাতে নিয়ে আক্রান্ত স্হানে ভালোভাবে লাগাতে হবে। এই ক্রিমটি ২ বেলা ব্যবহার করতে হবে, সর্বোচ্চ ৩ -৪ সপ্তাহ প্রযন্ত ব্যবহার করা যাবে। আপনার ডাক্তার যেভাবে পরামর্শ দিবে সেই ভাবেই ব্যবহার করা উত্তম হবে।

টারবিন ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া

Terbin 250 mg Tablet মেডিসিনটি সেবনে যেসব পার্শ্ব প্রতিক্রিয়াগুলো দেখা যেতে পারেঃ মাথাব্যথা, ত্বকে ফুসকুড়ি, বমি বমি ভাব, ডায়রিয়া, পেটে ব্যথা, স্বাদ ব্যাঘাত হতে পারে।

আরো পড়ুনঃ Terbin Cream এর কাজ কি | দাম- ব্যবহারের নিয়ম – উপকারিতা – পার্শ্বপ্রতিক্রিয়া

Terbin 250 mg Tablet এর সতর্কতাঃ

স্তন্যপান করানো নারী রোগীদের জন্য এই ঔষধটি নয়, এছাড়াও যেসব রোগীদের লিভারে সমস্যা রয়েছে তাদের জন্য ও এই মেডিসিনটি ব্যবহার নিষিদ্ধ।

Terbin cream ব্যবহারে সতর্কতাঃ

টারবিন ট্যাবলেট ব্যাবহার করার সময়ে চোখ, নাক ও মুখে যেনো না লাগে সেদিকে সতর্ক থাকবেন। এবং বাচ্চাদের দুধপান করানোর সময় খুবই সতর্ক থাকবেন যেনো দুধের সাথে বাচ্চার পেটে না প্রবেশ করে। আর কোনোভাবে যদি লেগেই যায় তাহলে প্রচুরপরিমাণে পানি দিয়ে ধৌত করবেন এবং সমস্যা বেশী হলে ডাক্তারের সরনাপন্ন হবেন।

Terbin 250 mg Tablet এর ছবিঃ

লোকজনে যা লিখে ইন্টারনেটে সার্চ করেঃ
টারবিন ক্রিম এর দাম
Terbin 250 mg Tablet এর কাজ কি
Terbin 250 mg Tablet উপকারিতা
Terbin 250 mg Tablet এর ব্যবহার
Terbin 250 mg Tablet price in bangladesh
Terbin 250 mg Tablet price in bd
Terbin 250 mg Tablet use bangla

Terbin 250 mg Tablet গর্ভাবস্থায় ব্যবহার করা যাবে কি

গর্ভাবস্থায় এই ক্রিমটি ব্যবহারে কোনো ক্ষতিকর প্রভাব পড়েনা বলে মনে করা হয়। তবে ডাক্তার যদি ব্যবহার করার পরামর্শ না দেয় তাহলে ইউজ না করাই অধিক উত্তম।

আমাদের কথা

Terbin 250 mg Tablet এর কাজ কি এ নিয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি এ পোস্টে; এবং যতটুকু প্রয়োজন তা সবকিছুই এ পোস্টে লিখেছি, তারপরেও আরো কিছু জানার প্রয়োজন হলে কমেন্ট করবেন।

পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে, পোস্ট লিংকটি কপি করে আপনার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সকল বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন, যেনো তারাও লাভবান হয়।

Dreamer

বিশ্বজোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র .........

View all posts by Dreamer →