April 13, 2024

Recuva Software for PC: Google Drive Download Link | Recover deleted files free

ডিলিট হয়ে যাওয়া ফাইল ফেরত আনার সহজ উপায় জানুন – Data Recovery Software for Windows 7-8-10-11. ডাটা রিকোভারি সম্পর্কে এবং Recuva Software এ টু জেড যাবতীয় তথ্য জানতে এই পোস্ট টি সম্পুর্ন পড়ুন।

Recuva Software কি?

রিকোভা সফটওয়্যার হলোঃ এমন একটি সফটওয়্যার যেটি ব্যবহার করে ডিলিট হয়ে যাওয়া ফিরিয়ে আনা সম্ভবত কোনো ক্ষতি ছাড়াই, এটির নির্মাতা হলো সিক্লিনার ডটকম কোম্পানি। খুবই সুনামধন্য একটি প্রতিষ্ঠা যাদের সফটওয়্যার এটি। রিকোভা নিয়ে বিস্তারিত জানতে সম্পুর্ন পোস্ট টি পড়বেন মনোযোগ দিয়ে।

Recuva Software কেন ব্যবহার করা হয়?

আমাদের অনেক গুরুত্বপূর্ণ ফাইল, ইমেজ, অডিও, ভিডিও, পিডিএফ ইত্যাদি ইত্যাদি ডিলিট হয়ে যায় ভুলে ক্লিক করে অথবা অন্য কেউ না বুঝে ডিলিট করে দেয় এমন হলে সেই আগের ফাইলটি আর ফেরত আনতে পারিনা এমন ডিলিট হয়ে যাওয়া ফাইল গুলোকে পুনরায় ফিরিয়ে আনার জন্যই রিকোভা সফটওয়্যারটির ব্যবহার প্রয়োজন হয়।

Recuva Software দিয়ে কি সত্যিই কাজ হয়?

আপনি যদি আমার কাছে প্রশ্ন করেন তাহলে আমি বলবো আপনি ইউটিউবে ভিডিও সার্চ করে দেখেন একদম লাইভ প্রুফ দেখতে পাবেন এটি যে আসলেই কাজের। আমি নিজেই এটি ব্যবহার করে দেখেছি তারপরে রিভিউ পোস্ট লিখতে মোবাইল হাতে নিয়েছি।

Recuva কি এন্ড্রোয়েড ফোনে চলে?

Recuva Software টি এন্ড্রোয়েড ফোনেও চালাতে পারবেন তার জন্য আপনার এন্ড্রোয়েড ফোনটাকে উইন্ডোজের মতো বানাতে হবে, এটি কিভাবে করবেন? তার জন্য আপনার হাতের ফোনটি একটু মিডিয়াম বা উন্নত মানের হতে হবে তাহলেই পারবেন। YouTube এ যদি সার্চ করেন How to use Computer software in android তাহলেই অনেক ওয়ার্কিং এন্ড হেল্পফুল ভিডিও পেয়ে যাবেন সেগুলো দেখে আপনার এন্ড্রোয়েড ফোনটাকে কম্পিউটারের মতো বানিয়ে রিকোভা সফটওয়্যার টি ইনস্টল করে চালাতে পারবেন।

তবে একটি গুরুত্বপূর্ণ কথাঃ

এন্ড্রোয়েড ফোনে যে ইন্টারনাল রোম বা মেমোরি থাকে সেখান থেকে কোনো কিছু ডিলিট হলে সেগুলো রিটার্ন আনতে পারবেনা না। কিন্তু যদি এক্সটারনাল মেমোরি কার্ড থেকে বা পেনড্রাইভ থেকে কোনো কিছু ডিলিট করে থাকেন তাহলে সেগুলোকে পূনরায় ফিরিয়ে আনতে পারবেন।

recuva-software-download-for-pc-recover-deleted-files-free

Recuva Software Download Link: (2023)

রিকোভা সফটওয়্যার টি ডাউনলোড করার জন্য প্রথমেই উপরের নিলা কালার লেখায় ক্লিক করুন তারপরে মোবাইল ইউজাররা গুগল ড্রাইভ এ্যাপ বা ক্রোম ব্রাউজার দিয়ে ওপেন করুন, এরপরে থ্রি ডট আইকনে ক্লিক করলেই লিস্ট মেনুতে ডাউনলোড লেখা দেখতে পাবেন; সেখানে ক্লিক করলেই ডাউনলোড হওয়া শুরু হয়ে যাবে।

Recuva apps download (2023)

এন্ড্রোয়েড ফোনের জন্য আদৌ কি তারা এন্ড্রোয়েড ভার্সন এ্যাপস cclener কোম্পানি তৈরী করেছে কিনা তা আমার জানা নাই। তবে আমি বহুত খোঁজাখুজি করেছি এবং ফেক দুটি রিকোভা এ্যাপ ডাউনলোড ও করেছি চেক করার জন্য কিন্তু একটিও ওয়ার্কিং না। সুতরাং ভুয়া রিকোভা এন্ড্রোয়েড এ্যাপ ডাউনলোড করে নিজের ফোনটির গোপন তথ্য হ্যাকারদের হাতে তুলে দিয়েননা।

Recuva Software ব্যাবহারের নিয়ম ২০২৩

রিকোভা সফটওয়্যার টি কিভাবে ডাউনলোড করবেন, কিভাবে ইন্সটল করবেন এবং কিভাবে ডিলিট হয়ে যাওয়া পুরনো ফাইল গুলো ফেরত আনবেন তা জানতে বেসিক ভাইয়ের ভিডিও টি দেখুনঃ

কোনো কিছু ডিলিট হয়ে গেলে যা করবেনঃ

আপনার যদি কোনো ছবি, ভিডিও, অডিও ইত্যাদি যা কিছুই ডিলিট হোক না কেন তাহলে আপনি সেই ফোনের মেমোরি কার্ডে বা কম্পিউটার ল্যাপটপের SSD, Hard Disk, Pendrive এ নতুন কোনো ফাইল বা ইমেজ, গান, ভিডিও মানে কোনো কিছু লোড দিবেননা; ডাউনলোড ও করবেননা।
কোনো কিছু ডিলিট হয়েছে তো ব্যাস মেমোরি, পেনড্রাইভ, বা হার্ডডিস্ক ওরকমই রেখে দেন এরপরে রিকোভা সফটওয়্যার টি দিয়ে কয়েক মিনিটের মধ্যেই পুনরায় ফিরিয়ে আনতে পারবেন। কোনো কিছু না বুঝে থাকলে কমেন্ট করে বলবেন।