June 15, 2024

ফাংগিটেক ক্রিম এর দাম | Fungitac Cream এর কাজ কি, ব্যবহারের নিয়ম – ও পার্শ্বপ্রতিক্রিয়া

ফাংগিটেক ক্রিম এর কাজ কি

Fungitac Cream হলো অ্যান্টিফাঙ্গাল জাতীয় সংক্রমণ নিরাময় করার জন্য খুবই ভালো একটি ওষধ। ফাংগিটেক সাধারণত ছত্রাকজনিত খোসপাঁচড়া, চুলকানি, দাউদ ইত্যাদি রোগের চিকিৎসকায় ব্যবহৃত হয়ে থকে। এছাড়াও এই মলমটি মেয়েদের যোনিতে চুলকানি হলে এর চিকিৎসায় ও ব্যাবহার হয়।

Fungitac Cream – ফাংগিটেক ক্রিম ব্যবহারের নিয়ম 

Fungitac Cream / ফাংগিটেক ক্রিম শুধুমাত্র বাহ্যিক ব্যবহারের জন্য। এই ক্রিমটি আক্রান্ত স্হানে দিনে ২ বার ব্যবহারের নির্দেশ দিয়ে থাকে ডাক্তারগন, তবে রোগের প্রাদুর্ভাব বেশি হলে ৩ বার ব্যবহারের ও নির্দেশ দিয়ে থাকে।

ফাংগিটেক ক্রিম ব্যবহারের পূর্বে আক্রান্ত স্হানে পরিষ্কার কাপড় দিয়ে মুছে তারপর মলমটি থেকে অল্প পরিমাণে নিয়ে আক্রান্ত স্হানে ভালোভাবে লাগাবেন।

Fungitac Cream / ফাংগিটেক ক্রিম এর দাম 

প্রতিটি Fungitac Cream ২০ গ্রাম টিউবের দামঃ ২০০ টাকা। এটি জিসকা ফার্মাসিউটিক্যালস লিঃ এর একটি ঔষধ।

লোকজনে যা লিখে ইন্টারনেটে সার্চ করেঃ
ফাংগিটেক ক্রিম এর দাম
Fungitac cream এর কাজ কি
Fungitac cream উপকারিতা
Fungitac cream এর ব্যবহার
Fungitac cream price in bangladesh
Fungitac cream price in bd
Fungitac cream use bangla

ফাংগিটেক ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া

সব মেডিসিনেরই কিছুনা না কিছু পার্শ্ব প্রতিক্রিয়া থাকে তেমনি ফাংগিটেক ক্রিম এর ও কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে, এই ক্রিমটি ব্যাবহারের ফলে আক্রান্ত স্হানে জ্বালাপোড়া হতে পারে, এছাড়াও লালচে ভাব বা ত্বক খস খসে হতে পারে। প্রায় ৯৫% রোগীদের ক্ষেত্রে এসব পার্শ্ব প্রতিক্রিয়া দেখা না ও যেতে পারে।

ফাংগিটেক ক্রিম গর্ভাবস্থায় ব্যবহাদ করা যাবে কি?

গর্ভাবস্থায় এই ক্রিমটি ব্যবহার করা যাবে নাকি যাবেনা তা নিয়ে কোনো তথ্য নেই, তবে হ্যা ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করা উত্তম।

সতর্কতাঃ

ফাংগিটেক ক্রিম শুধুমাত্র বাহিক ব্যবহারের জন্য। চোখের সংস্পর্শে ব্যবহার পরিত্যাগ করতে হবে।
ফাংগিটেক ক্রিমটি ২-৪ সপ্তাহ ব্যবহারের পরে পরিহার করতে হবে। ১৫ -৩০ দিন ব্যবহার করার পরেও রোগের উন্নতি না ঘটলে ডাক্তারের সাথে যোগাযোগ করতে হবে।

আমাদের কথা

Fungitac cream এর কাজ কি এ নিয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি এ পোস্টে; এবং যতটুকু প্রয়োজন তা সবকিছুই এ পোস্টে লিখেছি, তারপরেও আরো কিছু জানার প্রয়োজন হলে কমেন্ট করবেন।

পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে, পোস্ট লিংকটি কপি করে আপনার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সকল বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন, যেনো তারাও লাভবান হয়।

Dreamer

বিশ্বজোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র .........

View all posts by Dreamer →