April 19, 2024

একাত্তরের চিঠি PDF Download | Ekattorer Chiti – purepdfbook

একাত্তরের চিঠি pdf free ডাউনলোড drive Link: pdf size: 10 MB. Ekattorer Cithi pdf বইটি যারা ইন্টারনেটে খুজে থাকেন তাদের জন্য নিয়ে আসলাম। গুগল ড্রাইভ লিংক থেকে ডাউনলোড করে নিন। সামনের দিকে এরকম আরো বই আপলোড দিবো ইনশাআল্লাহ, সুতরাং purepdfbook ডট কমের সাথেই থাকুন।

আমরা আপনাদের জন্য একাত্তরের চিঠি pdf বইগুলো সংগ্রহ করেছি, এবং এগুলো আজ আপনাদের সাথে শেয়ার করবো, আপনারা এই বইটি পড়ে অনেক অনেক উপকৃত হবেন বলে আমি মনে করছি।

এই পোস্টে একাত্তরের চিঠি pdf ডাউনলোড লিংক রয়েছে  এগুলোতে ক্লিক করলেই আপনারা PDF বইটি পাবেন, গুগল ড্রাইভে আপলোড দেওয়া। তাই আশাকরি ডাউনলোড করতে কারো কোনো সমস্যার ফেস করতে হবেনা।

একাত্তরের চিঠিঃ

এত গৌরবময়, এত বেদনাময় বছর বাঙালির জীবনে আগে কখনাে আসেনি। বছরটি ১৯৭১ এই একটি বছরের মাধ্যমে সমগ্র বিশ্ব বাংলাদেশকে জানল, চিনল এবং বুঝতে পারল সবজ শ্যামল প্রকৃতির কাদামাটির মতাে নরম বাঙালি প্রয়ােজনে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে।

কোনাে সন্দেহ নেই, বাঙালি বর্ষাকালে যেমন কোমল, গ্রীষ্মে তেমনই রুক্ষ ও কঠিন। কে ভাবতে পেরেছিল, ভেতাে বাঙালি’ নামে অভিহিত, কাপুরুষ পরিচয়ে পরিচিত বাঙালি জাতি। পাকিস্তান নামের অবাস্তব একটি রাষ্ট্রের জন্মের ছয় মাস।

যেতে না যেতেই আত্মপরিচয় প্রতিষ্ঠায়, মাতৃভাষার অধিকার অর্জনে সােচ্চার হয়ে উঠবে? পৃথিবীতে এমন দৃষ্টান্ত বিরল যে শুধু ভাষার জন্য সংগ্রাম করে, স্বাধীনতা অর্জনের বীজটি বপন করে, ২৩ বছর অতিক্রান্ত হতে না হতেই একটি প্রদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করল।

এর জন্য সেই প্রদেশের অধিবাসীদের সশস্ত্র যুদ্ধ করতে হয়েছে যুদ্ধবিদ্যায় পারদর্শী পাকিস্তানি সেনাদের বিরুদ্ধে; এবং অবিশ্বাস্য সত্য হচ্ছে, ‘ভীরু, অলস, কর্মবিমুখ, কাপুরুষ, ভেতাে, যুদ্ধবিদ্যায় অনভিজ্ঞ এই বাঙালিই মাত্র নয় মাসে স্বাধীনতা ছিনিয়ে এনেছে। স্বাধীনতার জন্য প্রাণের আবেগ। যখন দুর্দমনীয় হয়ে ওঠে, তখন পৃথিবীর যত ভয়ঙ্কর।

মারণাস্ত্রই ব্যবহার করা হােক না কেন, সেই আবেগের কাছে তা তুচ্ছ হয়ে যায়। তার প্রমাণ আমরা পেয়েছি আমেরিকাভিয়েতনামের যুদ্ধে। বিশ্ববাসী সেই প্রমাণ পুনরায় প্রত্যক্ষ। করেছে ১৯৭১ সালে, বাঙালির মুক্তিযুদ্ধে। মুক্তিযুদ্ধকালে লিখিত চিঠিগুলাে শুধু লেখক-প্রাপকের। সম্পর্কে সীমাবদ্ধ নয়; যেন রক্ত দিয়ে রচিত এই কথামালা যেমন সবার সম্পদে পরিণত হয়, তেমনি পরিগণিত হবে।

বইয়ের বিবরনঃ
বইয়ের নামঃ একাত্তরের চিঠি
লেখকঃ রণাঙ্গনে মুক্তিযোদ্ধারা
পৃষ্ঠা সংখ্যাঃ ১২৭ টি
ভাষাঃ বাংলা
পিডিএফ সাইজঃ মেগাবাইট।

একাত্তরের চিঠি PDF download

বইটির পিডিএফ এখনো তৈরী হয়নি।

প্রিয় ভাই ও বোনেরা আমার দেওয়া বইটির ডাউনলোড লিংকটি থেকে যদি বইটি ডাউনলোড করতে ব্যর্থ হন তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। জানালে আমি ২৪ ঘন্টার মধ্যে লিংকটি আপডেট করে দেওয়ার চেষ্টা করবো ইনশআল্লাহ।

লেখক বা প্রকাশনির উদ্দেশ্যে বলতে চাই, আমরা কোনো বইয়ের পিডিএফ তৈরী করিনা, ইন্টারনেট থেকে খুঁজে এখানে দিয়ে থাকি; কোনো পিডিএফ নিয়ে অভিযোগ থাকলে দয়াকরে জানাবেন, আমরা 24 hours এর মধ্যে রিমুভ করে দিবো আমাদের সাইট থেকে।

@যেকোনো ধরনের ওয়েবসাইট তৈরি করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন, সল্পমূল্যে ওয়েবসাইট তৈরী করে দিবো, এছাড়াও যেকোনো ধরনের সহযোগিতার জন্য মনখুলে আপনার সমস্যার কথা জানাতে পারেন, আমরা আপনার মেসেজটি চেক করে অবশ্যই হেল্প করার চেষ্টা করবো, আমার সাধ্যে থেকে থাকলে।

আপনি যদি টেক লাভার হয়ে থাকেন, তাহলে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে; আমাদের চ্যানেলে থাকা ভিডিওগুলো দেখতে পারেন, আশাকরি আপনি উপকৃত হবেন। আমি প্রতিটি ভিডিওতে সত্য বিষয়টি জানানোর চেষ্টা করি। আপনি যদি অনলাইন বা ইন্টারনেট থেকে ইনকাম করতে চান তাহলে আমাদের চ্যানেলে গিয়ে Online Earning প্লেলিস্টে গিয়ে ভিডিওগুলো দেখুন।

পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে, পোস্ট লিংকটি কপি করে আপনার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সকল বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন, যেনো তারাও লাভবান হয়।
ক্রেডিটঃ রকমারি

Dreamer

বিশ্বজোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র .........

View all posts by Dreamer →