June 13, 2024

Dermasol N Cream | ডার্মাসল এন ক্রিম এর কাজ, উপকারিতা ও দাম | ডার্মাসল ক্রিম ব্যবহারের নিয়ম


Dermasol n cream এর কাজ- Dermasol n cream used for bangla – Dermasol n cream bangla- S
Dermasol n cream ki kaj kore- ডার্মাসল এন ক্রিম এর কাজ কি- ডার্মাসল এন ক্রিম এর দাম কত- ডার্মাসল এন ক্রিম এর উপকারিতা- Dermasol n cream এর কাজ কি- Dermasol n cream used for

Dermasol N Cream Ki Kaj Kore / ডার্মাসল এন ক্রিম এর কাজঃ

ডার্মাসল এন ক্রিম এলার্জি জনিত সমস্যায় ব্যবহৃত হয়ে থাকে, এবং বেশ কার্যকরী এটি।
ডার্মাসল এন ক্রিমটি নিম্নোক্ত সমস্যাগুলোতে ব্যবহৃত হয়ঃ
১। নিউরোডার্মাটোসেস।
২। রিক্যালসিট্রান্ট একজিমার স্বল্প মেয়াদী চিকিৎসায় ব্যবহার করা হয়।
৩। সোরিয়াসিস (অতি বিস্তৃত প্লাক সোরিয়াসিস ব্যতীত)
৪। এছাড়াও অন্যান্য প্রদাহজনিত সমস্যা যা কম কার্যকর স্টেরয়েড দ্বারা সরে না।

ডার্মাসল এন ক্রিম এর উপকারিতাঃ

যেসব রোগীদের এলার্জির কারনে শরীরের যেকোনো জায়গায় চুলকানি, বিচি, পিম্পল উঠে তাহলে এটি আক্রান্ত স্হানে নিয়মিত ব্যবহারে রোগ পুরোপুরি সেরে উঠে।
রোগীদের মতামত নিয়ে জানতে পারলাম শরীরের বহিরাংশের এলার্জি নিরাময়ের জন্য, এটি খুবই ভালো একটি ঔষধ। এটি যদি সঠিকভাবে ব্যবহার করতে পারেন তাহলে ভালো একটি রেজাল্ট পাবেন। ডার্মাসল এন ক্রীম অতিরিক্ত ব্যবহারে উপকার না হয়ে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে, সুতরাং আপনি এটি ব্যবহারের পূর্বে ডার্মাসল এন সম্পর্কে ভালোভাবে জানুন।

ডার্মাসল এন ক্রিম এর উপাদানঃ

ডার্মাসল এন প্রতি গ্রাম ক্রিমে রয়েছে ক্লোবেটাসল প্রোপিওনেট বিপি ০.৫ মিলিগ্রাম, এছাড়াও নিওমাইসিন সালফেট বিপি ৫ মিলিগ্রাম এবং নিসটাটিন বিপি ১০০,০০০ আই.ইউ।

Dermasol N Cream এর মাত্রা এবং ব্যবহারবিধিঃ

প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রেঃ ডার্মাসল এন ক্রীমটি প্রাপ্ত বয়স্করা দিনে দুইবার ব্যবহার করতে পারবে। এবং এই ক্রিমটি যদি ডাক্তারের তত্ত্বাবধানে থেকে চিকিৎসা না নেন তাহলে ক্রিমটি সর্বোচ্চ ৭দিন ব্যবহার করবেন। আর যদি চিকিৎসকের তত্ত্বাবধানে থাকেন তাহলে আক্রান্ত স্নান ভালো না হওয়া প্রযন্ত ব্যবহারা করতে পারবেন তবে আপনি সর্বোচ্চ ৩০ দিন ব্যবহার করতে পারবেন।

বাচ্চাদের ক্ষেত্রেঃ ২+ বছরের বাচ্চারা এই ক্রিমটি সাধারণ সবার মতো দুইবেলা ব্যবহার করতে পারবে। ২ বছরের নিচের শিশুরা এই ক্রিমটি ব্যবহার করতে পারবেনা। যেহুতু ক্রিম শরীরে লাগানোর পরে ক্রিমে থাকা উপাদান: ক্লোবেটাসল প্রোপিওনেট বিপি ০.৫ মিলিগ্রাম, এছাড়াও নিওমাইসিন সালফেট বিপি ৫ মিলিগ্রাম এবং নিসটাটিন বিপি ১০০,০০০ আই.ইউ এগুলো শরীর চুষে নেয় যার ফলে ছোট বাচ্চাদের জন্য ক্রিমটি ক্ষতিকারক হতে পারে, তাই এটি ব্যবহার নিষিদ্ধ দুই বছরের নিচের বাচ্চাদের।

আরো পড়ুনঃ (R) র দিয়ে হিন্দু ছেলেদের নামের তালিকা অর্থসহ (৩০০+ বাছাই করা নাম)

ডার্মাসল এন ক্রিম গর্ভাবস্থা ও স্তন্যদানের ক্ষেত্রে ব্যবহারঃ

ডার্মাসল এন থাকা বিদ্যমান নিওমাইসিন টপিক্যালি ব্যবহার ফলে গর্ভাবস্থা ও স্তন্যদানের ক্ষেত্রে কী সম্ভাব্য প্রতিক্রিয়া ঘটায় নাকি ঘটায় না এ ব্যাপারে এখনো জানা যায়নি। তবে মায়ের রক্তে থাকা নিওমাইসিন প্লাসেন্টা ক্রস করতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা এবং ভ্রুণীয় বিষক্রিয়ার তাত্ত্বিক ঝুঁকি বাড়াতে পারে; তাই
Dermasol N ক্রিমটি গর্ভাবস্থা এবং স্তন্যদানের ক্ষেত্রে ব্যবহার না করাই ভালো। ক্লোবেটাসল প্রোপিওনেটের নিরাপদ ব্যবহার স্তন্যদায়ী মায়েদের ক্ষেত্রে প্রতিষ্ঠিত নয়।

ডার্মাসল এন ক্রিমে ব্যবহারে সতর্কতাঃ

Dermasol N ক্রিমটি শুধুমাত্র বাহ্যিক ব্যবহারের জন্য। চোখের পাতায় বা মুখের বহিরাংশে ব্যবহারের সময় যদি ভুলে চোখে বা মুখে লাগে তাহলে সাথে সাথে প্রচুর পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। শিশু বাচ্চাদের হাতের নাগাল থেকে এ মেডিসিনটিকে ধুরে রাখুন।

আরো পড়ুনঃ ফানজিডাল এইচ সি ক্রিম এর কাজ কি | Fungidal HC ক্রিম ব্যবহারের নিয়ম – দাম ও এর উপকারিতা

(Dermasol N Crime Price) ডার্মাসল এন ক্রিম এর দামঃ

ডার্মাসল এন ক্রিমটি ২৫ গ্রামের একটি টিউবে থাকে যার মুল্যঃ ৯০ টাকা।

আপনি যদি টেক লাভার হয়ে থাকেন, তাহলে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে; আমাদের চ্যানেলে থাকা ভিডিওগুলো দেখতে পারেন, আশাকরি আপনি উপকৃত হবেন। আমি প্রতিটি ভিডিওতে সত্য বিষয়টি জানানোর চেষ্টা করি। আপনি যদি অনলাইন বা ইন্টারনেট থেকে ইনকাম করতে চান তাহলে আমাদের চ্যানেলে গিয়ে Online Earning প্লেলিস্টে গিয়ে ভিডিওগুলো দেখুন।

পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে, পোস্ট লিংকটি কপি করে আপনার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সকল বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন, যেনো তারাও লাভবান হয়।

Dreamer

বিশ্বজোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র .........

View all posts by Dreamer →