April 13, 2024

ডার্মাসিম এর কাজ কি | ডার্মাসিম ড্রপ/ ক্রিম ব্যবহারের নিয়ম – Dermasim এর দাম ও পার্শ্বপ্রতিক্রিয়া

ডার্মাসিম ড্রপ এর কাজ কি / ডার্মাসিম কি কাজ করে?

ডার্মাসিম এটা কি এন্টিফাঙ্গাল জাতীয় ড্রপ এবং এটি মূলত পায়ের ফাটা আঙ্গুল ইনফেকশন এবং পায়ের কুনি পাকা নখের ভেতর ইনফেকশন কিংবা নখের ভিতরে ফাটাফাটা নখের সমস্যা এবং পায়ের নখের সমস্যার জন্য এটি অত্যন্ত ভালো একটি কার্যকার্য ড্রপ। এ সমস্ত রোগের জন্য ডাক্তার সাধারণত এই ব্যবহারের জন্য সাজেস্ট করেন। এক কথায় নখের পচন রোধের জন্য খুবই কার্যকরী একটি ড্রপ।

ডার্মাসিম ড্রপ হলো এন্টিফাঙ্গাল জাতীয় একটি ঔষধ। এই ঔষধটি সাধারণত নখের রোগের জন্য ব্যবহৃত হয়, যেকসল রোগীদের পায়ের কুনি পাকা নখের ভেতর ইনফেকশন কিংবা নখের ভিতরে ফাটা নখের সমস্যা তাদেরকে এই Dermasim ড্রপটি প্রেসক্রিপ করে থাকেন। এছাড়াও যাদের পায়ের ফাটা আঙ্গুল ইনফেকশন তাদের জন্য ও বেশ কার্যকরী।

কৃষক ভাইদের এই ড্রপটি অত্যান্ত ১টি ক্রয় করে ঘরে রাখা উচিত। আমি মনে করি কৃষিকাজের সাথে যেসকল লোকজন সম্পৃক্ত তারা কাদা মাটিতে কাজ করার ফলে পায়ের নখের কোনায় কাদা প্রবেশ করে প্রচন্ড যন্ত্রনার সৃষ্টি করে এমনকি এই ময়লা বা মাটি নখের কোনা থেকে বের করা অসম্ভব হয়ে পড়ে।
এরফলে আক্রান্ত পায়ের বৃদ্ধাঙ্গুলটি ফুলে উঠে এবং হাটতে চলতে ও কষ্ট হয়, এভাবে দীর্ঘদিন কাদামাটি বা ময়লা নখের ভিতরে ঢুকে থাকার ফলে নখটি নষ্ট হয়ে যায়। Dermasim ড্রপটি ব্যবহার করলে ১ ঘন্টায় ময়লা বের করে দিবে অটোমেটিকভাবে।

(Dermasim) ডার্মাসিম ড্রপ ব্যবহারের নিয়ম

ডার্মাসিম ড্রপটি আপনি প্রতিদিন ১-২ বার ব্যবহর করতে পারেন। Dermasim ড্রপটি রাতে ঘুমানোর ১ঘন্টা পূর্বে আক্রান্ত নখটি পরিষ্কার কাপড় দিয়ে মুছে নখের উপরে ১ ফোটা ঔষুধ দিন এরপর শলা বা চিকন কাঠি দিয়ে আক্রান্ত স্হানে ঔষধ পৌঁছে দিন। মনে রাখবেন ড্রপটি দেওয়ার পরে পানি লাগাবেন না ১-৩ ঘন্টা প্রযন্ত তাহলে ঔষুধটি ভালো কাজ করবে।

ডার্মাসিম এর উপকারিতা

Dermasim ড্রপটি নখের পচন রোগের জন্য বেশ কার্যকরী একটি ঔষুধ, এটি জাদুর মতো কাজ করে। আপনার নখের কোনায় ময়লা জমে ব্যাথা হলে শুধুমাত্র ১ ফোটা ওষুধ প্রয়োগেই আক্রান্ত স্হান থেকে সমস্ত ময়লা ২-৩ ঘন্টার ভিতরে বাহির করে দিবে।

আরো পড়ুনঃ Dermasol N Cream | ডার্মাসল এন ক্রিম এর কাজ, উপকারিতা ও দাম | ডার্মাসল ক্রিম ব্যবহারের নিয়ম

(Dermasim) ডার্মাসিম এর দাম

প্রতি পিস ডার্মাসিম ড্রপের মূল্যে ৬৮ টাকা প্রায়। এটি এসিআই লিমিটেড এর মেডিসিন।
ডার্মাসিম® 1% সলিউশন: প্রতি মিলিতে ক্লোট্রিমাজোল বিপি 10 মিলিগ্রাম রয়েছে।

ডার্মাসিম ড্রপ এর ছবি

Dermasim – ডার্মাসিম ঔষধ টি ৩ ধরনের।
১। Dermasim Solution 20 ml (ডার্মাসিম ড্রপ)
২। Dermasim ক্রিম (এটির মূল্যে ৪০ টাকা, ১৫ মিগ্রা)
৩। Dermasim ট্যাবলেট

লোকজনে ইন্টারনেটে যা লিখে সার্চ করেঃ
ডার্মাসিম ক্রিম এর কাজ কি
ডার্মাসিম কিসের ঔষধ
ডার্মাসিম এর উপকারিতা
ডার্মাসিম ১ সলিউশন
ডার্মাসিম এর কাজ কি
ডার্মাসিম কি কাজ করে
ডার্মাসিম ব্যবহারের নিয়ম
ডার্মাসিম এর দাম
ডার্মাসিম ক্রিম
ডার্মাসিম ড্রপ
ডার্মাসিম ড্রপ এর কাজ কি

সতার্কতাঃ

ডাক্তারের পরামর্শ ব্যাতিত ক্রিম ব্যবহার করবেন না, এবং ডার্মাসিম ট্যাবলেট অবশ্যই ডাক্তারের পরামর্শ সেবন করবেন। ডাক্তার আপনার রোগের মাত্রা বিবেচনা করে এবং আপনি আগে থেকে কোনো মেডিসিন সেবন করলে, এছাড়া আপনার শরীরের কন্ডিশন বুঝে যে ঔষধ প্রয়োজন সেটি সেবনের নির্দেশ দিয়ে থাকবেন সুতরাং কোনো ঔষধ নিজের ইচ্ছেমতো সেবন করা থেকে বিরত থাকুন।

আমাদের কথা 😍

পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে, পোস্ট লিংকটি কপি করে আপনার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সকল বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন, যেনো তারাও লাভবান হয়।

Dreamer

বিশ্বজোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র .........

View all posts by Dreamer →