June 17, 2024

বাচ্চাদের ভয় দূর করার দোয়া | বাচ্চাদের ভয় দূর করার উপায় | শিশুদের ভয় দূর করার দোয়া

বাচ্চারা / ছোট শিশুদের ভয় দূর করার দোয়া আমল, উপায় জানতে পারবেন এই পোস্টটি পড়লে। যারা ইন্টারনেটে এই বিষয়ে জানার জন্য খোঁজাখুঁজি করেন এবং আমাদের বাচ্চারা প্রায়ই ঘুমের মধ্যে স্বপ্ন দেখে বা কোনকিছু দেখে ভয় পেলে সেটা কিভাবে দূর করাবেন তা জানতে পারবেন। এছাড়াও বড় মানুষদের ও ভয় দূর করতে পারবেন।

বাচ্চাদের ভয় দূর করার উপায়ঃ

আপনার বাচ্চার বয়স যদি ১ বছরের নিচে হয়ঃ
তাহলে আপনি সকালে এবং সন্ধায় “চার কুল” পড়ে আপনার দু হাতে ফু দিয়ে বাচ্চার মাথা থেকে শুরু করে ডান পাশ পায়ের বৃদ্ধাঙ্গুলি প্রযন্ত মাসেহ করবেন। এরপরে আবার চার কুল পরে আগের নিয়মে দুহাতে ফু দিয়ে বাম ধারের অংশ মাথা থেকে পা প্রযন্ত মাসেহ করবেন। এরপরে আরেকটা কাজ করতে পারেন সেটা হলো আয়াতুল কুরসি পড়ে ফু দিবেন।

আপনার বাচ্চার বয়স যদি ১ বছরের উপরের হয়ঃ

তাহলে আপনি বাচ্চা রাতে বিছানায় ঘুমানোর পূর্বে, বিছানায় থাকা অবস্থায় “চার কুল” পড়ে আপনার দু হাতে ফু দিয়ে বাচ্চার মাথা থেকে শুরু করে ডান পাশ পায়ের বৃদ্ধাঙ্গুলি প্রযন্ত মাসেহ করবেন। এরপরে আবার চার কুল পরে আগের নিয়মে দুহাতে ফু দিয়ে বাম ধারের অংশ মাথা থেকে পা প্রযন্ত মাসেহ করবেন। এরপরে আরেকটা কাজ করতে পারেন সেটা হলো আয়াতুল কুরসি পড়ে ফু দিবেন।

(ফু দেওয়ার পরে বিছানা থেকে কোনো স্হানে যাওয়া যাবেনা, যদি যায় তাহলে পূনরায় আবার দোয়াগুলো পড়ে ফু দিতে হবে।)

বাচ্চাদের ভয় দূর করার দোয়া / শিশুদের ভয় দূর করার দোয়াঃ

আপনার বাচ্চা যদি ঘুমের ঘরে কোনো স্বপ্ন দেখে ভয় পেয়ে থাকে, অথবা ঘুমালে প্রায়ই ভয়ংকর স্বপ্ন দেখে ভয় পায় অথবা কোনো কিছু দেখে ভয় পায়, মোট কথা হলো বাচ্চা যেভাবেই ভয় পাক আশাকরি সব ধরনের ভয় দূর হয়ে যাবে ইনশাআল্লাহ।

বাচ্চা যদি বেশী ভয় পায়ঃ

ঘুমের মধ্যে স্বপ্ন দেখে হোক বা যেকোনো ভাবে যদি বেশী ভয় পেয়ে থাকে তাহলে আপনি দ্রুতগতি একগ্লাস পানি নিয়ে পাক পবিত্র হয়ে চার কুল ও আয়াতুল কুরসি ৭বার পড়ে ফু দিয়ে খাওয়ান, এবং একটি বোতলে রেখে দিন প্রতিদিন ২-৩ বার খাওয়ান কয়েকদিনের মধ্যে সব ভয় দূর হয়ে যাবে ইনশআল্লাহ।

এছাড়াও বাচ্চা যে ঘরে থাকে সেই ঘরে দৈনিক কমপক্ষে ২ ঘন্টা সুরা বাকারা তেলয়াত করুন অথবা অডিও ডাউনলোড করে প্লে করবেন।
(উপরোক্ত দোয়া বা আমলগুলো পরিক্ষিত)

Dreamer

বিশ্বজোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র .........

View all posts by Dreamer →