April 14, 2024

হাদীসের নামে জালিয়াতি : প্রচলিত মিথ্যা হাদীস ও ভিত্তিহীন কথা pdf download

hadither-name-jaliyati-pdf-boi

একজন মুসলিম হিসেবে হাদীসের নামে জালিয়াতি বইটা সবারই পড়া উচিৎ। একজন জ্ঞানপিপাসু খাঁটি দ্বীনদার মুসলিমের জন্য এ বই পড়া অবশ্যই করণীয়।
এই বইয়ের প্রথম পর্বে হাদীসের পরিচয়, হাদীসের নামে মিথ্যার বিধান, ইতিহাস, হাদীসের নির্ভুলতা নির্ণয়ে সাহাবীগণ ও পরবর্তী মুহাদ্দিসগণের নিরীক্ষা পদ্ধতি, নিরীক্ষার ফলাফল, মিথ্যার প্রকারভেদ, মিথ্যাবাদী রাবীগণের শ্রেণীভাগ, জাল হাদীস নির্ধারণের পদ্ধতি ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করার প্রানপন চেষ্টা করেছে লেখক আব্দুল্লাহ জাহাঙ্গীর।

এরপর দ্বিতীয় পর্বে লেখক আব্দুল্লাহ জাহাঙ্গীর আলোচনা করেছেন আমাদের সমাজের প্রচলিত ভিত্তিহীন বানোয়াট ও জাল হাদীসের বিষয়ভিত্তিক নিয়ে। জাল হাদীসের বিষয়ে লেখকের নিজের কোনো মতামত বইটিতে  উলেখ করেনি। দ্বিতীয় হিজরীর তাবেয়ী ও তাবে – তাবেয়ী ইমামগণ থেকে শুরু করে পরবর্তী যুগের অগণিত মুহাদ্দিস রাসূলুলাহ (সাঃ) এর নামে প্রচারিত সকল হাদীস সংকলন করে, গভীর নিরীক্ষা ও যাচাইয়ের মাধ্যমে সে সকল হাদীস ও রাবীদের বিষয়ে যে সকল মতামত প্রদান করেছেন লেখক মূলত সেগুলোর উপরেই নির্ভর করেছেন এবং তাঁদের মতামতই উল্লেখ্য করেছেন এ বইয়ে। 

আরো পড়ুন 👇

প্যরেন্টিং pdf বই (শিশু প্রতিপালন ও পরিবার বিষয়ক বাংলা ভাষায় সেরা বই) 

মোনাজাত ও নামাজ pdf বই(সালাতের মোনাজাত নিয়ে সব সমস্যা সমাধানের জন্য পড়ুন) 

মবি ডিক pdf download – আমেরিকা খুবই জনপ্রিয় বেস্ট সেলার বই

রাহে বেলায়াত pdf বই (আল্লাহর নৈকট্য লাভের সিক্রেট টিপস জানতে পারবেন)

আমাদের সমাজে প্রচলিত অনেক জাল হাদিস রয়েছে,  যেগুলো হুজুরেরা নিজেদের সার্থসিদ্দির জন্যই বলে থাকে, অথবা এ সম্পর্কে না জানার কারনেও বলতে পারে। কিন্তু এরফলে আমাদের সমাজের মুরুব্বিদের মাঝে এই জাল হাদিসই সহিহ হাদিস বলে মনি হয়, এবং তারা এটিকে আকড়ে ধরে রাখে। এই বইটি মুরব্বিদের পড়তে দেওয়া উচিত বা যেসকল হুজুরেরা জাল হাদিস ও সহিহ হাদিস সম্পর্কে বেশী কিছু জানেনা, সেইসঙ্গে প্রতিটি মুসলিম ভাই বোনের ও পড়া উচিত এই বইটি। কারন যদি কারো মুখে জাল হাদিস শুনে থাকি সেটি যেন বুঝতে পারি এবং জাল হাদিস থেকে যেন নিজেদেরকে রক্ষা করতে পারি।

  1. বইয়ের নামঃ হাদীসের নামে জালিয়াতি : প্রচলিত মিথ্যা হাদীস ও ভিত্তিহীন কথা
  2. বইয়ের লেখকঃ ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর
  3. বইয়ের ধরনঃ ইসলামিক
  4. পিডিএফ সাইজঃ ৩ মেগাবাইট প্রায়।
  5. ডাউনলোডঃ
  6. Download Now

রকমারিঃ হাদীসের নামে জালিয়াতি বই

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →