April 19, 2024

সার্চ ইন্জিন অপ্টিমাইজেশন (SEO) বই PDF Download

এসইও শেখার pdf বই download. গুগল কি? গুগল হলো একটি সর্ববৃহৎ এবং সবচেয়ে বেশী জনপ্রিয় একটি সার্চ ইন্জিন।

ওয়েবসাইটকে সার্চইন্জিনের Top এ নেওয়ার সহজ কৌশল হলো এসইও বা সার্চইন্জিন অপ্টিমাইজেশন। এসইওর ফলেই কোনো একটা জিরো ওয়েবসাইটকে সবার কাছে হিরো করে তোলা যায়। বর্তমান সময়ে এসইও কেন শিখবেন তা না বললেও মনে হয় চলে কারন যারা ব্লগিং করেন বা ইউটিউবিং, ফেসবুকিং করেন তারা সবাই জানেন তাদের আর্টিকেল বা ভিডিওটি সকলের মাঝে পৌছে দেওয়ার জন্য ভালো করে এসইও করতে হবে। ভালোমতো এসইও করার পরেই পোস্টটি বা ভিডিওটি র্যান্ক করবে সার্চ ইন্জিনে এবং যখনই অনুসন্ধান কারিরা সার্চ ইন্জিনে কিওয়ার্ড টি লিখে সার্চ করবে তখনই আপনার কাঙ্ক্ষিত পোস্ট বা ভিডিওটি দেখতে পাবে এবং সেখান থেকে আপনার সাইটে আসবে ভিজিটররা।

কিন্তু দুঃখের বিষয় হলো এসইও শেখার জন্য তেমন ভালো কোনো বাংলায় আর্টিকেল, ভিডিও, পিডিএফ বই,  হার্ডকপি বই খুজেঁ পাওয়া যায়না। এসইও ছাড়া কোনো কিছু চিন্তা করা যায়না, আপনি যদি একটি ব্যবসা করতে চান অফলাইনে সেক্ষত্রে ও আপনাকে এসইও জানতে হবে বা একজন এসইও এক্সপার্টের সাথে যোগাযোগ করতে হবে আপনার ব্যবসার প্রসার ঘটানোর জন্য।
Seo

সার্চ ইন্জিন অপ্টিমাইজেশন এই pdf বইটি যদি আপনি পড়েন তাহল এসইওর ৭০% শিখতে পারবেন। মোঃ মিজানুর রহমানের এই বইটি এসইও শেখার জন্য খুবই চমৎকার একটি বই। বইটির হার্ড কপি সংগ্রহ করে পড়লে আরো ভালো ফলাফল পাবেন, কারন পিডিএফ পড়তে কিছুক্ষণ পরে বিরুক্ত লাগে বা পিডিএফ সবসময় পড়া হয়না কিন্তু যদি হার্ড কপি হয় তখন আর বিরুক্তি কাজ করেনা।

সার্চ ইন্জিন অপ্টিমাইজেশন  (SEO) এই বইটিতে ২৩ টি অধ্যায় রয়েছে, যেখানে আপনাকে সার্চইন্জিনের প্রাথমিক ধারনা থেকে শুরু করে এডভান্স লেভেল প্রযন্ত শেখানো হয়েছে।  এরপরে ব্লগস্পট সাইট কিভাবে তৈরী করবেন এবং কিভাবে Blogger সাইট SEO করবেন তা এ টু জেড  শেখানো হয়েছে। এছাড়াও ওয়ার্ডপ্রেস দিয়ে তৈরী ওয়েবসাইট,জুমলা দিয়ে তৈরী ওয়েবসাইট কিভাবে এসইও করবেন তাও শেখানো হয়েছে এছাড়াও আরো অনেক কিছু।

বইটির সূচিপত্রঃ

  • বইয়ের নামঃ সার্চ ইন্জিন অপ্টিমাইজেশন (SEO)
  • বইয়ের লেখকঃ মোঃ মিজানুর রহমান
  • পৃষ্ঠা সংখ্যাঃ ১৪১ টি।
  • বইয়ের ধরনঃ এসইও, ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং  
  • পিডিএফ সাইজঃ ১৬ মেগাবাইট প্রায়।
  • ডাউনলোডঃ Read Online / Download

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →