February 27, 2024

সর্বনেশে ভুল অঙ্ক বই PDF Download | শীর্ষেন্দু মুখোপাধ্যায় – purepdfbook

সর্বনেশে ভুল অঙ্ক

গণিত সমাধান, গনিত বই, আদিল উচ্চতর গণিত গাইড pdf, চমক হাসানের বই pdf download, গণিত শেখার বই pdf, আদিল গাইড pdf, জ্যামিতি বই pdf download, গণিত বই, গণিত এবং আরো গণিত pdf download, আদিল গণিত গাইড pdf, অঙ্ক বই pdf, জং বাহাদুর সিংহের নাতি pdf, ভোলু যখন রাজা হল PDF, হাবু ভুঁইমালির পুতুল pdf, অঘোরগঞ্জের ঘোরালো ব্যাপার pdf, নন্দীবাড়ির শাঁখ

সর্বনেশে ভুল অঙ্ক বই রিভিউঃ

সর্বনেশে ভুল অঙ্ক একটি কল্পবিজ্ঞান, আবহমান বাংলার প্রতিচ্ছবি আর রোমাঞ্চের কিশোর উপন্যাস। দুনিয়ার সকল কিছু একটি অঙ্কে চলছে উপন্যাসটির মূল বক্তব্য এটি। এখানে মহাজাগতিক একটি প্রাণীর কথা আছে, যে অঙ্কের মাস্টার গোলোকবাবুকে কিসব বিদ্ঘুটে অঙ্ক দেন। এসব অঙ্কও দেখতে সহজ-সরল হলেও করা খুব মুশকিল, একটু ভুল হলেই পৃথিবীর ধ্বংস আসন্ন! প্রতি পদেই অঙ্কটির ভুল হচ্ছে, গোলোকবাবু তা ধরতে পারছেন না।

 তাহলে কী সেই মহাজাগতিক প্রাণীর হাতেই এবার পৃথিবী নিঃশেষ হতে চলেছে? কী হবে শেষে? এসব কৌতূহল একজন পাঠক হিসেবে সকলেরই জাগে, সৃজনশীলতা বিকাশে কৌতূহল নিবৃত্ত করা শীঘ্রই দরকার বলে আমি মনে করি। বইটি বেশ ভালো লেগেছে আমার, তবে প্রশ্নগুলির উত্তর জানতে হলে অবশ্যই বইটি পড়ে ফেলবেন।

সর্বনেশে ভুল অঙ্ক বইটির কিছু অংশঃ

গুপ্তিপাড়ার কাছে এমন গো-হারান হারতে হবে, এটা নবু স্বপ্নেও ভাবেনি। গুপ্তিপাড়ার খেলুড়েরা মারকুট্টা বটে, গায়েগতরেও তারা ভাল। কিন্তু ফুটবলের কূটকৌশলে তারা একেবারেই আনাড়ি। গতবারেও গদাধর লিগে তাদের গুনে-গুনে তিন গোল দিয়েছিল বিদ্যাধরপুর। আর বলতে কী, এ বছর বিদ্যাধরপুরের টিম খুবই চনমনে। লিগের চারটি খেলার সব ক’টাতেই তিন-চার গোলে জিতেছে।

আজ যে এমন ল্যাজেগোবরে হতে হবে, তা কে ভাবতে পেরেছিল। গুপ্তিপাড়া আজ ল্যাং মারামারি করে খেলেনি। সত্যি কথা বললে বলতে হয়, গুপ্তিপাড়া আজ বেশ ঠান্ডা মাথার ফুটবলই খেলেছে। তবু এঁটে উঠতে পারত না, যদি না পাঁচু নামে একটা নতুন প্লেয়ার আজ ওরকম সাংঘাতিক খেলত। যেমন পায়ের কাজ, তেমনই হরিণের মতো দৌড়, তেমনই মারাত্মক শটের জোর আর হেডের কেরামতি। ওই একটা ছেলেই আজ বিদ্যাধরপুরকে ঘোল খাইয়ে ছেড়ে দিল।

দেবেন ঘোষ একজন পাকা ফুটবল কোচ। বিদ্যাধরপুর টিমকে তিনিই গত তিন বছর তালিম দিয়ে এমন দুর্ধর্ষ করে তুলেছেন। গত তিন বছরই বিদ্যাধরপুর গদাধর লিগে চ্যাম্পিয়ন। তার মধ্যে গতবার তো তারা একটা ম্যাচেও হারেনি। সেই দেবেন ঘোষ পর্যন্ত স্বীকার করেছেন যে, হ্যাঁ, ওই পাঁচু ছোকরার মতো খেলোয়াড় তিনি খুব কমই দেখেছেন।
অস্বীকার করে লাভ নেই, নবুর একটু গুমোর ছিল। সে গতবার…..

বইয়ের বিবরণ

বইয়ের নামঃ সর্বনেশে ভুল অঙ্ক
লেখকঃ শীর্ষেন্দু মুখোপাধ্যায়
ক্যাটেগরিঃ উপন্যাস বই
পিডিএফ সাইজঃ ৪ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ
সর্বনেশে ভুল অঙ্ক বই

Download Now

#বইটি ইন্টারনেট থেকে সংগৃহীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
#(আমাদের ব্লগের সমস্ত বইগুলো ইন্টারনেট থেকে সংগৃহীত। লেখকের বা প্রকাশনীর যদি কোনো বইয়ের PDF নিয়ে অভিযোগ থাকে তাহলে দয়াকরে জানান, আমাদেরকে জানানোর ২৪ ঘন্টার মধ্যে PDF টি রিমুভ করে দিবো।) ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।