May 19, 2024

সরকারি ছুটির তালিকা ২০২৩ PDF Download | ৩৬৫ দিনের সরকারি-বেসরকারি ছুটির তালিকা

আপনি যদি একজন শিক্ষার্থী অথবা সরকারি বা বেসরকারী চাকরীজিবি হয়ে থাকেন তাহলে এই পোস্ট টি আপনার জন্য, এখানে আমি সরকারী এবং বেসরকারী ছুটির তালিকা pdf তৈরী করে লিংক যুক্ত করে দিলাম। 2023 সালের সরকারি বেসরকারী ছুটির তালিকা PDF টিতে ৯ টি পেজ রয়েছে, এবং pdf size: 2 MB প্রায়।

আপনাদের জন্য নতুন একটি পোস্ট লিখতে বসলাম আশাকরি পোস্ট টি পড়ে আপনারা উপকৃত হবেন। আপনারা যারা চাকুরিজীবী রয়েছেন তাদের জন্য বেশ কার্যকারি একটি পোস্ট, এই পোস্ট টি পড়ে অনেক লাভ হবে আশাকরি এবং যারা স্টুডেন্টস রয়েছেন তাদের জন্য ও আজকের এ পোস্ট টি অনেক গুরুত্বপূর্ণ হবে মনে করি।

আপনি যদি একজন সরকারি বা বেসরকারী অথবা স্টুডেন্টস হয়ে থাকেন তাহলে আপনার ছুটির দিনগুলো কবে আসতে পারে তা যদি আগেই জানা থাকে তাহলে বন্ধের সময়গুলো কাজে লাগানো যাবে।
অনেক স্টুডেন্টস রয়েছে যারা সারামাস ক্লাস, প্রাইভেট এবং কোচিং করতে করতে দম নিতে পারেনা এবং একটু ঘুরতে যাওয়া / বেড়াতে যাওয়া হয়ে উঠেনা বা ছুটি পেলেও আগে থেকে পরিকল্পনা না থাকায় সময়গুলোর সঠিক ব্যবহার করতে পারেনা।

আপনি যদি আগেই জেনে থাকেন সামনের মাসে আপনার এতোদিন ছুটি আছে তাহলে পরিকল্পনা করে রেখে বন্ধের সময়গুলো যথাযথভাবে কাজে লাগানো যাবে, সুতরাং আপনার প্রয়োজন ছুটির দিনগুলো কবে আসবে তা সম্পর্কে জেনে রাখা।

সরকারি বেসরকারি ছুটির তালিকা 2023

সরকারি-ছুটির-তালিকা-২০২৩-পিডিএফ-ডাউনলোড

আপনাদের পড়তে সুবিধা হবে এই ভেবে ছুটির তালিকার পিডিএফ তৈরী করে দিলাম।

PDF বইয়ের বিবরনঃ

পিডিএফ নামঃ সরকারি ছুটির তালিকা ২০২৩
পিডিএফ সাইজঃ ২ মেগাবাইট প্রায়
পিডিএফ আপলোডঃ গুগল ড্রাইভ
মোট পৃষ্ঠা সংখ্যাঃ ৯ টি
Pdf Password: purepdfbook
সরকারি ছুটির তালিকা ২০২৩ PDF Download

govt-nongovt-holidays-list-pdf
# প্রিয় ভাই ও বোনেরা আমার দেওয়া বইটির ডাউনলোড লিংকটি থেকে যদি বইটি ডাউনলোড করতে ব্যর্থ হন তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। জানালে আমি ২৪ ঘন্টার মধ্যে লিংকটি আপডেট করে দেওয়ার চেষ্টা করবো ইনশআল্লাহ।
#লেখক বা প্রকাশনির উদ্দেশ্যে বলতে চাই, আমরা কোনো বইয়ের পিডিএফ তৈরী করিনা, ইন্টারনেট থেকে খুঁজে এখানে দিয়ে থাকি; কোনো পিডিএফ নিয়ে অভিযোগ থাকলে দয়াকরে জানাবেন, আমরা 24 hours এর মধ্যে রিমুভ করে দিবো আমাদের সাইট থেকে।

আপনি যদি টেক লাভার হয়ে থাকেন, তাহলে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে; আমাদের চ্যানেলে থাকা ভিডিওগুলো দেখতে পারেন, আশাকরি আপনি উপকৃত হবেন। আমি প্রতিটি ভিডিওতে সত্য বিষয়টি জানানোর চেষ্টা করি। আপনি যদি অনলাইন বা ইন্টারনেট থেকে ইনকাম করতে চান তাহলে আমাদের চ্যানেলে গিয়ে Online Earning প্লেলিস্টে গিয়ে ভিডিওগুলো দেখুন।

পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে, পোস্ট লিংকটি কপি করে আপনার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সকল বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন, যেনো তারাও লাভবান হয়।