February 28, 2024

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে ২০২৩ || আর্টিকেল লিখে ইনকাম

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট payment Bkash – Nagad -Mobile Recharge etc. বাংলায় আর্টিকেল / পোস্ট লিখে ইনকাম করুন 2023-24 সালের সেরা সাইট।

আসসালামু আলাইকুম।
আশাকরি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও নতুন একটি পোস্ট লিখতে বসলাম, কিন্তু প্রতিদিনের পোস্টের মতো আজকের পোস্ট টি নয় তা আপনারা টাইটেল দেখেই বুঝতে পেরেছেন।

১। লেখালেখি বা পোস্ট লিখে কি সত্যি ইনকাম করা যায়?

পোস্ট লিখে সত্যিই ইনকাম করা যায় তবে আপনাকে প্রথমে যাচাই করে নিতে হবে কিছু বিষয় যেমনঃ সাইটের এডমিন ট্রাস্টেড কিনা, সাইটের বয়স কেমন, কাঙ্ক্ষিত সাইটের ইনকামের উৎস কি, আপনার পূর্বে যারা কাজ করেছে তাদের পেমেন্ট করেছে কিনা; এসকল বিষয় জেনেশুনে তারপর সেই সাইটে লেখালেখি করবেন।

২। লেখালেখি করার জন্য কি কি প্রয়োজন হয়?

আপনার হাতে যদি একটি এন্ড্রোয়েড ফোন থাকে আর নেট কানেকশন থাকে তাহলেই হলো, এছাড়াও আপনাকে সর্বপ্রথম লেখালেখি কিভাবে করে তা শিখতে হবে এরপরে লেখালেখির জন্য কিছু সফটওয়্যার প্রয়োজন ওগুলো ডাউনলোড করে নিতে হবে এবং চালানোও জানতে হবে।

৩। বাংলায় পোস্ট লিখে কি ইনকাম করা যায়?

আপনি হয়তো শুনেছেন আপওয়ার্ক, ফাইভার ইত্যাদি ইত্যাদি বড় বড় মার্কেটপ্লেসগুলোতে ইংরেজীতে কন্টেন্ট লিখে হাজার হাজার ডলার আর্ন করতেছে বাংলাদেশেরই বহুত মানুষ, কিন্তু আপনি হয়তোবা শুনেননি বাংলায় লেখালেখি করেও যে আর্ন করা যায়, হ্যা আপনি বাংলায় পোস্ট লিখে ও ইনকাম করতে পারবেন কিন্তু সেটা বাংলাদেশী ব্লগ সাইটগুলোতে আপনার লেখা জমা দিয়ে।

৪। পোস্ট বা আর্টিকেল লিখতে কতো ঘন্টা সময় লাগে?

আমি যে সময় নতুন ছিলাম তখন একটা পোস্ট লিখতে ৩-৪ ঘন্টা সময় লেগে যেতো কিন্তু এখন চার পাঁচশো ওয়ার্ডের একটি আর্টিকেল লিখতে সর্বোচ্চ ১-২ ঘন্টা লাগে।

৫। পোস্ট বা লেখালেখি করে মাসে কতো টাকা ইনকাম করা সম্ভব?

লেখালেখিটা যদি ইংরেজীতে হয় তাহলে বিদেশী মার্কেটপ্লেসগুলোতে লেখালেখি করে হাজার ডলার প্লাস ইনকাম করতে পারবেন, আর যদি বাংলায় অন্যর ব্লগে পার্ট টাইম হিসেবে জব করেন তাহলে 10-15 হাজার টাকা বেতনে চাকরি করতে পারবেন, যেমন অর্ডিনারি আইটিতেই অনেক লেখক রয়েছে যারা তাদের অফিসে বসে লেখালেখি করে।
এছাড়াও আপনি টুকিটাকি লেখালেখি করেও ইনকাম করতে পারবেন ট্রিকবিডিতে এ সাইট থেকে মাসে ১০০০ – ২০০০ টাকা ইনকাম করতে পারবেন মাসে।

৬। বাংলায় লেখালেখির সেরা সাইট কোনটি?

আমি এ প্রযন্ত যতো মাল্টিপল অথরের সাইট দেখেছি তাদের মধ্যে ২টি সাইট টিকে আছে আর বাকিগুলো সব ঝড়ে গেছে, বর্তমান সময়ে বাংলায় লেখালেখি করে ইনকাম করতে পারেন টেকটিউনস ও ট্রিকবিডি থেকে এদুটি সাইটের মধ্যে শেষের টাই সবচেয়ে ভালো।

৭। কিভাবে ট্রিকবিডিতে লেখালেখি শুরু করবো?

এই সাইটে লেখালেখি করার জন্য প্রথমে আপনাকে একটি একাউন্ট তৈরী করে নিতে হবে, একাউন্ট তৈরী করার জন্য যাস্ট রেজিস্টেশন  বাটনে ক্লিক করে ফর্ম ফিলাপ করে সাবমিট করলেই একাউন্ট হয়ে যাবে এখন আপনাকে ইউনিক মানসম্মত ১০-২০ টা পোস্ট লিখতে হবে, এরপর আপনি অথর রিকুয়েস্ট পাঠাবেন। তাহলে এডমিনরা ৭-১৪ দিনের মধ্যে রিভিউ করে Author বানিয়ে দিবে, এরপরে আপনি যে পোস্ট গুলো করবেন তা সব সাইটে পাবলিশ হবে।

৮। কতো টাকা হলে পেমেন্ট রিকুয়েস্ট পাঠানো যায়?

এখানে আগে রুলস ছিলো ৫০০৳ হলে পেমেন্ট রিকুয়েস্ট করা যেতে কিন্তু বর্তামানে দেখলাম ১০০ টাকা হলেই পেমেন্ট রিকুয়েস্ট করা যায়।

৯। কতোদিনের মধ্যে পেমেন্ট করে দেয়?

ট্রিকবিডিতে আগে ৩০ দিন পর পর পেমেন্ট করতো কিন্তু বর্তামানে তাদের টিম ৭২ ঘন্টার মানে ৩দিনের মধ্যেই পেমেন্ট করে দেয়।

১০। পেমেন্ট প্রুফ দেখতে চাই?

আমার পেমেন্ট প্রুফ ভিডিও

https://youtu.be/CVpK_v7v-f8

নোটঃ এটি কোনো স্পন্সর পোস্ট নয়, ভিজিটরদের উদ্দেশ্য সঠিক তথ্য দিয়ে পাশা থাকাই আমার একমাত্র উদ্দেশ্যে।