June 19, 2024

রূহ কি এবং কেমন PDF Download | হুজ্জাতুল ইসলাম ইমাম গাযযালী রহ.

ruh-ki-ebong-kemon-pdf

রূহ কি এবং কেমন pdf বই free download, রুহ বই,  আর রুহ pdf, কিতাবুর রুহ pdf, ইসলামিক আমলের বই pdf, এলাজে কোরআনী pdf, ইসলামিক চিকিৎসা বই pdf, ইসলামী সাহিত্য বই pdf, শিবির বই ডাউনলোড, সেরা ইসলামিক উপন্যাস pdf, তারিখে ইসলাম pdf, নববধূর উপহার বই ডাউনলোড pdf, ছোটদের ইসলামিক বই pdf, হুজ্জাতুল ইসলাম ইমাম গাযযালী রহ.

রূহ কি এবং কেমন পিডিএফ বই Free Download | অসাধারন একটি ইসলামিক  বই। pdf size: 23 mb. Total page: 245.

রূহ কি এবং কেমন বই রিভিউঃ

আত্মা (রুহ) কি? আত্মা আগে না দেহ আগে? আত্মা কিভাবে মানুষের দেহে আসে, কিভাবে বেরিয়ে যায়,কখন আসে, কখন যায়, আত্মা আসল না দেহ আসল, মৃত্যুর পর আত্মা কোথায় যায়, কোথায় অবস্থান করে, আত্মা কি দুনিয়ায় আসে, কিভাবে আসে, আত্মা অমর না মরনশীল, বারযাখ কি, পরকাল কি ইত্যাদি প্রশ্ন আজকের নয়।বরং বহুকাল থেকেই।

অনেকে এ বিষয়ে জানার চেষ্টা করেও পুরাপুরি ফলপ্রসু হননি। নবী রাসুলগন আল্লাহর পহ্ম থেকে যে সদুত্তর দিয়েছেন। তাই আলোচিত হয়েছে বইটিতে।রুহ সম্পর্কে বিভিন্ন ধর্মে বিভিন্ন রকম ব্যাখ্যা পাওয়া যায়। কোন কোন ধর্মে মৃত্যুর পর রূহসমূহ নতুন দেহে পুনর্জন্ম হয়ে পৃতিবীতে আগমন ঘটে। আবার ইসলাম ধর্মে মৃত্যুর পর রূহসমূহ পুনর্জন্ম না ঘটে বরং কিয়ামত দিবসে পুনরুত্থিত হবে।

বইটিতে আহলে সুন্নাহ ওয়াল জাময়াতের মতে রূহসমূহের বিভিন্ন অবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন। বইটি মুলত মৃত্যুর পর থেকে শুরু করে কিয়ামত পর্যন্ত মধ্যবর্তী কবরের জীবনকে ঘিরে। রূহসমূহ স্তর অনুসারে বারযাখে বিভিন্ন স্থানে অবস্থান করে। কোনো রূহ ঊর্ধ্ব জগতের সর্বোচ্চ ‘ইল্লীয়ীনে অবস্থান করে।আবার কোনো কোনো রূহ পাপিষ্ট হওয়ার কারনে স্তর অনুসারে কবরের আযাব বিভিন্ন রকম হয়ে থাকে।

কোনো রূহ ঊর্ধ্ব জগতের সর্বোচ্চ ‘সিজ্জিনেও অবস্থান করে। সম্মানিত লেখক কবরের বারযাখি জীবনে রুহ বা আত্মার বিভিন্ন অবস্থা। মৃত ব্যক্তি যিয়ারতকারীদের চেনেন ও তাদের সালাম বুঝতে পারেন কি না, মৃত ব্যক্তিদের রূহ পরম্পরের সাথে দেখা- সাক্ষাৎ ও কথাবার্তা বলেন কি না, জীবিত ও মৃতদের আত্মা পরম্পর মিলিত হয় কি না।

 আত্মা মারা যায়, নাকি শুধু দেহ মারা যায়, দেহ থেকে আত্মা আলাদা হওয়ার পরে তা আবার কিভাবে উক্ত শরীরকে চিনে, কি কি কারনে কবরের আযাব হয়, কবরের ‘আযাব থেকে নাজাত পাওয়ার উপায় কী, নফস কি একটি নাকি তিনটি ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেছেন।

বইয়ের বিবরণ

বইয়ের নামঃ রূহ কি এবং কেমন
লেখকঃ  হুজ্জাতুল ইসলাম ইমাম গাযযালী রহ.
অনুবাদকঃ আলহাজ্জ মাওলানা এ. কে. এম. ফজলুর রহমান মুন্সী
পৃষ্ঠা সংখ্যাঃ ২৪৫ টি।
ক্যাটেগরিঃ ইসলামি অনুবাদ বই
পিডিএফ সাইজঃ ২৩ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ
রূহ কি এবং কেমন বই

Download Now

#বইটি ইন্টারনেট থেকে সংগৃহীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
#(আমাদের ব্লগের সমস্ত বইগুলো ইন্টারনেট থেকে সংগৃহীত। লেখকের বা প্রকাশনীর যদি কোনো বইয়ের PDF নিয়ে অভিযোগ থাকে তাহলে দয়াকরে জানান, আমাদেরকে জানানোর ২৪ ঘন্টার মধ্যে PDF টি রিমুভ করে দিবো।) ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।