June 20, 2024

রাসূলুল্লাহ (সা.) এর সকাল সন্ধ্যার দু’আ ও যিকর pdf download | Sokal Sondhar Duya o Zikir

rasulullah-er-sokal-sondhar-dua-o-zikor

সকাল সন্ধ্যার দু’আ ও যিকর এবং দোয়ার কার্ড pdf বই download | Rasuler Sokal Sondhar Duya o Zikir pdf book দোয়া ও যিকরের সেরা ইসলামীক বই। লেখকঃ শায়খ আহমাদুল্লাহ – পৃষ্ঠা সংখ্যাঃ ৩৪ টি, – Pdf Size: 13 mb – Upload Google Drive link

রাসূলুল্লাহ (সা.) এর সকাল সন্ধ্যার দু’আ ও যিকর বই রিভিউঃ 

যিকর হলো আল্লাহর নৈকট্য লাভের অদ্বিতীয় উপায়, পবিত্র আল কুরআনের একাধিক জায়গায় যে আমলটি অধিক পরিমাণে করতে বলা হয়েছে তা হলো যিকর। মুসনাদে আহমাদের এক বর্ননায় যিকরকে সর্বত্তম আমল বলে অবিহিত করেছেন।  যিকর হলো আত্মার খোরাক, প্রানীর যেমন খাদ্যের প্রয়োজন তেমনি আমাদের দেহের ভিতরে থাকা আত্মার খোরাক হলো যিকির। শয়তানের কুমন্ত্রণা থেকে বাঁচার প্রধান হাতিয়ার হলো যিকির, যে ব্যাক্তির মুখে সর্বদা যিকির থাকবে তাকে কোনোভাবেই শয়তান আক্রমণ করতে পারবেনা। 

কোনো ব্যাক্তি যদি দুশ্চিন্তাগ্রস্ত হয়ে থাকে তাহলে সে যদি যিকর আমলটি করা শুরু করে তাহলে দুশ্চিন্তা থেকে মুক্তি করে দিবে আল্লাহ তায়ালা। আবার বিপদের সম্মুখীন হলে যিকির আমলটি করলে আল্লাহ তায়ালা বিপদ – আপদ থেকে মুক্তি করে দিবে। রাসূলুল্লাহ (সা.) এর সকাল সন্ধ্যার দু’আ ও যিকর বইটির মধ্যে ২২ টি গুরুত্বপূর্ণ যিকর রয়েছে, যেগুলো সহীহ ও এবং কারো বিরোধ মতামত নেই। প্রতিটি জিকিরের বাংলা ভাষায় উচ্চারণ এবং  অর্থ ও ফজিলতগুলো রয়েছে। বইটি খুবই সহজ ও সাবলীল ভাষায় লিখেছেন লেখক শায়খ আহমাদুল্লাহ। 

rasulullah-er-sokal-sondhar-dua-o-zikor

বইটির প্রথমেই রয়েছে, যিকিরের গুরুত্ব এরপর যিকির ও দোয়ার সর্বোত্তম সময় নিয়ে। দিনের অন্যান্য সময়ে সকাল সন্ধার দোয়া ও তাসবিহ পড়া যাবে কিনা তা নিয়ে, ওযু ছাড়া যিকর ও তাসবিহ পড়ার বিধান আছে কিনা, দোয়া দূরুদ ও যিকরের শুরুতে কি বিসমিল্লাহ বলতে হবে কিনা,  মাসিক ও নেফাস অবস্থায় সকাল সন্ধার যিকর ও দোয়া, এরপরে ২২ টি  লেসনের মধ্যে  গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ একাধিক যিকির রয়েছে।  প্রতিটা যিকরের উচ্চারণ ও অর্থ এবং একাধিক ফজিলত গুলো তুলে ধরেছেন বইয়ে। সবচেয়ে বড় ব্যাপার হলো রেফরেন্স সহো রয়েছে। আমি মনে করি প্রত্যেকটি মুসলিম ভাই ও বোনের এই বইটি পড়া উচিত। আমাদের মুসলিমদার জন্য এটি অক্সিজেনের মতো গুরুত্বপূর্ণ একটি বই। 

  1.   বইয়ের নামঃ রাসূলুল্লাহ (সা.) এর সকাল সন্ধ্যার দু’আ ও যিকর এবং দোয়ার কার্ড
  2. বইয়ের লেখকঃ শায়খ আহমাদুল্লাহ
  3. প্রকাশনীঃ আস-সুন্নাহ ফাউন্ডেশন
  4. পৃষ্ঠা সংখ্যাঃ ৩৪ টি।
  5. বইয়ের ধরনঃ দোয়া – দরূদ ও যিকর pdf, 
  6. পিডিএফ সাইজঃ ১৩ মেগাবাইট প্রায়।
  7. ডাউনলোডঃ 

Download Now

রকমারিঃ রাসূলুল্লাহ (সা.) এর সকাল সন্ধ্যার দু’আ ও যিকর এবং দোয়ার কার্ড বই (অর্ডার লিঙ্ক)

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।

আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →