June 12, 2024

রাজকুমারী ১ দ্য সিক্রেট অব দ্য টেম্পল PDF Download – purepdfbook

rajkumari-1-the-secret-of-the-temple-pdf

রাজকুমারী ১ দ্য সিক্রেট অব দ্য টেম্পল pdf download drive link: pdf size: 7mb. Pages: 264. রাজকুমারী সাদেক হুসাইন pdf- রাজকুমারী ১,২,৩,৪ : ব্লাড অব দ্য প্রিন্সেস pdf – রাজকুমারী উপন্যাস pdf

রাজকুমারী ১ দ্য সিক্রেট অব দ্য টেম্পল বইঃ

সাম্প্রদায়িকতা আর ঘৃণার অনলে যখন জ্বলছে মানবতার দেয়াল, ধর্মীয় গোঁড়ামির অনলে যখন পুড়ে অঙ্গার হয়ে গেছে লাখ লাখ বনি আদম, বিদ্বেষের অনলে যখন জ্বলে পুড়ে ছাই হয়ে গেছে শত সহস্র বাড়ি ঘর, ঠিক তখনই ষোড়শ শতকে ত্রাতা হয়ে বাংলা-বিহার-উড়িষ্যার আকাশে উদিত হয় সুলতান আলি কুলি খান, নাদের খান, শেখর, ফিরোজ খান, সাইয়িদ হায়দার ইমামসহ আরো অনেকে।

প্রশস্ত বাহুর অধিকারী এ যোদ্ধারা জমিনের যে প্রান্ত দিয়ে হাঁটতে শুরু করে সে জমিনের প্রশস্ততা যেন মাথা নুইয়ে দেয় তাদের চরণতলে। এদের কারো তরবারি কোষমুক্ত হলে মেঘের আড়ালে লুকিয়ে থাকা বিজলীরা যেন আত্মগোপন করে গহিন অন্ধকারে। পাহাড়ের মতো অটল তাদের দৃঢ়তা। এই জানবাজ মুজাহিদদের কপালে সর্বদা লেগে থাকে সফলতার আলোকরশ্মি। সূর্যের কিরণের চেয়েও অধিক তেজি যার রশ্মি।

এ যেন এক অনবদ্য ইতিহাসের চিত্তাকর্ষক উপাখ্যান। চেপে রাখা ইতিহাসের এক মোড়ক উন্মোচন। বাংলা-বিহার-উরিষ্যার সুরম্য অতীত আর ঝঞ্ঝাবিক্ষুব্ধ লড়াইয়ের দাস্তান প্রাঞ্জল ভাষায় বর্ণিত হয়েছে এ গ্রন্থে। এটি কেবলই একটি উপন্যাস নয়, এ গ্রন্থটি এমনই এক ইতিহাসের জানান দিয়ে গেছে যে ইতিহাস এ যাবৎ রচিত হয়নি ইতিহাসের গ্রন্থমালায়।

দ্য সিক্রেট অব দ্য টেম্পল” উপন্যাসে ষোড়শ শতকের বাংলার সুলতান আলি কুলি খানের বীরত্ব আর শৌর্যের কীর্তিগাথা ইতিহাসের মোড়ক উন্মোচন করেছেন লেখক সাহসী কলমের খোঁচায়। পাশাপাশি লেখক ফুটিয়ে তুলেছেন বাংলার বুক থেকে ইসলাম ও মুসলমানদের চিরতরে মুছে ফেলার এক করুণ ইতিহাস। এ যেন ইসলামের এক বিজয় নিশান স্বরূপ।

দ্য সিক্রেট অব দ্য টেম্পল” গ্রন্থ ইনসানিয়্যাতের ঝান্ডাকে উড্ডীন করেছে সদর্পে। সাম্প্রদায়িক সম্প্রীতি আর মানবপ্রীতির বন্ধনকে তুলে ধরেছে সবকিছুর উর্ধ্বে।
এ গ্রন্থের একদিকে রয়েছে উলঙ্গ লালসার অট্টহাসি, অন্যদিকে রয়েছে উৎপীড়িতের নিঃশব্দ ক্রন্দন। এ যেন শূণ্যতার মাঝে দেহহীন অস্তিত্বের এক আশ্চর্য আখ্যান।

উপন্যাসটি পড়ার সময় অনেক বেগ পেতে হয়েছে। ভাষার কাঠিন্য বা কাহিনীর জটিলতার জন্য নয়, ধর্মীয় উপাসনালয়ের পুরুষ নামের হিংস্র হায়েনাদের নির্লজ্জ নির্দয় রূপের বর্ণনা পড়তে। দেবী বানানোর লোভ দেখিয়ে ধর্ষকামী-প্রতারক-উত্যক্তকারী আসাম রাজার বেহায়াপনার দৃশ্যপটের চিন্তা করতে। স্তম্ভিত হয়েছি ধর্মের নামে ভন্ডামির কথাগুলো অনুধাবন করে।

লড়াই, রাজ্য, ষড়যন্ত্র, প্রেম, ভালোবাসা, বিরহ, অশ্রু আর যুদ্ধদিনের জমাট কাহিনী লুকিয়ে আছে রাজকুমারী-১ “দ্য সিক্রেট অব দ্য টেম্পল” এর পরতে পরতে। একটি রোমহর্ষক ঐতিহাসিক উপন্যাস হলেও এই বইয়ের আবেদন আমার মতে সময়োপযোগী।

বইয়ের বিবরণ

বইয়ের নামঃ রাজকুমারী ১ : দ্য সিক্রেট অব দ্য টেম্পল
লেখকঃ ড. করম হোসাইন শাহরাহি
অনুবাদকঃ কাজী আবুল কালাম সিদ্দীক
প্রকাশনীঃ নবপ্রকাশ পাবলিকেশন্স
পৃষ্ঠা সংখ্যাঃ ২৬৪ টি।
ক্যাটেগরিঃ থ্রিলার ও অ্যাডভেঞ্চার বই, অনুবাদ বই
পিডিএফ সাইজঃ ৭ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিংকঃ রাজকুমারী ১ : দ্য সিক্রেট অব দ্য টেম্পল ব

রাজকুমারী ১ দ্য সিক্রেট অব দ্য টেম্পল বই pdf download

Download Now