June 15, 2024

মানুষের চিরশত্রু শয়তান pdf download | Manuser Cirosotru Soytan Pdf

আমরা প্রাথমিক ও মাধ্যমিক বইয়ে ইবলিশ শয়তান সম্পর্কে অল্পস্বল্প  পড়েছি, কিন্তু ইবলিশ সম্পর্কে বিস্তারিত জানতে পারিনি প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ইসালম শিক্ষা বই পড়ে। আপনি মানুষের চিরশত্রু শয়তান এই বইটি পড়ে শয়তানের ইতিহাস সম্পর্কে সবকিছু জানতে পারবেন।

শয়তান কি ফেরেশতা নাকি জ্বিন? আমাদের মধ্যে অনেকেই জানিনা শয়তান কি জ্বিন নাকি ফেরেশতা। শয়তানের যদি পূর্ব রহস্য বা ইতিহাস বলি তাহলে ক্লিয়ার বুঝতে পারবেন। পৃথিবীতে সর্বপ্রথম জ্বিনদের সৃষ্টি করে পাঠানো হয়েছে, আল্লাহ তায়ালার ইবাদত করার জন্য। কিছু সময় পর, জ্বিনেরা নিজেদের মধ্যে মারামারি, কাটাকাটি, ফ্যাসাদ সৃষ্টি করতে শুরু করলো এবং আল্লাহর দাসত্ব করা ভূলে গেলো।

তাই আল্লাহ তায়ালা ফেরেশতাদেরকে পাঠালেন পৃথিবী থেকে  জ্বিনদেরকে তাড়ানোর জন্য, ফেরেশতারা জ্বিনদেরকে তাড়িয়ে পাহাড়ে ও সাগরে বা পানিতে নামালো এবং পৃথিবী থেকে যাওয়ার পথে একটি জ্বিনের বাচ্চাকে দেখতে পেলো ; তখন আল্লাহর আদেশে জ্বিনের সেই বাচ্চাটিকে আসমানে নিয়ে গেলো ফেরেশতাগণদের সাথে এবং সেই বাচ্চাটি ফেরেশতাদের সাথে বাস করতে শুরু করলো।

মানুষের চিরশত্রু শয়তান pdf

জ্বিনের সেই বাচ্চাটির নাম ছিলো আযাযিল। ফেরেশতারা ছিলো নিষ্পাপ।  তাই আযাযিল ফেরেশতাদের সাথে থাকতে থাকতে ফেরেশতাদের মতো সব কাজ করা শুরু করলো, আল্লাহর ইবাদত শুরু করলো আযাযিল। আল্লাহ সিদ্ধান্ত নিলেন যে পৃথিবীতে নতুন এক জাতি পাঠাবে তার ইবাদত করার জন্য। যে জাতির নাম হবে মানবজাতি, তাই আল্লাহ নিজ হাতে মাটি দিয়ে আদম (আঃ)কে  সৃষ্টি করলেন এবং তাকে সেজদা করতে বললেন ফেরেশতাদেরকে।

ফেরেশতাদের দলের মধ্যে আযাযিলও ছিলেন তিনি ব্যতিত সকলে সেজদা করলো, আর তখন বললেন আযাযিল তুমি আমার হুকুম পালন করোনি কেনো? আযাযিল বললো আদম আঃ মাটির তৈরী আর আমি আগুনের সে অহংকার করে বসলো। এরপরে আল্লাহ আযাযিলকে বললেন ইবলিশ তুই এখান থেকে চলে যা। তাহলে ইবলিশ হলো জ্বিন জাতি। ইবলিশ হলো জ্বিন গোত্রের একজন।

বইটি সম্পর্কে লিখতে গেলে অনেক বড় আর্টিকেল হয়ে যাবে। তবে আমার ব্যক্তিগত মতামত হলো, বইটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমাদের শত্রুর আক্রমন সম্পর্কে যিনি আমাদের সুস্পষ্ট ধারনা না থাকে তাহলে খুব সহজেই আমাদেরকে আক্রমণ করতে হবে। শয়তান হলো আমাদের একজন বড় শত্রু তার সম্পর্কে প্রতিটা মানুষের জানা উচিত

সূচিপত্রঃ

  1. বইয়ের নামঃ মানুষের চিরশত্রু শয়তান
  2. বইয়ের লেখকঃ আবদুস শহিদ নাসিম।
  3. পৃষ্ঠা সংখ্যাঃ ৪২ টি।
  4. বইয়ের ধরনঃ ইসলামিক বই।
  5. পিডিএফ সাইজঃ  ৩ মেগাবাইট প্রায়।
  6. ডাউনলোডঃ Read Online / Download

জনপ্রিয় ইসলামী লেখক আরিফ আজাদের বইগুলোর pdf

১। প্যারাডক্সিক্যাল সাজিদ ১ও ২ পর্ব একত্রে Pdf || Paradoxical Sajid Part 1 & 2 Bangla Pdf download 

২। আরজ আলী সমীপে pdf download || Arj Ali Somipe Bangla Pdf

৩। প্রত্যাবর্তন pdf download | Prottaborton pdf download

৪। বেলা ফুরাবার আগে pdf download || Bela Furabar Age Pdf download

৫। মা মা মা এবং বাবা pdf download || Ma Ma Ma Abong Baba Pdf

৬। সত্যকথনঃ ইসলাম বিদ্বেষীদের বিভ্রান্তির জবাব ১–৩০০ পর্ব pdf download | Sotthokothon Pdf download

#বইটি ইন্টারনেট থেকে সংগীত।

#লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।

আমাদের ব্লগে আপনার কোনো যদি কন্টেন্ট থাকে তাহলে আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো।

ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য