June 15, 2024

মরণ একদিন আসবেই PDF Free Download | আব্দুর রাযযাক বিন ইউসুফ – Moron Akdin Asbei

maron-akdin-asbei-pdf

মরন একদিন আসবেই pdf free download, আব্দুর রাযযাক বিন ইউসুফ বই pdf, কে বড় ক্ষতিগ্রস্ত pdf, Abdur Razzak bin yousuf biography, কে বড় ক্ষতিগ্রস্ত pdf, আমরা হাদিস মানতে বাধ্য, শায়খ আব্দুর রাজ্জাক বিন ইউসুফ এর পরিচয়, আদর্শ পরিবার, আদর্শ পুরুষ, তাফসীর কি মিথ্যা হতে পারে, আদর্শ নারী বই

মরণ একদিন আসবেই পিডিএফ বই Free Download | অসাধারন একটি ইসলামিক  বই। pdf size: 3 mb. Total page: 175.

মরণ একদিন আসবেই বইয়ের ভূমিকাঃ

মরণ একদিন আসবেই‘ একথা বুদ্ধি হওয়ার পর থেকে অবগত। পরে যখন কুরআন হাদীছের কিছু জ্ঞান অর্জন করলাম তখন আরও দৃঢ়ভাবে বুঝলাম যে, মানুষ মরণশীল। মরণ একদিন চলেই আসবে, মরণকে এড়ানাের বিকল্প কোন পথ নেই। তবুও মরণকে নিয়ে ভাবতাম না।

 আমার শ্বশুর বৃদ্ধ মানুষ, মসজিদে যেতেন-আসতেন। আমি আমার শ্বশুর বাড়ী থেকে বের হলে অনেক দূর পর্যন্ত আমার পিছে পিছে আসতেন। আমি তার লাঠি ধরে চলার গতি দেখে ভাবতাম, মরণ একদিন চলেই আসবে। দেখতে দেখতেই সেদিন চলে আসল। ২০০৬ সালের ২রা জুন বৃহস্পতিবার দিবাগত রাত ১টার সময় তিনি মৃত্যুবরণ করলেন। আমরা তার জন্য আল্লাহ্র নিকট ক্ষমাপ্রার্থনা করি, আল্লাহ যেন তাকে ক্ষমা করেন এবং জান্নাতে সুউচ্চ আসন দান করেন।

 আমীন! তার মৃত্যুর পর থেকেই মরণ একদিন আসবেই’ এ মর্মে একটি বই লিখার স্বাদ জাগে। তাই কিছু দিন পর লেখার কাজ আরম্ভ করলাম। কিন্তু বইটি লেখা শেষ হতে না হতেই ১৪ই রামাযান, ২০০৭ সালের ২৬শে সেপ্টেম্বর রােজ বৃহস্পতিবার সকাল ১০টার সময় আমার আব্বাও মৃত্যুবরণ করলেন। আমরা তার জন্য আল্লাহর নিকট মাগফিরাত কামনা করি, আল্লাহ যেন তাকেও ক্ষমা করেন এবং জান্নাতে সুউচ্চ আসন দান করেন। আমীন!

 মানুষ মরণের কথা জানে, মানুষের সামনে মানুষ রাত-দিন মারা যাচ্ছে। কিন্তু মানুষ একটুও ভ্রুক্ষেপ করে না যে, তাকেও একদিন মরতে হবে। সে একথাও ভাবে না যে, মরণের পর তার পরিণতি কি হবে? তাই এই বইটি লিখে মানুষকে মরণের কথা স্মরণ করাতে এবং মরণের পর মানুষের কি ভয়াবহ অবস্থা হবে তা অবগত করাতেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। কেননা নবী করীম কাে বলেন, তােমরা বেশী বেশী মরণকে স্মরণ কর।

 মরণ মানুষের মরণ একদিন আসবেই জীবনের স্বাদ নষ্ট করে দেয়। রাসূল সুর আরও বলেন, “তােমরা কবর যিয়ারত কর, কবর তােমাদের মরণ স্মরণ করায়। বইটি গত রামাযানে বের করতে চেয়েছিলাম। কিন্তু শত ইচ্ছা থাকা সত্ত্বেও সম্ভব হয়নি। কারণ আল্লাহর ইচ্ছায় সবকিছু হয়। তাই আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর তাবলীগী ইজতেমা ২০০৮ উপলক্ষ্যে বইটি প্রকাশিত হ’ল-ফালিল্লাহিল হামদ।
বইটি প্রকাশে আমাকে একান্তভাবে সহযােগিতা করেছে আমার সহধর্মিণী উম্মু।

 মরিয়ম। সে আমার অন্যান্য বইগুলিতেও যথাসাধ্য সহযােগিতা করেছে। আমি তার জন্য প্রাণখােলা দো’আ করছি, আল্লাহ যেন তাকে এর উত্তম পারিতােষিক দান করেন এবং আমার লেখনী কাজে আরাে সহযােগিতা করার তাওফীক দান করেন-আমীন!

আমার স্নেহাস্পদ ছাত্র মুকাররম বিন মুহসিন বইটির কম্পােজসহ বিভিন্নভাবে সহযােগিতা করেছে। এছাড়া আরাে অনেকে বিভিন্নভাবে বইটি প্রকাশে আমাকে সহযােগিতা করেছেন, তাদের সবার জন্য দো’আ করছি। আল্লাহ যেন তাদের সবাইকে উত্তম প্রতিদান প্রদান করেন-আমীন!

অনেক সতর্কতা অবলম্বন সত্ত্বেও বইটিতে কিছু ত্রুটি-বিচ্যুতি ও মুদ্রণ প্রমাদ থেকে যাওয়া অসম্ভব নয়। সে বিষয়ে সম্মানিত পাঠকগণ অবহিত করলে পরবর্তী সংস্করণে তা সাদরে বিবেচিত হবে ইনশাআল্লাহ্। বইটি পাঠ করে মুসলিম নর-নারী মরণকে স্মরণ করে তার জন্য প্রস্তুতি গ্রহণ করতে পারলে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা স্বার্থক বলে মনে করব।

বইয়ের বিবরণ

বইয়ের নামঃ মরণ একদিন আসবেই
লেখকঃ আব্দুর রাযযাক বিন ইউসুফ
পৃষ্ঠা সংখ্যাঃ ১৭৫ টি।
ক্যাটেগরিঃ ইসলামিক
পিডিএফ সাইজঃ ৩ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ
মরণ একদিন আসবেই বই

Download Now

#বইটি ইন্টারনেট থেকে সংগৃহীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
#(আমাদের ব্লগের সমস্ত বইগুলো ইন্টারনেট থেকে সংগৃহীত। লেখকের বা প্রকাশনীর যদি কোনো বইয়ের PDF নিয়ে অভিযোগ থাকে তাহলে দয়াকরে জানান, আমাদেরকে জানানোর ২৪ ঘন্টার মধ্যে PDF টি রিমুভ করে দিবো।) ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।