February 27, 2024

মবি ডিক pdf download (আন্তর্জাতিক বেস্ট সেলার বই) – হারম্যান মেলভিল

mobi-dick-bangla-pdf

Mobi Dick Bangla pdf বই free Download – মবি ডিক লেখকঃ  হারম্যান মেলভিল, অনুবাদকঃ খসরু চৌধুরী- আমেরিকার খুবই জনপ্রিয় একটি বই।

মবি ডিক বই রিভিউঃ

মবি ডিক বইটি আমেরিকান লেখক হারম্যান মেলভিল এর লেখা বই, একটি সাদা বিশালাকৃতি তিমি শিকার নিয়েই লেখা এ বইটি। আমেরিকার অন্যতম জনপ্রিয় উপন্যাস হিসাবে বিবেচিত এ বইটি। মজার একটি বিষয় হলো এই বইটি বারাক ওবামার ও প্রিয়।

মবি ডিক বইটা মুলত সাগরের বিশাল আকৃতির একটি সাদা তিমি শিকার নিয়েই লেখা। সমুদ্রের এই বিশাল আকৃতির সাদা তিমির নামই ছিলো মবিডিক। এই তিমিকে কেউ শিকার করতে পারেনা, খুবই শক্তিশালী ও ভয়ংকর একটি প্রানি। এই সাদা তিমিকে যারাই শিকার করতে চেষ্টা করে তাদের কপালেই লেখা হয়ে যায় মৃত্যু।

সব কিছু জেনে শুনেও একদিন রওয়ানা দেয় একদল দুঃসাহসী শিকারীরা তারা চেষ্টা করে মবিডিককে ধরতে, তাদের অনেক ঝড় ঝঞ্জা সহ্য করতে হয়। তাদের মধ্যে কতোজনের যে প্রান হারিয়েছে  আর কতো যে নৌকা  ডুবেছে  তার কোন হিসেব নেই।  রহস্য রোমাঞ্চের জন্মদাতা সেই সাদা তিমি শেষ পর্যন্ত কি ধরা পড়ে? কী হয় স্টেইনবেকের? উত্তেজনায় শুরু থেকে শেষ পর্যন্ত বইয়ের পাতা থেকে চোখ ফেরাবার উপায় নেই।
 পদে পদে বিপদ দেখে কখনো বুক কাঁপে কখনো কষ্টে বুকটা মুঁচড়ে ওঠে। তিমি ও শিকারি দুই পক্ষের শেষ পরিনতি না জানা পর্যন্ত শান্তি মেলে না।
হারম্যান মেলভিলের লেখা অসাধারণ চমৎকার একটি বই। পিডিএফ পড়ার চেয়ে হার্ড কপি পড়ে বেশী মজা পাবেন, এমন একটি চমৎকার বই সবার পড়া উচিৎ, আন্তর্জাতিক বেস্ট সেলার একটি বই মবি ডিক।

  1. বইয়ের নামঃ মবি ডিক
  2. বইয়ের লেখকঃ হারম্যান মেলভিল
  3. অনুবাদকঃ খসরু চৌধুরী
  4. পৃষ্ঠা সংখ্যাঃ ১৩৯ টি।
  5. বইয়ের ধরনঃ গল্পের বই
  6. পিডিএফ সাইজঃ ১১ মেগাবাইট প্রায়।
  7. ডাউনলোডঃ

Download Now

রকমারিঃ মবি ডিক বই

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

   

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →