June 19, 2024

মন নিয়ন্ত্রণ pdf download || মেডিটেশন বই pdf

আমাদের বাম মস্তিষ্কটি হলো যুক্তিবাদী, কোনো জায়গায় আমারা কথা বলার সময় যে যুক্তি দিয়ে অপরকে বোঝাতে সক্ষম হই তা বাম মস্তিষ্কেরই ফলাফল। আর আমাদের ডান মস্তিষ্কের ফলে আমরা সৃজনশীল চিন্তাভাবনা করতে পারি। এই দুই মস্তিষ্কের সঠিক ব্যবহার করতে জানলে আমরা সবার থেকে নিজেকে আলাদা করে তুলতে পারবো।

আমাদের মস্তিষ্কের সঠিক ব্যবহার করতে  জানলে, এই মস্তিষ্ক দ্বারা যেকোনো অসম্ভব কাজকে সম্ভবে পরিনত করা যায়। আমাদের মস্তিষ্ক হলো পৃথিবীর সবচেয়ে সুপার কম্পিউটার। মানুষের তৈরী করা কম্পিউটারে নির্ধারিত একটা স্পেস ফিক্সড করে দেওয়া থাকে কিন্তু আল্লাহ দেওয়া এই সুপার কম্পিউটারে আনলিমিটেড স্পেস রয়েছে। এই মস্তিষ্ককে কন্ট্রোল করতে জানলেই যেকোনো ব্যাক্তির জীবনে কারো সাথে শত্রুতা থাকবেনা, অসফল থাকবেনা, শারিরীক ও মানসিক ভাবে সুস্থ থাকবে; এবং শান্তিতে ও থাকবে।

মন নিয়ন্ত্রণ বইটির লেখক হলোঃ বিদ্যুৎ মিত্র। খুবই সুন্দর ও সহজ সাবলীল ভাষায় লেখা Mon Niontronবইটি, যাতে পাঠকের বোধগম্য হয়। মন নিয়ন্ত্রণ করা এটি একটি বিদ্যা, এটি শেখার জন্য কোর্স করতে হয়। ৪ পাঁচজন শিক্ষার্থী নিয়ে মন নিয়ন্ত্রক এক্সপার্ট শিক্ষক তাদের ৩ দিন বা ৭ দিনের কোর্স করায়। এই কোর্সে ফি অনেক দিতে হয় এবং প্রতিদিন ৭ বা ৮ ঘন্টা করে ক্লাস করতে হয়। বর্তমানে অনলাইনে ও কোর্স পেতে পারেন। কিন্তু যাদের টাকা নেই তারা কি মন নিয়ন্ত্রণ শিখতে পারবেননা? হ্যা শিখতে পারবে এই বইটি পড়ে।

বিদ্যুৎ মিত্র সাহেব  বইটিতে কোর্সের মতো করেই সাজিয়েছেন, এই কোর্সটি সম্পুর্ন করতে লাগবে ৪ সপ্তাহ। প্রতিদিন কতোটুকু পড়বেন এবং প্রাকটিস করবেন তা ডে ১,  ডে ২ এইভাবে ২৮ দিন প্রযন্ত ভাগ ভাগ করে দিয়েছেন। প্রতিদিন সকালে ১৫ মিনিট, দুপুরে ১৫ মিনিট ও রাতে ১৫ মিনিট করে পড়লেই হবে। এরপরে মাস শেষে দেখবেন বইটিও পড়া শেষ আর আপনি মন কন্ট্রোল ও করতে পারছেন এরপর থেকে সুফল ভোগ করতে থাকবেন।

আজই বইটি ডাউনলোড করে পড়া শুরু করুন এমন একটি চমৎকার বই যা আপনি ফ্রিতেই পাচ্ছেন। যদি পারেন লাইব্রেরিতে খোজ করে বইটি সংগ্রহ করে নিবেন।

বইটির সূচিপত্রঃ

Mon-niontron-সুচিপত্র
  • বইয়ের নামঃ মন নিয়ন্ত্রণ
  • বইয়ের লেখকঃ বিদ্যুৎ মিত্র
  • পৃষ্ঠা সংখ্যাঃ ৭৮ টি।
  • বইয়ের ধরনঃ মোটিভেশনাল / আত্ম-উন্নয়ন
  • পিডিএফ সাইজঃ ৫ মেগাবাইট প্রায়।
  • ডাউনলোডঃ Read Online / Download

ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →