February 27, 2024

বিজ্ঞানের ১০০ আবিষ্কার PDF Download(অসাধারণ বই)| Bigganer Akso Abiskar

বিজ্ঞানের একশ আবিষ্কার

 বিজ্ঞানের সেরা / বাছাই করা চমৎকার একশ (১০০) টি আবিষ্কারের ঘটনা বা ইতিহাস জানতে পারবেন এ বইয়ে। – pdf size: 10 mb. Total pqge: 157

বিজ্ঞানের ১০০ আবিষ্কার বই রিভিউঃ

সুইচ টিপলেই জ্বলে উঠে বাতি, আবার দেশের এক প্রান্তে থেকে অন্য প্রান্তের যেকোনো ব্যাক্তির সাথে ফোনে কয়েকটা বাটন করেই হ্যালো বলতে পারি; সারাবিশ্বে কোথায় কি হয়েছে তা চিত্র সহ জানতে পারি মূহুর্থের মধ্যেই টেলিভিশন টি অন করেই। এগুলো কি করে সম্ভব হলো, এগুলো মানুষের হাজার হাজার বছরের সাধনার ফসল।

পৃথিবীর প্রতিটি জিনিসের ই একজন তৈরিকারক রয়েছে, এবং সকল কিছু তৈরির একটা উদ্দেশ্য ও ইতিহাস থাকে। আমার যে ইন্টারনেট ব্যাবহার করে এই লেখাটি পড়তেছি এই ইন্টারনেট কিভাবে তৈরী হলো? কে বানালো – কিভাবে বানালো মনে কি প্রশ্ন আসেনা? সবার আসেনা, কিছু মানু‌ষের মনে প্রশ্ন জাগে এবং চারদিকের সমস্ত আবিষ্কার সম্পর্কে বিস্তারিত জানতে কৌতূহলী হয়। আমার মতো এইসকল কৌতূহলী লোকদের জন্যই এ বইটি, এটিতে প্রতিটি আবিষ্কারের ঘটনা বিস্তারিত ভাবে সহজ ভাষায় বর্ননা করেছেন; যাতে সবার বুঝতে সুবিধা হয়।

বইটি পড়লে জানতে পারবেনঃ ইন্টারনেট, কম্পিউটার, মোবাইল, টেলিভিশন, সাইকেল, মোটরসাইকেল, সেলইকল, আলকাতরা, বৈদ্যুতিক বাতি, চলচিত্র, এক্সরে,  বেতার যন্ত্র, উড়োজাহাজ, রকেট, রসায়নের সাংকেতিক ভাষা, বেলুন, বারুদ, পেন্সিল, অনুবীক্ষণ যন্ত্র, দেশলাই, ব্যারোমিটার, থার্মোমিটার, কাগজ ইত্যাদি ইত্যাদি এমন ১০০ টি আবিষ্কারের ঘটনা রয়েছে।

  1. বইয়ের নামঃ বিজ্ঞানের ১০০ আবিষ্কার
  2. বইয়ের লেখকঃ শান্তা শ্রীমানী
  3. পৃষ্ঠা সংখ্যাঃ ১৫৭ টি।
  4. বইয়ের ধরনঃ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বই
  5. পিডিএফ সাইজঃ ১০ মেগাবাইট প্রায়।
  6. ডাউনলোডঃ

Download Now

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →