June 15, 2024

বিজ্ঞানীদের কান্ডকারখানা (১-৩ খন্ড একত্রে) pdf download | বিজ্ঞান বিষয়ক বই

  

bigganider-kandokarkhana-1-3-part-pdf

বিজ্ঞান বিষয়ক বই pdf download, অপদার্থ বিজ্ঞান pdf, বিজ্ঞানীদের জীবনী pdf, আলবার্ট আইনস্টাইন এর বই pdf, নিউটনের জীবনী pdf, আলবার্ট আইনস্টাইন এর জীবনী pdf, বিজ্ঞান pdf, বিখ্যাত ব্যাক্তিদের জীবনী pdf, আইনস্টাইন এর জীবনী, আলবার্ট আইনস্টাইন এর জীবনী।

বিজ্ঞানীদের কান্ডকারখানা PDF Download (১-৩ খন্ড একত্রে) – by রাগিব হাসান। বিখ্যাত সব বিজ্ঞানীদের জীবনে ঘটে যাওয়া মজার ও অনুপ্রেরণাদায়ী কাহিনী রয়েছে। খুবই চমৎকার বইগুলো।

বিজ্ঞানীদের কাণ্ড কারখানা – ১ বই রিভিউঃ
বিজ্ঞানীদের কাণ্ড কারখানা বইটি এক কথায় অসাধারণ। বইটিতে ১৭ জন বিজ্ঞানির নানা মজার ঘটনাকে রাগিব হাসান স্যার বেশ মজা করে উপস্থাপন করেছেন। চন্দ্রশেখরের ঘটনাটি আমাকে সত্যিই অনুপ্রানিত করে।

সত্যেন্দ্রনাথ বসুর ঘটনাটি পড়ে অনেকেই হয়ত অবাক হবে এবং কার্জন হল নিয়ে তার অন্যরকম এক ভালবাসা জন্মাবে। বইটিতে আমি যখন আইনস্টাইনকে লেখা সত্যেন বোসের চিঠির চিত্র দেখি তখন তা ছিল এক অসাধারণ মুহূর্ত।
আর্কিমিডিসের তাপরশ্মি নামের অংশটি আমাকে বিজ্ঞানের প্রতি শ্রদ্ধাবোধ বাড়িয়ে দেয়।

“গাছের প্রান আছে” এ কথাটি কে আবিষ্কার করেছে? কি মনে উত্তর যদি আসে স্যার জগদীশ চন্দ্র বসু , তাহলে আপনি ভুল। এই ভুল বিশ্বাসটি আমিও করেছি। কিন্তু বইটি পরে আমি জানতে পারি এটি স্যার জগদীশ চন্দ্র বসুর আবিষ্কার নয় বরং এটি মানুষ অনেক আগে থেকেই জানত। স্যার জগদীশ চন্দ্র বসুর আবিষ্কার হল “গাছের অনুভুতি আছে, সেটা প্রমান করা” ।

এরকম নানা ধরণের ঘটনা আমাকে সত্যিই এটি স্বীকার করতে বাধ্য করে, বিজ্ঞানের জগতে আমি হয়ত এমন অনেক কিছুই ভুল জেনে আসছি।

বইটি যে কেউ পড়েই আনন্দ পেতে পারে আর বিজ্ঞানপ্রেমী হলে তো কথাই নেই। তাই বইটি আপনিও কিনে দেখতে পারেন হয়ত আমার মত আপনিও নতুন কিছু জানবেন।

(১) বইয়ের বিবরণ
বইয়ের নামঃ বিজ্ঞানীদের কান্ডকারখানা ১
লেখকঃ রাগিব হাসান
ক্যাটেগরিঃ বিজ্ঞান বিষয়ক
পিডিএফ সাইজঃ ৮ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ বিজ্ঞানীদের কান্ডকারখানা ১ বই

Download Now

(২) বইয়ের বিবরণ
বইয়ের নামঃ বিজ্ঞানীদের কান্ডকারখানা ২
লেখকঃ রাগিব হাসান
ক্যাটেগরিঃ বিজ্ঞান বিষয়ক
পিডিএফ সাইজঃ ৪ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ
বিজ্ঞানীদের কান্ডকারখানা ২ বই

Download Now

#বইটি ইন্টারনেট থেকে সংগৃহীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
#(আমাদের ব্লগের সমস্ত বইগুলো ইন্টারনেট থেকে সংগৃহীত। লেখকের বা প্রকাশনীর যদি কোনো বইয়ের PDF নিয়ে অভিযোগ থাকে তাহলে দয়াকরে জানান, আমাদেরকে জানানোর ২৪ ঘন্টার মধ্যে PDF টি রিমুভ করে দিবো।) ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →