February 27, 2024

বডি ল্যাঙ্গুয়েজ pdf download | Body Language Bangla – এ্যালান পীস

body-language-bangla-pdf

বডি ল্যাংগুয়েজ pdf বই free download – শারিরীক ভাষা pdf বই – লেখকঃ এ্যালান পীস, পৃষ্ঠা ১৭৬ টি। pdf size: 60 mb. Download link: Google Drive. অনুবাদকঃ ফারজানা রহমান শিমু – Body Language Bangla Pdf Book download.

বডি ল্যাঙ্গুয়েজ বই রিভিউঃ

নিজেকে অন্যদের নিকট আরো গুরুত্ব পাওয়ার জন্য বডি ল্যাঙ্গুয়েজ বইটি পড়া উচিৎ। আমরা সাধারণত অপর একজনের সাথে কথা বলার সময় তার দিকে ফিরে শুধু কথাই বলতে থাকি। কিন্তু যদি কথা বলার সাথে একটু হাত নারিয়ে ও দেহ ভঙ্গিমা করে কথা বলেন তখন কিন্তু অপর লোকটি কথা শুনতে অধিক আগ্রহী হবে। আপনি যদি মোটিভেশনাল স্পিকার সোলায়মান শকুনের ভিডিও দেখে থাকেন তাহলে খেয়াল করবেন তিনি কিন্তু স্থির পদার্থের মতো একজাগায় সোজা হয়ে দাড়িয়ে বা বসে কথা বলেনা।

বডি ল্যাংগুয়েজ ঠিকমতো ব্যবহার জানলে লোকেদের আপনার প্রতি, এক্সট্রা একটা ভালোবাসা তৈরী হবে; এবং তাদের অন্তরে আপনার স্থানটি বাকিদের থেকে একটু ভিন্ন থাকবে। আমরা সবাই ই সাধারণত টুকিটাকি কিছু বডি ল্যাঙ্গুয়েজের ভাষায় কমিউনিকেট করে থাকি, যেমন কারো কাজ যদি ভালো হয় তাহলে ডান হাতের বুরো আঙুল উপরে দেখিয়ে লাইক চিহ্নের মতো করি। আবার বিপরীত করে বোঝাই তার কাজটি খারাপ হয়েছে। বুরো আঙুলকে দুই দিকে নারিয়ে অপরপক্ষেকে বোঝাই তোমরা আমার কিছু করতে পারবেনা।

বডি ল্যাঙ্গুয়েজ বইটিতে হাজার হাজার এরকম ইঙ্গিত রয়েছে যেগুলো ব্যবহার করে আমরা আমাদের মনের ভাব খুব সহজেই অন্যকে বোঝাতে সক্ষম হবো,  কথা না বলে। কেউ যদি যদি শার্টের কলার সোজা করে বা ঘাড় চুলকায় তাহলে বুঝতে হবে লোকটি মিথ্যা কথা বলতেছে, এটি আমি এই বই থেকেই সর্বপ্রথম জানতে পারলাম। এছাড়াও বাচ্চারা যখন মুখে হাত দিয়ে ভাবে, তখন বুঝতে হবে সে মিথ্যা কিছু বলার জন্যই ভাবতেছে, এমন শত শত বডি ল্যাংগুয়েজ রয়েছে এ বইটিতে। 

Read More 👇😍

স্মাট ইংলিশ, স্মাট ওয়ে টু লার্ন ইংলিশ pdf

শারিরীক ভাষা / বডি ল্যাঙ্গুয়েজ বইটিতে আমার যে বিষয়টি সবথেকে বেশী ভালো লেগেছে তা হলো, বইটিতে মেইন বডি ল্যাংগুয়েজ গুলো চিত্রসহ তুলে ধরেছে, এরফলে বইটি পড়ে কোন পাঠকই বিরুক্তবোধ করবেনা।
ধন্যবাদ দিয়ে ছোট করতে চাইনা অনুবাদককে। তিনি ইংরেজি থেকে এমন বইয়ের সুন্দর ও সাবলীল ভাষায় যদি  অনুবাদ না করতো তাহলে যারা আমার মতো ইংরেজীতে কাচা তাদের এ বইটি পড়াই হতোনা। প্রকাশীকে ও অসংখ্য ধন্যবাদ এমন একটি চমৎকার বই উপহার দেওয়ার জন্য।

  1. বইয়ের নামঃ বডি ল্যাঙ্গুয়েজ 
  2. বইয়ের লেখকঃ এ্যালান পীস
  3. অনুবাদঃ ফারজানা রহমান শিমু
  4. রিভিউ লেখকঃ Minhaj Uddin
  5. পৃষ্ঠা সংখ্যাঃ ১৭৬ টি।
  6. বইয়ের ধরনঃ আত্ম-উন্নয়ন ও মেডিটেশন
  7. পিডিএফ সাইজঃ ৬০ মেগাবাইট প্রায়।
  8. ডাউনলোডঃ 

    Download Now

    আরো পড়ুন 👇

  9. রকমারিঃ বডি ল্যাঙ্গুয়েজ বই

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।

আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

    

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →