February 27, 2024

পাতালঘর PDF Download | শীর্ষেন্দু মুখোপাধ্যায় | Patalghor

পাতালঘর

পাতালঘর বই রিভিউঃ

দূর্দান্ত একটি বই পড়লাম। ভূত নিয়ে যে এমন মজা করা যায়- তা আগে কখনো কল্পনাই করিনাই। গল্পের চরিত্রগুলো বেশ মজার। একজন নরহরিবাবু। বাড়ি বিক্রি করবেন। কিন্তু তাঁর আক্ষেপ যে পুরোনো বাড়িতে ভুত নেই। ভূত থাকলে বাড়ির দাম বেশি পাওয়া যায়। এরপর আছেন অঘোর বাবু।

একজন বিজ্ঞানী। এমন একটি রাসায়নিক যৌগ আবিষ্কার করেছেন যা খেয়ে ঘুমালে ১৫০ বছর পরে ঘুম ভাঙবে। এ কাজে তাঁকে সাহায্য করেছেন হিক নামের এক এলিয়েন। আরেকটি চরিত্র সনাতন বাবু। বিজ্ঞানী সাবেহ এই সনাতন বাবুকে ৫ হাজার টাকার লোভ দেখিয়ে দেড়শ বছর ঘুম পাড়িয়ে রেখেছিলেন। ভাবা যায়? ১৫০ বছর! এত বছর পরে তাঁকে খুঁজে পায় সুবুদ্ধি সাহেব।

 তিনি এই গ্রামে নতুন এসে নরহরিবাবুর থেকে একটি বাড়ি কিনেছেন। কেনার আগে ভালো করে দেখে নিয়েছেন ভূতের বালাই আছে কিনা। ঘটনাচক্রে সুবিদ্ধিই ১৫০ বছর ঘুমিয়ে থাকা সনাতনকে জাগিয়ে তোলে। সবচেয়ে মজার চরিত্র গবিন্দ বিশ্বাস। ভূতের ভয় না থাকলেও তাঁকে সবাই ভয় পায়। গবিন্দ বাবু কিন্তু ডাকাত নয়, আবার গুন্ডাও নয়। তাঁর ব্যবসার কারনেই সবাই তাঁকে ভয় পায়। তাঁর বাড়ির সামনে দিয়ে সবাই চোখ বন্ধ করে হাটে।

দুপুর ১২ টার মধ্যে যদি গবিন্দ বাবুর সাথে কারো দেখা হয় তবে তাঁর নিশ্চিত কোন বিপদ হবে। তাহলে ব্যবসাটা কি? সেটা হলো , ধরুন আমচাঙ্গার রাগ আছে জামচাঙ্গার ওপর। আমচাঙ্গা গিয়ে গোবিন্দ বাবুকে হায়ার করবে যাতে গোবিন্দ বাবু জামচাঙ্গার সাথে একটু দেখা করে আসে।

গোবিন্দ বাবুর মুখ দেখলেই জামচাঙ্গার সর্বনাশ হয়ে যাবে। এই হলো তাঁর ব্যবসা। আরো কয়েকটি চরিত্র আছে। সেগুলো আপনারাই পড়ে খুঁজে বের করুন। সব বলে দিলে আপনি কি আবিষ্কার করবেন? সবগুলো চরিত্র মিলে দারুণ লেগেছে। ২০০৩ সালে বইটি অবল্বনে একই নামে একটি মুভি করা হয়েছে।

বইয়ের বিবরণ

বইয়ের নামঃ পাতালঘর
লেখকঃ শীর্ষেন্দু মুখোপাধ্যায়
পৃষ্ঠা সংখ্যাঃ ১০০ টি।
ক্যাটেগরিঃ ভৌতিক গল্পের বই
পিডিএফ সাইজঃ ৭ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ পাতালঘর বই

ডাউনলোড সার্ভারঃ ১

Download Now

Download Now
#বইটি ইন্টারনেট থেকে সংগৃহীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
#(আমাদের ব্লগের সমস্ত বইগুলো ইন্টারনেট থেকে সংগৃহীত। লেখকের বা প্রকাশনীর যদি কোনো বইয়ের PDF নিয়ে অভিযোগ থাকে তাহলে দয়াকরে জানান, আমাদেরকে জানানোর ২৪ ঘন্টার মধ্যে PDF টি রিমুভ করে দিবো।) ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।