June 15, 2024

নারী ও পুরুষ ভুল করে কোথায়? PDF Download | নারী সংক্রান্ত বাংলা pdf বই

নারী ও পুরুষ ভুল করে কোথায়?

নারী ও পুরুষ ভুল করে কোথায়? PDF Free Download | নারী সংক্রান্ত খুবই চমৎকার একটি বই। pdf size: 11 mb. Total page: 289.

নারী পুরুষ ভুল করে কোথায়? বইটির ভূমিকা থেকে নেওয়াঃ

ইসলাম মানবাধিকার এমনকি পৃথিবীর সকল সৃষ্টিজীবের অধিকার সংরক্ষণের ধর্ম। এ ধর্মে কারাে প্রতি কোনাে ধরনের। জুলুম, অবিচার ও বাড়াবাড়ি করার সুযােগ নেই। আর মানুষ যেহেতু সামাজিক জীব তাই সমাজের মানুষদের সাথে মিলে-মিশে শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারাই হলাে মানুষের জীবনের। স্বার্থকতা ও সুখের মূল বিষয়।

আল্লাহ তায়ালা নর ও নারী উভয়কেই তার ইবাদত করে দুনিয়া ও আখিরাতে সফল হওয়ার। নির্দেশ দিয়েছেন। আর এই মহান লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে একে অপরের সহযােগী হিসেবে নর ও নারীকে এ ধরায় সৃষ্টি করেছেন। তাদের প্রত্যেকের জন্য নির্ধারণ করে দিয়েছেন সুনির্দিষ্ট বিধিবিধান। তবে মানব হিসেবে তাদের মাঝে কোনাে পার্থক্যকই তিনি করেন নি। যেমন আল্লাহ তায়ালা কুরআনে এরশাদ করেছেন-

হে মানব জাতি! নিজ প্রতিপালককে ভয় কর, যিনি তােমাদেরকে এক প্রাণ থেকে সৃষ্টি করেছেন এবং সেই প্রাণ থেকেই তার জোড়া তৈরি করেছেন। আর তাদের দু’জন থেকেই অনেক নারী-পুরুষের বিস্তৃতি ঘটিয়েছেন। সেই আল্লাহকে ভয় কর, যার দোহাই দিয়ে তােমরা একে অপরের কাছে নিজের অধিকার দাবি কর। আর আত্মীয়তা ও নৈকট্যের সম্পর্ক নষ্ট করা থেকে বিরত থাক। নিশ্চয় আল্লাহ তায়ালা তােমাদের তত্বাবধানে রয়েছেন।

বইয়ের বিবরণ

বইয়ের নামঃ নারী ও পুরুষ ভুল করে কোথায়
লেখকঃ মাওলানা মুহাম্মদ ইলিয়াস শরিয়াতপুরী
পৃষ্ঠা সংখ্যাঃ ২৮৯ টি।
ক্যাটেগরিঃ নারী সংক্রান্ত বই
পিডিএফ সাইজঃ ১১ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ
নারী ও পুরুষ ভুল করে কোথায় বই

Download Now

#বইটি ইন্টারনেট থেকে সংগৃহীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
#(আমাদের ব্লগের সমস্ত বইগুলো ইন্টারনেট থেকে সংগৃহীত। লেখকের বা প্রকাশনীর যদি কোনো বইয়ের PDF নিয়ে অভিযোগ থাকে তাহলে দয়াকরে জানান, আমাদেরকে জানানোর ২৪ ঘন্টার মধ্যে PDF টি রিমুভ করে দিবো।) ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।