February 27, 2024

দ্য সেভেন্‌থ স্ক্রৌল PDF Download | (রিভার গড এর পরবর্তী বই)

the-seventh-scroll-pdf

The Seven Scroll Bangla PDF Free Download |
Writen by উইলবার স্মিথ And Translator  মখদুম আহমেদ। pdf size: 13 MB. Total Page: 400.

দ্য সেভেন্‌থ স্ক্রৌল বই রিভিউঃ

বইটার পড়ার ক্ষেত্রে সিরিজের প্রথম বই রিভার গড পড়ে নেয়াটা বাধ্যতামূলক না হলেও সহায়ক। কারণ উপন্যাসজুড়ে অনেক জায়গায় এই বইটির নামসহ প্রেক্ষাপট পুনরাবৃত্তি করা হয়েছে।

মিশরের বিখ্যাত লুক্সর মিউজিয়ামের পরিচালক প্রৌঢ় ডুরেঈদ এবং তার বয়সে তরুণ স্ত্রী রোয়েন প্রায় দুই বছর ধরে গবেষনা করেছিলো মিশরের প্রাক্তন রাণী লসট্রিসের সমাধিতে পাওয়া স্ক্রোল গুলি নিয়ে। সবগুলো স্ক্রলের হায়ারোগ্লিফিক্স অর্থ সহজে বের করতে পারলেও দাস টাইটার সপ্তম স্ক্রলটার অর্থ বের করতে বেগ পেতে হয় ডুরেঈদ আর রোয়েনকে।

অবশেষে বছরের পর বছরের পরিশ্রম থেকে মোটামুটি অর্থ দাঁড় করাতে পারে আর্কিওলকিস্ট দম্পতি। আর সেই অর্থ ইঙ্গিত করে মিশরের ইতিহাসে অলিপিবদ্ধ এক ফারাও, মামোসের সমাধির কথা। যেখানে আছে মানুষে কল্পনার থেকেও অফুরন্ত সম্পদ।

আর ঠিক তখনই তার উপর দুষ্কৃতিদের আক্রমণ ঘটে। ডুরেইদকে নিজের ঘরেই প্রায় পুড়িয়ে হত্যা করা হয়। রোয়েন কোনভাবে ভাগ্যের জোরে বেঁচে যায়। কিন্তু মৃত্যুকালে ডুরেঈদের কাছে রোয়েন কথা দেয় তাঁদের অসমাপ্ত কাজ শেষ করবে।

সমাধির উদ্দেশ্য অভিযান করার জন্য সবার উপরে পৃষ্ঠপোষক হিসেবে স্বয়ং ডুরেঈড রেখেছিলো একটি নাম। ইংল্যান্ডের ইয়র্কের কুয়েনটন পার্কের মালিক নিকোলাস হারপার কুয়েনটন। এক রকম বাধ্য হয়েই রোয়েন নিকোলাসের কাছে সাহায্যের আবেদন জানায় আর সাক্ষাতের পর বুঝতে পারে এই অভিযানের জন্য পৃথিবীর সবথেকে উপযুক্ত ব্যক্তিকে নির্বাচিত করেছিলো ডুরেঈদ।

তারপর রোয়েন আল সিমা আর হারপার নিকোলাসের শুরু হয় শ্বাস রুদ্ধকর ইথিওপিয়ার অভিযান। কারণ রিভার গড বইটি অনুসারে হিকসদের আক্রমণ থেকে রক্ষা পাবার জন্য নীলনদের দেবী হাপির নির্দেশে মিশর থেকে ইথিওপিয়ার দিকে পালিয়ে আসে মিশরের রাণীসহ রাজকীয় বাহিনী। আর রাণী লসট্রিসের অনুরোধে দাস টাইটা ইথিওপিয়াতেই নির্মাণ করেছিলেন ফারাও মামোসের গুপ্ত সমাধি।

কিন্তু পেগাসাস কোম্পানীর মালিক ধনকুবের হেন ফর শিলারের হস্তক্ষেপে প্রথম যাত্রায় খালি হাতে ফিরে যেতে হয় নিকোলাস আর রোয়েনকে। তবে প্রথম যাত্রাটা একেবারে বিফল হয়না কারণ এই সময়ে তাঁদের সাথে দেখা হয় গেলিরা নেতা আর নিকোলাসের বন্ধু মেক নেমুরের সাথে।

এরপর শুরু হয় দ্বিতীয় অভিযান। এইবার অভিজ্ঞ লোকদের নিয়ে টিম গঠন করে নিকোলাস আর রোয়েন ফিরে আসে ডানডোরা নদীর অববাহিকায়। ওদের যোগ্য সঙ্গ দেয় মেক নিমুর আর ওদের গেরিলারা। কিন্তু হেন ফর শিলার স্থানীয় আর্মি কমান্ডার কর্ণেল নেগুকে কিনে নিয়ে তার সৈনিকদের নিয়ে ঝাপিয়ে পরে নিকোলাসকদের উপরে। আর তারপর? তারপর জানতে হলে পড়তে হবে সিরিজের অসাধারণ এই বইটি।

বইয়ের নামঃ দ্য সেভেন্‌থ স্ক্রৌল
বইয়ের লেখকঃ উইলবার স্মিথ
অনুবাদকঃ মখদুম আহমেদ
পৃষ্ঠা সংখ্যাঃ ৪০০ টি।
বইয়ের ধরনঃ উপন্যাস
পিডিএফ সাইজঃ ১৩ মেগাবাইট প্রায়।
ডাউনলোডঃ

Download Now

রকমারিঃ সেভেন্‌থ স্ক্রৌল

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →