February 28, 2024

দ্য ফাইভ সেকেন্ড রুল বই PDF Download | Bangla Translated Book | purepdfbook

the-five-second-rule-bangla-book-দ্য-ফাইভ-সেকেন্ড-রুল-বই-pdf

The five second rule bangla pdf, Brain rules bangla pdf download, দ্য পাওয়ার অব নাও pdf, ম্যানেজমেন্ট বই pdf, মোটিভেশনাল বই pdf download, ইতিহাসের সেরা বই pdf, উদ্যোক্তা বই pdf download,  বিদেশী অনুবাদ বই pdf, প্রয়োজনীয় বই pdf, জিরো টু ওয়ান pdf download, দ্য লিন স্টার্টাপ pdf, সফলতার গল্প pdf download, বস ম্যানেজমেন্ট pdf download, ভোকাবুলারি পিডিএফ

দ্য ফাইভ সেকেন্ড রুল বই রিভিউ

🍁যখন আপনার কাছে মনে হবে আপনি সঠিক পথে নেই, জীবনের মূল্যবান সময়গুলো গুরুত্বহীন কাজে ব্যয় করছেন, আলসেমি নামক বাজে রোগ আপনাকে কাবু করে ফেলেছে ও খেয়ে ফেলছে আপনার কাজের গুরুত্বপূর্ণ সময় গুলো তাহলে “দ্য ফাইভ সেকেন্ড রুল” বইটি আপনার জন্য। আপনি চাইলেই লেখিকা মেল রবিন্স এর আবিষ্কার করা অসাধারণ পদ্ধতি সমূহ অবলম্বন করে ঘুরিয়ে ফেলতে পারেন নিজের জীবনের মোড়।

🍁একটি নষ্ট সকাল🍁

মনে করুন কাল আপনার একটা গুরুত্বপূর্ণ পরীক্ষা আছে এবং পড়া বাকি রয়েছে বেশ কিছু অধ্যায় যেগুলো আপনি ঠিক করলেন পরবর্তী দিন সকালে ঘুম থেকে উঠে পড়বেন।ঘুমাতে যাওয়ার সময় হাতে মোবাইল ফোন নিয়ে ভাবলেন কিছুক্ষণ সামাজিক যোগাযোগমাধ্যমে সময় কাটাবেন। এরপর দেশের গুরুত্বপূর্ণ কিছু খবর ইউটিউবে দেখে ঘুমিয়ে পড়বেন।

আপনার মনে হতে পারে এই কয়টি কাজ করতে তেমন সময় নষ্ট হবে না।কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে ঢোকার পর আপনি বুঝতে পারলেন যে অনেক সময় চলে গেছে। এরপর ইউটিউব নিউজ দেখার জন্য ডুকতে গিয়ে দেখে ফেললেন একটি তিন ঘন্টার সিনেমা।ততক্ষনে শেষ হয়ে গিয়েছে রাতের প্রায় বেশিরভাগ সময়।

এরপর কিছুক্ষণ ঘুমিয়ে নিতে গিয়ে বেশ দেরি করে ঘুম থেকে উঠলেন।এখন একবার ভেবে দেখুন তো আপনার দিনটি কেমন কাটবে। নির্ধারিত পড়াটুকু শেষ করার সময় তো আপনি পারবেনই না বরং পরীক্ষার হলে আপনাকে সম্মুখীন হতে হবে পর্যাপ্ত না ঘুমানোর নেতিবাচক প্রভাব সমূহের। এভাবে জীবনে অনেক ক্ষেত্রে আমাদের ভুল সিদ্ধান্ত গ্রহণ, সিদ্ধান্ত গ্রহণে দ্বিধাদ্বন্দ্ব, সন্দেহ, আত্মবিশ্বাসহীনতা,ভয় ইত্যাদির সম্মুখীন হতে হয় আর এসবের বিরুদ্ধে লড়াই করার অভিনব পন্থা লেখিকা মেল রবিন্স এই বইটিতে তুলে ধরেছেন।

 যেখানে আলোচিত হয়েছে জীবনের প্রায় প্রতিটি দিক।বইটির প্রতিটি বিষয় আপনাকে স্বপ্নপূরণের সহায়তা করবে বলে আমি মনে করি। লেখিকা এই বইয়ের মাধ্যমে পাঠকদের প্রোডাক্টিভিটি বাড়িয়ে আলসেমি নামক অভিশাপ থেকে বাঁচাতে চেয়েছেন।আর তার এই উদ্যোগই এখন হাজার হাজার মানুষের জীবনে ফেলছে ব্যাপক ইতিবাচক প্রভাব।

🍁লেখিকা সম্পর্কে কিছু কথা🍁
মেল রবিন্স আমেরিকার এক টিভি চ্যানেলের উপস্থাপিকা। জন্ম ১৯৬৮ সালের ৬অক্টোবর।তিনি এমন একজন মানুষ যিনি তাঁর জীবনে কঠিন পরীক্ষার সম্মুখীন হয়েছেন।তাঁর জীবনের ৪০ বছর ধরে গড়ে তোলা রেস্টুরেন্ট তখন ধ্বংস হওয়ার পথে।ঋণের বিশাল বোঝা কাধে নিয়ে নিরাপত্তাহীনতায় কঠিন সময় পার করছিলেন তিনি ও তাঁর স্বামী। একটা সময়ে এসে লেখিকা বুঝতে পারেন তিনি আসলে কিছুই করছেন না।

অনেক কাজ করার কথা মাথায় এলেও কাজগুলো করার ক্ষেত্রে কোনো পদক্ষেপ নিচ্ছেন না। একসময় তিনি পাঁচ সেকেন্ড রুল আবিষ্কার করে ফেলেন এবং গুরুত্বপূর্ণ কাজগুলো বাস্তবায়ন করা শুরু করেন যা ছিল তাঁর জীবনের টার্নিং পয়েন্ট। পরে আর পেছনে তাকাতে হয়নি। এখন তিনি শুধু তাঁর ঋণই পরিশোধ করেননি, সমাজে প্রতিষ্ঠিত হয়েছেন একজন সফল নারী মিলিয়নিয়ার হিসেবে।

🍁ফাইভ সেকেন্ড রুল কী?🍁

এখন মনে প্রশ্ন আসতে পারে ফাইভ সেকেন্ডে রুল বলতে আসলে কি বোঝায়। এটি আসলে ভয় কে জয় করে সাহসের সাথে কোনো কাজ করে ফেলা। বইটির কভারে লেখা আছে,”সাহসিকতার সাথে বদলে ফেলুন আপনার জীবন, কর্ম ও আত্মবিশ্বাস”কথাটি একদম সঠিক।
মেল রবিন্স এর মতে, “যদি কোনো কাজ করার কথা মনে আসে, তবে সেটা ৫ সেকেন্ড এর মধ্যে শুরু করতে না পারলে, আপনার মস্তিষ্ক আপনাকে সেই কাজ থেকে বিরত রাখার চেষ্টা করবে। মনের মধ্যে নানান রকম অজুহাত তৈরী হয়।”তিনি আরো বলেন,”আপনি যখন ৫ সেকেন্ড রুল, অথবা অন্য কোনও পদ্ধতি ব্যবহার করে নিজের চিন্তার ওপর নিয়ন্ত্রণ আনবেন, তখন দেখবেন অনেক বড় বড় কাজ – যেগুলো এমনি সময়ে অসম্ভব বলে মনে হত – সেগুলো সহজেই শুরু করতে পারছেন।”

যেকোনো কাজ করার আগেই তাই ৫ থেকে ১ পর্যন্ত গোনা শুরু করুন। ধীরে ধীরে এটি অভ্যাসে পরিণত হবে এবং তখন কাজে কোন পদক্ষেপ না নিয়ে আপনি থাকতে পারবেন না। আসলে চিন্তাভাবনাকে শুধু মনের মধ্যে সীমাবদ্ধ রাখলে কখনো কোন কাজে সফলতা পাওয়া যায় না।। এই চিন্তাভাবনা কাজে পরিণত করাই সাফল্যের একটি বড় উপায়। সারাদিনের কাজগুলো প্রথমে লিস্ট করে ফেলুন সেগুলো করার পূর্বেই এই রুলটি অনুসরণ করতে শুরু করুন। এভাবে চেষ্টা করতে থাকলে আপনার আত্মবিশ্বাস যেমন বাড়বে তেমনি সময়ের সাথে সাথে কাজটিও হয়ে যাবে।ধীরে ধীরে হয়ত আপনার জীবনের গতিপথ বদলে যেতে পারে।তখন আপনিও হয়ে উঠতে পারবেন একজন সফল মানুষ।
৫,৪,৩…. সময় তো চলে যাচ্ছে। তাই দেরি না করে উঠে পড়ুন আর পড়ে ফেলুন এই চমৎকার বইটি।

 দ্য ফাইভ সেকেন্ড রুল বই রিভিউ ২

☀️সূচনা:

জীবনে চলার পথে অনেক ক্ষেত্রে আমরা সিদ্ধান্তহীনতায় পড়ে যাই। ছোট থেকে বড়, প্রতিটি বিষয়ে সিদ্ধান্ত নিতে গিয়ে অনেক মেন্টাল এনার্জি খরচ হয়। আপনি যদি ৫-৪-৩-২-১, মাত্র ৫ সেকেন্ডে কোনো একটা সিদ্ধান্তে পোঁছাতে পারেন তাহলে অনেক বড় বড় কাজ করা সম্ভব। “দ্য ফাইভ সেকেন্ড রুল ” এই বইতে নিজের আত্ন-উন্নয়ন,ভাল অভ্যাস ও সময়ের গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়েছে।

📝মূল-বিষয়বস্তু:

⏰অপেক্ষা কিসের: কোনো কাজ করতে গেলে অনেক সময় আমাদের আলসেমি লাগে, নিজেকে বুঝ দেই যে কাজটি পরে করলেও চলবে। পরে নিজের অলসতা নিয়ে আবার অনুশোচনাও হয়। কিন্তু আপনি যদি ৫-৪-৩-২-১ করে সব কিছু বাদ দিয়ে শুরুটা করবেন দেখবেন কাজটি অনেক দূর এগিয়ে গিয়েছে। তাই কিছু না করার চেয়ে কাজের শুরু তো করাই যায়।

🎯লক্ষ্য নির্ধারণ : নির্দিষ্ট লক্ষ্যের উপর ভিত্তি করেই জীবন এগিয়ে চলে।লক্ষ্য যদি না থাকে তাহলে তাতে সফল হওয়া সম্ভব নয়। তাই লক্ষ্য নির্ধারণ খুবই জরুরি।

💁বদ অভ্যাস গুলোর পরিবর্তন :
আমরা নিজেদের বদ অভ্যাস গুলো পরিবর্তন সহজেই করতে পারি না। তাই সে বদ অভ্যাস গুলো, ভালো কাজ করার মাধ্যমে পরিবর্তন করাই যায়।

🤦নিজেকে মাফ করতে শিখুন:
আপনি হয়ত ভুল করে ফেলেছেন এখন তার জন্য অনুশোচনাও হচ্ছে। কিন্তু সেটা নিয়ে পড়ে থাকলে চলবে না।ভবিষ্যৎ এর জন্য বর্তমান পাল্টাতে হলে অতীত ছেড়ে দিতে হবে।

🙋দুশ্চিন্তা মুক্তি ও আত্ন-বিশ্বাস সৃষ্টি :
আপনি যখন কাজ করে যাচ্ছেন তখন নিজের মধ্যে একটা আত্ন-বিশ্বাসের সৃষ্টি হয় যে কিছু একটা সুফল পাওয়া যাবে। তখন কিন্তু আর দুশ্চিন্তাও হবে না।

💁ভালো লাগাকে গুরুত্ব দেয়া:
যখন আপনার কোনো কাজে মন বসে তখন কিন্তু আপনি সেটায় নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেন। তাই নিজের ভালো লাগাকে গুরুত্ব দেয়া উচিত।

📖বইটি কেন পড়া উচিৎ :
আমরা সবাই নিজেদের জীবনে সফল হতে চাই। সঠিক দিক-নির্দেশনার অভাবে কিছু না কিছু ভুল হয়। অনেক ক্ষেত্রে তা শুধরানোর সুযোগও থাকে না। এই বইটি আপনাকে নিজের ভুল গুলো ধরিয়ে দিতে সাহায্য করবে আর ভবিষ্যৎ এর সঠিক পথ সম্পর্কে ধারণাও দেবে।

পরিশেষে, সময় আমাদের জীবনের অমূল্য সম্পদ। এর সঠিক ব্যবহার না করলে জীবনে চরমমূল্য দিতে হয়। তাই দেরি না করে ৫-৪-৩-২-১ এখনই বইটি পড়ে ফেলুন..😊

বইয়ের বিবরণ

বইয়ের নামঃ দ্য ফাইভ সেকেন্ড রুল
লেখকঃ মেল রবিন্স
অনুবাদকঃ আনিস কবির
পৃষ্ঠা সংখ্যাঃ ১৭৬ টি।
ক্যাটেগরিঃ অনুবাদ বই, আত্ম-উন্নয়ন,  মেডিটেশন
পিডিএফ সাইজঃ ৪ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ
দ্য ফাইভ সেকেন্ড রুল বই

Download Now

 

 বিদ্রঃ এই pdf বইটি পাঠকদের সুবিধার্থে বিনামূল্যে শুধুমাত্র পড়ার জন্য আপলোড করা হয়েছে। এর সফট ভার্সন কিংবা প্রিন্ট করে প্রিন্টেড ভার্সন অর্থের বিনিময়ে বিক্রয়যোগ্য নয়। স্বত্তাধীকারির অনুমতি ব্যতীত এই বইটির ক্রয় বিক্রয় সম্পূর্ণরূপে নিষিদ্ধ।

#বইটি ইন্টারনেট থেকে সংগৃহীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
#(আমাদের ব্লগের সমস্ত বইগুলো ইন্টারনেট থেকে সংগৃহীত। লেখকের বা প্রকাশনীর যদি কোনো বইয়ের PDF নিয়ে অভিযোগ থাকে তাহলে দয়াকরে জানান, আমাদেরকে জানানোর ২৪ ঘন্টার মধ্যে PDF টি রিমুভ করে দিবো।) ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।