February 28, 2024

দুশ্চিন্তাহীন নতুন জীবন pdf download : লেখকঃ ডেল কার্নেগী | Dushchintahin Notun Jibon pdf

Dushchintahin Notun Jibon

দুশ্চিন্তাহীন নতুন জীবন pdf বই : লেখকঃ ডেল কার্নেগী – পৃষ্ঠাঃ ১১৮টি, pdf size: 4 mb. Bangla book download, Bangla pdf download best site. Dushchintahin Notun Jibon pdf free download. 

আমার ছ’জন সৎ কর্মচারী আছে (আমি যা জানি সব তারাই শিখিয়েছে) তাঁদের নাম হল কি, কেন, কখন, কে, কেমন করে আর কোথায়। রাডিয়ার্ড কিপলিং প্রথম খণ্ডের দ্বিতীয় পরিচ্ছদে উইলিস এইচ, ক্যারিয়ারের যে জাদুময় কৌশল বর্ননা কর হয়েছে তাতে কি সব দুশ্চিন্তার সমাধান হয়ে যাবে? না, তা কখনই হবে না।

তাহলে এর উত্তর কি কি? হ্যাঁ, এরিস্টটল একথা বলে সেইমতাে কাজও করেছেন। আপনাকে আর আমাকেও তাই করে যেসব সমস্যা আমাদের নরক যন্ত্রনা ভোগ করায় তা সমাধান করতে হবে। প্রথম ধাপটাই করা যাক- সমস্ত ব্যাপার বুঝে নেওয়া চাই; ব্যাপারটা বুঝে নেওয়া জরুরি কেন? কারণ সেটা না জানলে আমরা হয়তাে বুদ্ধিমানের মত তা সমাধান করতে পারব না। ব্যাপারটা না জানলে আমাদের হয়তাে শুধু ঘুরপাক খেয়ে যেতে হবে। কথাটা কি আমার? মােটেই না। একথা হল প্রয়াত হার্বাট ই. হকনের। তিনি কলম্বিয়া বিশ্বদ্যিালয়ের ডীন। বাইশ বছর ধরে লক্ষ লক্ষ ছাত্রদের দুশ্চিন্তা

সমাধানে তিনি সাহায্য করে যান। তিনিই আমাকে বলেছিলেন, ‘দুশ্চিন্তার প্রধান কারণ হল এলােমেলাে ভাবনা।’ তিনি বলেন, “পৃথিবীতে অর্ধেক দুশ্চিন্তার কারণ তাদেরই হয় যারা জানেন আসল ব্যাপারটা কিভাবে সমাধান করতে হবে।

 যেমন, আমায় যদি আগামী মঙ্গলবার বেলা তিনটেয় কোন সমস্যার মুখমুখি হতে হয়, তাহলে মঙ্গলবার বেলা তিনটের আগে সমাধানের কথা আমি ভাবতেও রাজি নই! ইতিমধ্যে এই সমস্যা সমন্ধে সব খবর জোগাড় করাই হবে আমার কাজ। এ নিয়ে আমি একেবারে দুশ্চিন্তা করব না। রাতের ঘুম নষ্ট করব না। ইতিমধ্যে সব খবরাখবর জোগাড় হলে মঙ্গলবার আসার পর সমস্যার ঠিক মাধান হয়ে যায়!

আমি তীন হকসকে প্রশ্ন করেছিলাম তিনি কি সব দুশ্চিন্তা দূর করতে পেরেছেন। তাঁর জবাব ছিলঃ ‘হ্যাঁ সত্যিকথা বললে আমার জীবনে কনামাত্র দুশ্চিন্তা নেই। একজন মানুষ যদি – আন্তরিকতা নিয়ে সব ব্যাপারের সন্ধান রাখে তাহলে জ্ঞানের আলােকে তাঁর দুশ্চিন্তা আপনা আপনিই দূরীভূত হয়ে যায়। কিন্তু আমরা বেশিরভাগ কি করি? টমাস এডিসন বলেছেন, “চিন্তা না করার জন্য মানুষ হাজারাে ফিকির খোঁজে মানুষ প্রায় সব করতে পারে শুধু চিন্তা করা ছাড়া। ঘটনাগুলাে যদি সংগ্রহ করতেই হয় তাহলে আমরা শুধু সুবিধাজনক ঘটনাই খুঁজে পেতে চাই। আমরা যা ভাবছি তা আমাদের কাজে প্রমান করার জন্যই কিছু খবর খুঁজি। আন্দে মারােয়া বলেছেনঃ ‘যা কিছু আমদের ব্যক্তিগত কাজের সঙ্গে মিল খায় তাই আমরা বিশ্বাস করি।

  1. বইয়ের নামঃ দুশ্চিন্তাহীন নতুন জীবন
  2. বইয়ের লেখকঃ ডেল কার্নেগী
  3. পৃষ্ঠা সংখ্যাঃ ১১৮ টি।
  4. বইয়ের ধরনঃ মোটিভেশনাল
  5. পিডিএফ সাইজঃ ৪ মেগাবাইট প্রায়।
  6. ডাউনলোডঃ দুশ্চিন্তাহীন নতুন জীবন pdf

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।

আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →