June 20, 2024

তোমাকে রোমান্টিক বই : নিমাই ভট্টাচার্য | PDF Download – purepdfbook

তোমাকে নিমাই ভট্টাচার্য pdf

তোমাকে নিমাই ভট্টাচার্য pdf, মেমসাহেব নিমাই ভট্টাচার্য quotes, মেমসাহেব নিমাই ভট্টাচার্য pdf, মেমসাহেব বাংলা উপন্যাস, রোমাঞ্চকর বই, তোমাকে হুমায়ুন আহমেদ pdf, রোমান্টিক অনুবাদ বই, তোমাকে বুক রিভিউ, উপন্যাস বই এর নাম, হুমায়ূন আহমেদের বিখ্যাত বই, উপন্যাসের বই, বাংলা নোবেল বই, হুমায়ুন আহমেদের বই লিস্ট, তোমাকে হুমায়ূন আহমেদ রিভিউ, কোথাও কেউ নেই বই

তোমাকে বই রিভিউঃ

উপন্যাসের শুরুতে লেখক “সাগর চট্টোপাধ্যায়ের” চরিত্রের সাথে পাঠকের পরিচয় ঘটিয়েছেন খুব অদ্ভুতভাবে। সাগর চট্টোপাধ্যায় সোসিও ইকোনমিক সার্ভের কাজে ডেরাডুন আসে। নিঃসঙ্গতায় ভরপুর তার জীবন। শিলচরে মামা-মামির ভালোবাসায় বেড়ে ওঠা সাগর সবাইকে হারিয়ে নিঃস্ব। নিজের আপনজন বলতে কেউ নেই তার। মামি কেই সে “মাগো” বলে ডাকতো। তার ভালোবাসার মানুষ মানসীকে-ও হারিয়ে ফেলে সে। তবুও তার মনে সবসময় দুটি নাম জ্বলজ্বল করছে- “মাগো”, ” মানসী”।

ডেরাডুনে মিসেস রায়ের আদর-যত্ন সাগরকে বারবার মাগো’র কথা মনে করিয়ে দেয়। ভূতত্ত্ববিদ এস. পি.৷ সরকারের মেয়ে বুলার মধ্যে সাগর যেনো মানসীকেই খুঁজে পায়। সে ভাবে এবার হয়তো তার নিঃসঙ্গতার জীবনের অবসান ঘটবে। কিন্তু সত্যিই কি তাই হয়? খুব কম সময়ের মধ্যে বুলার সাথে যে ঘনিষ্ঠতা সাগরের হয়েছিলো তার কি কোনো পরিণতি আছে?
দিনরাত হাড়ভাঙা পরিশ্রম করে সাগর সার্ভের কাজ শেষ করে। এবার আসে তার যাবার পালা। ডেরাডুন এক্সপ্রেসে সাগর ছুটে চললো ভিন্ন জায়গায়।

খুব কম সময়ের মধ্যে বুলার সাথে যে ঘনিষ্ঠতা সাগরের হয়েছিলো তার কি কোনো পরিণতি আছে?
হঠাৎ পটভূমিতে আগমন ঘটে গাইনী ডাক্তার, চিত্রলেখা রায় এর। সে যেনো সাগর এর চেয়েও বেশি দুঃখী। সুনীলের কাছ থেকে চরম প্রতারণার শিকার হয়েও কখনও তাকে ঘৃণা করতে পারে নি সে। নিজের অতীত থেকে পালাতে পোস্টিং নিয়েছে ঢেংকানলে। সাগর এর সাথে তার পরিচয়ও ঘটে বেশ অদ্ভূতভাবে। প্যারাটাইফয়েডে আক্রান্ত সাগর এর পাশে যদি চিত্রলেখা না থাকতো তাহলে হয়তো তখনই সাগরের জীবনের ইতি ঘটতো। সুস্থ হয়ে সার্ভের কাজ শেষ করে সাগর কি চলে আসতে পেরেছিলো ভুবনেশ্বর?

চিত্রলেখার মাঝে সাগর মানসীকে খুঁজে পায়। খুঁজে পেয়েছিলো বুলার মাঝেও। কিন্তু বুলাকে ওর ভালোলাগে, ভালোবাসতে পারে নি। পুরো উপন্যাস জুড়েই মানসী ছিলো ধোয়াশার মধ্যে। উপন্যাস শেষে কি সাগর কাউকে গ্রহণ করতে পেরেছিলো? বুলা নাকি চিত্রলেখা কে ধরা দিয়েছিলো সাগর এর কাছে?
বইটি পড়ে মনে হচ্ছিলো কারোর স্বীকারোক্তি পড়ছি। আলাদাভাবে তিনজন মানুষের জীবন নিয়ে স্বীকারোক্তি। তারা যেনো অকপটে নিজের কাছেই স্বীকার করেছে নিজের অতীত। ভালোবাসতে কেউ কার্পণ্য করে নি। কার্পণ্য করেনি নিজেদের পরিত্যক্ত বর্ণনায়।

বইয়ের বিবরণ

বইয়ের নামঃ তোমাকে
লেখকঃ নিমাই ভট্টাচার্য
পৃষ্ঠা সংখ্যাঃ ১৯৫ টি।
ক্যাটেগরিঃ উপন্যাস বই
পিডিএফ সাইজঃ ১৬ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে  ক্রয় করার লিঙ্কঃ তোমাকে বই. 

Download Now