February 28, 2024

টাইম ম্যানেজমেন্ট pdf বই download | Time Management Bangla pdf free download

time-management-bangla-pdf-book

টাইম ম্যানেজমেন্ট pdf বই by ব্রায়ান ট্রেসি -দ্য ব্রায়ান ট্রেসি সাকসেস লাইব্রেরি। লেখকঃ ব্রায়ান ট্রেসি ,  ফজলে রাব্বি (অনুবাদক) (অনুবাদক) ,  মোহাম্মদ রাশেদুল হক (অনুবাদক)। পৃষ্ঠা সংখ্যাঃ ১১২ টি, pdf size: 30 mb. 

টাইম ম্যানেজমেন্ট বই রিভিউঃ 

ছোটবেলায় পড়া সেই প্রবাদ দিয়েই শুরু করি “সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না”। হ্যাঁ, আমাদের এই জাগতিক জীবনে সময় যেন পাল্লা দিয়ে রিলে দৌড়ে নেমেছে। একটার পর একটা চাহিদা এসে হাজির হয় আর সময় সেখানে পাহাড়সম বাঁধা হয়ে দাঁড়ায়। কিন্তু এ বাঁধা সহজেই অতিক্রম করা সম্ভব হয় যদি আমরা আমাদের  সময়কে সঠিক ভাবে ব্যবহার করতে পারি। জীবনের প্রতিটা মুহূর্তই গুরুত্বপূর্ণ, সেই গুরুত্ববহ সময়কে সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে আমার পৌঁছাতে পারি সাফল্যের শীর্ষে। 

ছাত্র-ছাত্রী, ব্যবসায়িক বা চাকরিজীবী মানুষগুলো কিভাবে তাদের সময়ে সদ্ব্যবহার করতে পারবে তার ছোটখাট কিছু কৌশল বর্ণনা করছে লেখক বইয়ের বিভিন্ন অধ্যায়ে। তেমন কিছু কৌশল হচ্ছে……

  • ★কাজের লিখিত পরিকল্পনা তৈরি করা।
  • ★ সময়কে ছোট ছোট অংশে ভাগ করে নেয়া।
  • ★ মূল দক্ষতার জায়গা খুঁজে বের করে সে অনুযায়ী কাজ করা।
  • ★কাজের ক্ষেত্র (টেবিল/ অফিস/ অালমিরা) গুছিয়ে রাখা।
  • ★ এক ধরনের কাজ সব একসাথে করার চেষ্টা করা।
  • ★ গুরুত্ব অনুযায়ী কাজের সিরিয়াল করে কাজ করা।
  • ★ মোবাইলে ফোন আসা নিয়ন্ত্রন করা।
  • ★ দ্রুত পড়া আরবেশি বেশি মনে রাখা।

এমন আরো কিছু কৌশল কিভাবে কাজে লাগিয়ে সময়ের সঠিক ব্যবহারের মাধ্যমে জীবনে উন্নতি করা যায় সেসব আলোচনা করেন লেখক এ বইয়ে।

নিজস্ব মতামতঃ

সময়ের সাথে রুটিন মাফিক চলা কেবল স্কুল কলেজের ঘন্টার সাথে ক্লাসরুমেই ছিল আমার। আমাদের  বেশির ভাগেরই একটা কমন শোনা কথা হচ্ছে, “নয়টার গাড়ি কয়টায় ছাড়বে?” যে দেশে সময়ের এত অপব্যহার সে জাতির উন্নতির পথ বহু দীর্ঘ তাইতো উন্নয়নশীল দেশে পৌঁছাতেই কয়েক শতক বছর চলে যায়। 

বইয়ের সময় ব্যবস্থাপনার যে কৌশলগুলো ব্যাখা করা হয়েছে তা মধ্যে সময় ভাগ করে ছোট ছোট অংশ করে সে অনুযায়ী কাজ করা কিংবা অনুরোধে ঢেঁকি না গিলে সরাসরি না বলে দিয়ে সময়ের সদ্ব্যবহার করার কৌশল দুটো বেশি পছন্দ হয়েছে। অনুবাদ বেশ সাবলীল ছিল, সময় অপচয় রোধে তাই পাঠক এমন একটা বই পড়তেই পারে তার ব্যক্তি উন্নয়নের লক্ষ্যে।

  1.    বইয়ের নামঃ টাইম ম্যানেজমেন্ট 
  2. বইয়ের লেখকঃ ব্রায়ান ট্রেসি
  3. রিভিউ লেখিকাঃ Tasnim Rime
  4. অনুবাদঃ মোহাম্মদ রাশেদুল হক, ফজলে রাব্বি
  5. প্রকাশনীঃ  সাফল্য প্রকাশনী
  6. পৃষ্ঠা সংখ্যাঃ ১১২ টি।
  7. বইয়ের ধরনঃ আত্মা-উন্নয়ন 
  8. পিডিএফ সাইজঃ ৩০ মেগাবাইট প্রায়।
  9. ডাউনলোডঃ টাইম ম্যানেজমেন্ট pdf বই
  10. রকমারিঃ টাইম ম্যানেজমেন্ট বই

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।

আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →