April 16, 2024

ছেলে সন্তান কত সপ্তাহের মধ্যে হয়? – (জেনে নিন বিস্তারিত) by আইয়ুব

ছেলে সন্তান কত সপ্তাহে হয়? বা ছেলে সন্তান কতো সপ্তাহের মধ্যে জন্মগ্রহণ করে? – নরমাল ডেলিভারি কত সপ্তাহে হয়? – মায়ের গর্ভে সন্তান কত দিন থাকে?- মেয়ে সন্তান কত সপ্তাহে হয়? – ছেলে সন্তান হলে হার্টবিট কত হয়? জেনে নিন বিস্তারিত কাজে লাগবে।

বিসমিল্লাহির রাহমানির রাহিম।
আজকে আমি আপনাদেরকে জানাবো কতো সপ্তাহের মধ্যে ছেলে সন্তান জন্ম গ্রহণ করতে পারে। যারা ইন্টারনেটে “ছেলে সন্তান কত সপ্তাহে হয়” এভাবে লিখে সার্চ করেছেন তাদের জন্য এ পোস্ট টিই যথেষ্ট মনে করি। এখানে আমি আপনাদেরকে ক্লিয়ার করে বোঝানোর চেষ্টা করবো ইনশাআল্লাহ।

হেলথ বিষয়ক আমার পূর্বের পোস্টগুলো যদি আপনি আগে পড়ে থাকেন তাহলে হয়তো জেনেছেন যে, মেয়ে সন্তানের ভ্রুনের তুলনায় ছেলে সন্তানের ভ্রুন অনেক দূর্বল হয়ে থাকে। আর এই দূর্বল হওয়ার কারনেই ছেলে সন্তান, মেয়ে সন্তানের তুলনায় আগে জন্মগ্রহণ করে থাকে।

১৯৮১ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ৫ লক্ষ ৭৪,০০০ হাজার এর বেশি অস্ট্রেলিয়ান বাচ্চার জন্মগ্রহণ পরীক্ষা করার পরে, ড. ভার্বাগের দল বলেন মেয়ে সন্তানের তুলনায় ছেলে সন্তানের অপরিণত অবস্থায় জন্ম হবার সম্ভাবনা ভাগ বেশি দেখেছেন।

ছেলে সন্তান ২০ থেকে ২৪ সপ্তাহের মধ্যে জন্মগ্রহণ করার সম্ভাবনা ২৭ ভাগ বেশি থাকে, এছাড়াও ৩০ থেকে ৩৩ সপ্তাহে জন্মগ্রহণ করার ঝুঁকি ২৪ শতাংশ বেশি থাকে এবং ৩৪ থেকে ৩৬ সপ্তাহে জন্মানোর সম্ভাবনা ১৭ ভাগ বেশি হয়ে থাকে।

ছেলে সন্তান কত সপ্তাহে হয়?

# প্রিয় ভিজিটর ভাই ও বোন, পোস্টটি আপনার কাছে হেল্পফুল মনে হলে অবশ্যই একটি শেয়ার দিয়ে আপনার ফেসবুক ফ্রেন্ডদের জানিয়ে দিবেন। এতে আপনার বন্ধুবান্ধবেরাও উপকৃত হবে; আর যদি মনে করেন পোস্ট টি কাজের না তাহলেও অবশ্যই কমেন্ট করে জানাবেন প্রিয় ভাই ও বোন তাহলে আমি পোস্টটি আপডেট করার চেষ্টা করবো, অথবা ডিলিট করে দিবো।
আমার উদ্দেশ্যে আর্টিকেল লিখে সবাইকে সামান্য হলেও উপকার করার কিন্তু যদি উপকৃত ই না হন তাহলে শুধু শুধু এমন পোস্ট লিখে লাভ কি?