June 19, 2024

ইসলামিক ফাউন্ডেশন রোজার সময়সূচি ২০২৩ | বাংলাদেশের ৬৪ জেলার রোজার সময়সূচি ২০২৩

আপনারা যারা “রমজানের ক্যালেন্ডার ২০২৩ / ইসলামিক ফাউন্ডেশন রোজার সময়সূচি ২০২৩” বা “ইফতারের সময়সূচি 2023” ইন্টারনেটে লিখে সার্চ করেন এবং আমাদের ব্লগে থাকা সম্মানিত ভিজিটরদের প্রয়োজন হবে এই ভেবে আজকের এই পোস্ট টি লিখতে বসা; আশাকরি আপনার উপকার হবে পোস্ট টি পড়ে ইনশাআল্লাহ।

ইসলামিক ফাউন্ডেশনের ২০২৩ সালের রোজার সময়সূচি Pdf ও যুক্ত করে দেওয়া হবে পোস্টের শেষে, উহু একটি কথা আপনি হয়তো ভাবতে আছেন বা মনে মনে আপনার জেলার সময়সূচি পাবেন কিনা তা ভাবছেন। প্রিয় আপনাকে আপনি সকল জেলার সময়সূচি দিয়ে দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

আপনারা যারা সেহরি ও ইফতারের সময়সূচি খুজেঁ থাকে তারা সার্চ ইন্জিনে সার্চ করে যেসব ব্লগ গুলো দেখতে পান ঔসব ওয়েবসাইট থেকে রমজানের সময়সূচি ডাউনলোড করার পূর্বে ভালোভাবে খেয়াল করবেন যে ইমেজ বা পিডিএফটি ডাউনলোড করতে চাচ্ছেন সেটি ২০২৩ সালের কিনা, কনফর্ম হয়ে তারপরে ডাউনলোড করবেন। কারন আমি দেখেছি যারা গুগল সার্চ ইন্জিনের ফাস্ট পেজে এই কিওয়ার্ডে র্যাঙ্কে রয়েছে তাদের মধ্যে অনেকেই ২০২১ – ২০২২  সালের রমজানের ইফতার ও সেহরির সময়সূচি দিয়ে রেখেছে। আপনি যদি অখেয়ালী হয়ে ওই ভুল সময়সূচি ফলো করেন তাহলে আপনার সারাদিনের কষ্ট করে থাকা রোজাটি মহান রবের নিকটে গ্রহণযোগ্য না ও হতে পারে।

রমজানের ক্যালেন্ডার ২০২৩ / ইসলামিক ফাউন্ডেশন রোজার সময়সূচি ২০২৩ (ঢাকা জেলার)

ঢাকা জেলার সময়সূচি এবং আপনার হাতে যদি নিচের গ্রাফটি থাকে তাহলে আপনি যেকোনো জেলার সময়সূচি জেনে নিতে পারবেন চোখ বুলানোর সাথে সাথেই, (নিচের গ্রাফটি এ বছরের নয়) আপডেট গ্রাফটি পেলে যুক্ত করে দিবো এ পোস্টে। আপনি এটি ফলো করার পূর্বে আপনার নিকটবর্তী মসজিদে আপডেট রমজানের ক্যালেন্ডারের সঙ্গে কষ্ট করে একটু মিলিয়ে নিবেন।

islamic-foundation-ramadan-calendar

সেহরি ও ইফতারের সময়সূচি PDF Download

১২টি মাসের মধ্যে শ্রেষ্ঠ মাস হলো রমজান মাস, আমাদের নেতা হযরত মুহাম্মদ সাঃ বলেছেনঃ ওই লোকই বড় কপাল পোড়া, যে হায়াতে রমজান মাসটি পেয়েও নিজেকে পাপমুক্ত করতে পারলোনা। সুতরাং রমজানে আমরা আমাদের জন্ম থেকে বর্তমান প্রযন্ত সকল গুনাহ গুলো যেনো মাফ করাতে পারি এবং ওইগুনাহ গুলোর পরিবর্তে ডবল নেকী আমাদের আমল নামায় দিয়ে দেয় তার জন্য প্রার্থনা করবো। আর যতোদিন বেচে থাকবো, সেটা যেন আল্লাহর জন্যই হয় এবং মরে যাওয়াটাও যেনো প্রিয় মালিকের জন্য হয় সেই তামান্না বুকে রেখে প্রার্থনা করতে হবে।