June 20, 2024

ইবতেদায়ী চতুর্থ শ্রেণীর আরবি গাইড PDF Download – purepdfbook

আপনি যদি ইন্টারনেটে মাদ্রাসা বোর্ডের ৪র্থ শ্রেনীর সব সাবজেক্টের pdf Guide গুলো খুঁজে থাকেন তাহলে এই পোস্ট টি আপনার জন্য। ইবতেদায়ী চতুর্থ শ্রেণীর all pdf guide book free download – ibtedaie Class four Madrasha Board all guide pdf book. আল ফাতাহ গাইড ৪র্থ pdf.

আসসালামু আলাইকুম।
আজকে আমি শেয়ার করবো মাদ্রাসা বোর্ডের চতুর্থ শ্রেনীর সব বইগুলোর পিডিএফ, প্রতিটি বই ই ২ প্রকারের থাকে তা হলোঃ হার্ড কপি ও সফট কপি; যে বইটি আমরা হাতে নিয়ে পৃষ্ঠা উল্টিয়ে পড়তে পারি সেটাকে হার্ডকপি বই বলে। আর যেটা মোবাইল, ট্যাব, ল্যাপটপ, ডেস্কটপের মাধ্যমে ওপেন করে পড়ে থাকি সেগুলো হলোঃ পিডিএফ কপি মানে সফট কপি।

আমি সবসময়ই বলে থাকি পিডিএফ পড়ার চেয়ে হার্ডকপি পড়া ৯৯% ভালো, আর পিডিএফ পড়া ডিভাইসের দিকে তাকিয়ে থাকা চোখের জন্য খারাপ, আবার আপনি বা আপনার শিশুকে যদি ব্লুকাট চশমা পড়িয়ে মোবাইল বা এ ধরনের ডিভাইস ইউজ করান তাহলে ক্ষতি অনেক কম হবে। যেমনটা আমাদের আর্টিকেলে রাইটারদের করতে হয়, ব্লুকাট চশমা না পরে বেশিক্ষন তাকিয়ে থেকে লিখতে গেলে চোখ জ্বালা পোড়া করে এবং ঘুম আসেনা রাতে।

যাইহোক, নিচে আমি বইগুলো দিয়ে দিলাম আপনারা যে বইটি ডাউনলোড করবেন সেটিতে ক্লিক করবেন তাহলেই গুগল ড্রাইভে নিয়ে যাবে এবং ডাউনলোডে ক্লিক করবেন তাহলে ডাউনলোড হওয়া শুরু করবে এভাবে বই গুলোর পিডিএফ সংগ্রহ করে নিন।

ইবতেদায়ী ৪র্থ শ্রেণীর সব বইয়ের পিডিএফ ডাউনলোড লিংকঃ

(১) আমার বাংলা বই Pdf download 

(২) English for today বই Pdf download

(৩) গনিত বই Pdf download

(৪) কুরআন মাজিদ ও তাজভিদ বই Pdf download

(৫) আকাইদ ও ফিকহ বই Pdf download

(৬) আদ্ দুরুসুল আরাবিয়্যাহ বই Pdf download

(৭) বাংলাদেশ ও বিশ্বপরিচয় বই Pdf download

(৮) বিজ্ঞান বই Pdf download
আমরা আন্তরিকভাবে দুঃখিত গাইড বইটি শেয়ার করা যাচ্ছেনা কপিরাইট থাকার কারনে।

 
# প্রিয় ভাই ও বোনেরা আমার দেওয়া বইটির ডাউনলোড লিংকটি থেকে যদি বইটি ডাউনলোড করতে ব্যর্থ হন তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। জানালে আমি ২৪ ঘন্টার মধ্যে লিংকটি আপডেট করে দেওয়ার চেষ্টা করবো ইনশআল্লাহ।
#লেখক বা প্রকাশনির উদ্দেশ্যে বলতে চাই, আমরা কোনো বইয়ের পিডিএফ তৈরী করিনা, ইন্টারনেট থেকে খুঁজে এখানে দিয়ে থাকি; কোনো পিডিএফ নিয়ে অভিযোগ থাকলে দয়াকরে জানাবেন, আমরা 24 hours এর মধ্যে রিমুভ করে দিবো আমাদের সাইট থেকে।

আপনি যদি টেক লাভার হয়ে থাকেন, তাহলে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে; আমাদের চ্যানেলে থাকা ভিডিওগুলো দেখতে পারেন, আশাকরি আপনি উপকৃত হবেন। আমি প্রতিটি ভিডিওতে সত্য বিষয়টি জানানোর চেষ্টা করি। আপনি যদি অনলাইন বা ইন্টারনেট থেকে ইনকাম করতে চান তাহলে আমাদের চ্যানেলে গিয়ে Online Earning প্লেলিস্টে গিয়ে ভিডিওগুলো দেখুন।

পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে, পোস্ট লিংকটি কপি করে আপনার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সকল বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন, যেনো তারাও লাভবান হয়।