February 28, 2024

ইট দ্যাট ফ্রগ pdf বই download | Eat that frog bangla pdf download

eat-that-frog-bangla-pdf

ইট দ্যাট ফ্রগ : কম সময়ে অধিক কাজ করার পদ্ধতি জানতে এই pdf বইটি পড়ুন। লেখকঃ ব্রায়ান ট্রেসি – পৃষ্ঠাঃ ৮৮ টি – pdf size: 13 mb.

ইট দ্যাট ফ্রগ” ব্রায়ান ট্রেসি রচিত একটি সময় ব্যবস্থাপনামূলক বই। এটিকে ব্রায়ান ট্রেসির রচিত ৭০ টি বইয়ের মধ্যে সবচেয়ে সেরা বই হিসেবে বিবেচনা করা হয় । এটি একটি আন্তর্জাতিক বেস্টসেলার(প্রায় ১৬ লক্ষ) বইও বটে। 

বইটির নাম ইট দ্যাট ফ্রগ, মানে ব্যাঙটিকে খেয়ে ফেলুন। এখানে ব্যঙ বলতে লেখক বুঝিয়েছেন আপনার ঐ কাজটিই যা এখন করা প্রয়োজন, যা করলে আপনার জীবন পরিবর্তন হয়ে যাবে। আর আপনার সবচেয়ে জরুরি কাজ হলো সবচেয়ে কুৎসিত ব্যঙটি খেয়ে ফেলা মানে আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি করা।

এখানে আমি সংক্ষেপে বইটির রিভিউ লিখর চেষ্টা করবো। সময়! আইনস্টাইন, হকিং, নিউটন, আব্রাহাম লিংকন, বিল গেটস, মার্ক জুকারবার্গ, স্টিভ জবসসহ এবং যারা জীবনে সফল হয়েছেন। তারা প্রত্যেকেই আমাদের মতো দিনে ২৪ ঘন্টাই সময় পেয়েছেন। সফল এবং ব্যার্থ সকলের জন্যই দিনে, মাসে বছরে ঠিক একই সময়ই বরাদ্ধ থাকে। যারা সফল তারা এই সময়ের সঠিক ব্যবহার করেই সফল আর যারা ব্যার্থ তারা এই সময়কে অবহেলা, অপচয় করার কারনেই তারা আজ ব্যার্থ। তাই আমাদের জীবনে সময়ের গুরুত্ব এত বেশী।

আর এই বইতে বর্ননা করা হয়েছে সময়কে সঠিকভাবে প্রয়োগ করার সূত্রসমূহ যা প্রয়োগ করে আপনার প্রতিটি মহুর্তকে কার্যকরী করে তোলা যায়, জীবনে উন্নতি করা যায়। পুরো বইতেই মোট ২১ টি সূত্র ব্যবহার করা হয়েছে,যেগুলোর প্রয়োগে প্রতিটি একক সময়কেই ফলপ্রসূ কাজে বিনিয়োগ করা যায়।

বইটিতে বর্ননা করা হয়েছে কীভাবে সময়কে যথার্থভাবে ব্যবহার করা যায়, কাজের অগ্রাধিকার নির্নয়, কাজকে ছোট ভাগে ভাগ করা যায় এমনকি ঢ়িলেমি যদি করতেই হয় তবে কোনক্ষেত্র করবেন।

বইয়ের মধ্যে আমার সবচেয়ে পছন্দের উক্তিটি হলো–সময়ের সবচেয়ে বাজে ব্যবহারের উদাহরন হলো এমন কোনো কাজ ভালোভাবে শেষ করা যা করা মোটেই দরকার ছিল না। পরিশেষে বলবো বইটি তখনই আপনার জীবনে কাজে আসবে যখন এতে অন্তর্ভুক্ত সূত্রগুলো আপনি বাস্তব জীবনে প্রয়োগ করবেন।

  1. বইয়ের নামঃ ইট দ্যাট ফ্রগ
  2. বইয়ের লেখকঃ ব্রায়ান ট্রেসি
  3. অনুবাদকঃ মোহাম্মদ আবদুল লতিফ 
  4. রিভিউ লেখকঃ Iftekhar Hossain
  5. পৃষ্ঠা সংখ্যাঃ ৮৮ টি।
  6. বইয়ের ধরনঃ আত্ম-উন্নয়ন।
  7. পিডিএফ সাইজঃ ১৩ মেগাবাইট প্রায়।
  8. ডাউনলোডঃ ইট দ্যাট ফ্রগ pdf
  9. রকমারিঃ ইট দ্যাট ফ্রগ বই

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।

আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →