June 22, 2024

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার ১০ টি সফটওয়্যার – এ্যাপ | ইউটিউব থেকে মেমোরিতে ডাউনলোড

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম – ইউটিউব থেকে গান ডাউনলোড করার সফটওয়্যার – মোবাইলে কিভাবে ভিডিও ডাউনলোড করব – মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড- ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড।

বিসমিল্লাহির রাহমানির রাহিম।
ইউটিউব থেকে গান, সিনেমা, নাটক, মোটিভেশনাল ভিডিও, শিক্ষনীয় ভিডিও ইত্যাদি ইত্যাদি অনেক ভিডিও ই ডাউনলোড করে রাখতে হয় যাতে সেগুলো অফলাইনে থেকে পরবর্তী সময়ে দেখতে পারি। আমরা যারা ইউটিউবিং বা ফেসবুক পেজ চালাই তাদের তো অনেক ভিডিও থেকে ছোট ছোট ক্লিপ নিয়ে শিক্ষনীয় ভিডিও তৈরী করতে হয়, এজন্য ভিডিও ডাউনলোড করে মেমোরিকার্ডে বা হার্ডডিস্কে সেভ করে এডিটিংয়ের কাজ করতে হয়।

আবার এমনো অনেক লোক রয়েছে যারা ভাবে ৭০০ মেগাবাইট খরচ করে মুভিটা ইউটিউব এ্যাপে ডাউনলোড করে লাভ কি, এর থেকে যদি হার্ডডিস্কে বা মেমোরিকার্ডে সেভ করে রাখি অন্য কোনো উপায়ে তাহলে সেই মুভিটি ফ্রেন্ডদের সাথে শেয়ারইট দিয়ে শেয়ার করতে পারবো। যাহোক ভাই আজকে আমি আপনাদের সামনে পপুলার কিছু সফটওয়্যার নিয়ে হাজির হয়েছি, এগুলো ব্যবহার করে খুব সহজেই ইউটিউব থেকে যেকোনো ভিডিও মেমোরি কার্ডে ডাউনলোড করে রাখতে পারবেন ইনশাআল্লাহ।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার ১০ টি সফটওয়্যারের নামের তালিকাঃ

(১) Vidmate
(২) Snaptube
(৩) InsTube
(৪) YT3 YouTube Downloader
(৫) Videoder
(৬) TubeMate YouTube Downloader
(৭) Genyoutube – Youtube Downloader
(৮) Telegram Bot
(৯) YouTube Go
(১০) YouTube

(১) Vidmate ইউটিউব ভিডিও ডাউনলোডারঃ

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার

আমার দেখা সেরা একটি ইউটিউব ভিডিও ডাউনলোডারের মধ্যে এটি অন্যতম, এটির মধ্যে রয়েছে অবাক করা সব ফিচারস। এই এ্যাপটি দিয়ে আপনি অডিও এবং ভিডিও প্লে করে ব্যবহার করতে পারবেন, মানে একটি এ্যাপ দিয়েই অডিও এবং ভিডিও প্লেয়ারের কাজ করা যাবে। এরপরে আপনি ইউটিউব থেকে যেকোনো সাইজের ভিডিও ডাউনলোড করতে পারবেন, আপনি যদি কোনো ভিডিওর অডিও টা ডাউনলোড করতে চান তাও পারবেন।

Vidmate এ্যাপটি বা সফটওয়্যারটি দিয়ে আপনি ইউটিউব, ফেসবুক, টিকটক, Vine, Vimeo, Dailymotion ইত্যাদি ইত্যাদি ১,০০০+ ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন যেকোনো ফরমেটে। ভিডমেটের অফিসিয়াল এ্যাপটির সাইটে 4 স্টার রেটিং রয়েছে 9,89,264 টি। ভিডমেট এন্ড্রোয়েড এবং কম্পিউটার উভয় ইউজাররাই ব্যবহার করতে পারবেন।

(২) Snaptube ইউটিউব ভিডিও ডাউনলোডারঃ

স্নাপটিউব মার্কেটে আসে ২০১৪ সালের নভেম্বর মাসে, এই এ্যাপটি থেকে ৫০+ সাইট থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন যেমনঃ ইউটিউব, ফেসবুক, টিকটক, DailyMotion, Twitter, Instagram, WhatsApp, 4shared, Vimeo ইত্যাদি ইত্যাদি ভিডিও শেয়ারিং সাইট থেকে। এ্যাপটির বর্তমান ইউজার সংখ্যাঃ ৩০০, ০০০,০০০ জন। আমার দেখা স্পিডে ভালো ইউটিউব ডাউনলোডার এ্যাপের মধ্যে এটি একটি।

(৩) Videoder ভিডিও ডাউনলোডারঃ

ইউটিউব ভিডিও ডাউনলোড করার আরেকটি চমৎকার এ্যাপের নাম হলো ভিডিওডার, আমার খুব পছন্দের এটি। এই এ্যাপটি দিয়েও আপনি ইউটিউবসহ আরো অনেক ভিডিও প্লাটফর্মের ভিডিওগুলো ডাউনলোড করতে পারবেন যেকোনো রেজুলেশনে, এই এ্যাপটি লন্চ করে (মে মাসের ২০১৪ সালে) Uptodown এ্যাপস সাইট থেকে এই এ্যাপটি ডাউনলোড হয়েছে 765,432,382 বার, এবং ইউজারদের কমেন্ট দেখলেই বুঝতে পারবেন এ্যাপটি কতোটা ভালো সার্ভিস প্রদান করে।

(সবগুলো নিয়ে এক্সপ্লেইন করে লেখা অসম্ভব প্রায় তাই বাকিগুলো সম্পর্কে আপনারাই একটু চেক করে জেনে নিবেন।)

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার ১০ টি সফটওয়্যার ডাউনলোড করার লিঙ্কঃ

(1) Vidmate (Apk Download)
(2) Snaptube (Apk Download)
(3) InsTube (Apk Download)
 (4) YT3 YouTube Downloader (Apk Download)
(5) Videoder (Apk Download)
(6) Telegram Bot (Channel Link)
(7) YouTube Go (Apk Download)
(8) TubeMate YouTube Downloader (Apk Download)
(9) Genyoutube – Youtube Downloader (Apk Download)
(10) YouTube (Apk Download)