July 9, 2024

আল্লাহর ভালোবাসা অর্জনের ১০টি উপায় PDF Download | Allahor Valobasa Orjoner 10 ti Upay

allahor-valobasa-orjoner-10-ti-upay-pdf

আল্লাহর ভালোবাসা অর্জনের ১০টি উপায় pdf download – খুবই চমৎকার একটি বই। প্রতিটি মানুষের এই বইটি পড়া উচিত। জীবন বদলে দেওয়ার মতো বই।

আল্লাহর ভালোবাসা অর্জনের ১০টি উপায় বই রিভিউঃ

খুব কম লোকই রয়েছে যারা আল্লাহর ভালোবাসা পেতে চায়না। আমার মনে হয় একমাত্র নাস্তিকেরাই আল্লাহর ভালোবাসা পেতে চায়না, নাস্তিক মানে সে বুঝেই না যে প্রভু কি? সৃষ্টিকর্তা কি? আসলে তাদের কানে তালা পরে গেছে, তারা দ্বীনের কথা শুনতে পায়না। তাদের অন্তরে সিল পরে গেছে তারা আল্লাহ যে রয়েছে তা অনুভব করতে পারবেনা।

যাইহোক তাদের কথা নাহয় বাদ দিলাম, একজন মানুষ যদি আল্লাহর ভালোবাসা অর্জন করতে পারে তাহলে সেই ব্যাক্তিই ভাগ্যবান; তার আর কোনো টেনশন নেই, ইহকাল ও পরকালে। একটি উদাহরন পড়ে নেওয়া যাকঃ একটি বড়লোক ছেলে একটি গরিব মেয়েকে ভালোবাসে, ছেলেটির যেহুতু অঢেল টাকা পয়সা রয়েছে তাই গরিব দুঃখী মেয়েটিকে তিনি যা যা প্রয়োজন তা সবই দিয়ে থাকে।

(মহান আল্লাহ তায়ালা  বলেন, তোমাদেরকে আমি আমার ভালোবাসা থেকে ১% দিয়েছি; আর বাকী ৯৯% ভালোবাসা আমার কাছে রেখে দিয়েছি।) ১ পার্সেন্ট ভালোবাসা পৃথিবীর সকল মানুষের মধ্যে দিয়েছেন, পৃথিবীতে কতো মানুষ রয়েছে ভেবে দেখুন, এবং কতো মানুষ আমাদের আগে মারা গেছে, এবং কতো মানুষ আরো আসতে পারে, সকলের মধ্যে মাত্র ১% ভালোবাসা দিয়েছেন আর এই কিন্চিত ভালোবাসায় আমরা কতো কিছু করে ফেলি। একটি ছেলে একটি মেয়েকে ভালোবেসে যদি তাকে আর্থিকভাবে সহযোগিতা করতে পারে, যদি মা তার সন্তানকে বাচিয়ে রাখার জন্য নিজের জীবন বিসর্জন দিতে পারে পারে। তাহলে ভাবুন আমার আপনার সৃষ্টিকর্তার ভালোবাসা অর্জন করতে পারলে তার থেকে কি পেতে পারি? আমি বেশী কিছুনা এমন দয়াময় মালিক ও রাসুলকে চাই।

এই বইয়ে আল্লাহর ভালোবসা অর্জনের জন্য ১০ টি উপায় নিয়ে আলোচনা করা হয়েছে এ বইয়ে যেগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে তার মধ্যে কয়েকটি হলোঃ
১। কুরআনের অর্থ বুঝে, উদ্দেশ্য বুঝে, গভীর মনোনিবেশ করে তেলয়াত করাঃ
আল্লাহর তায়ালার সাথে কেউ যদি কথা বলতে চায় তাহলে সে যেন কুরআন তেলাওাত করে। (কারন এটি স্বং সৃষ্টিকর্তার কথা।)  এই আমলটি নিয়ে বিস্তারিত জানতে পারবেন বইটি পড়লে।

২। ফরজ ইবাতদের পাশাপাশি নফল ইবাদত করাঃ ফরজ ইবাদত তো বাধ্যতামুলক তাই এটির পাশাপাশি যে ব্যাক্তি নফল ইবাদত করে তাকে আল্লাহ তায়ালা ভালোবাসেন। (বিস্তারিত রয়েছে বইয়ে)

৩। সর্বাবস্থায় ও সার্বক্ষণিক জিহ্বায় আল্লাহর নাম স্মরন করাঃ যে ব্যাক্তি সবসময় আল্লাহর নাম জপে, তখন ওই ব্যাক্তির সাথে আল্লাহ তায়ালা থাকেন।

বইটি পড়লে এমন ১০টি আমলের কথা
জানতে পারবেন, এবং প্রত্যেকটি বিস্তারিতভাবে। এই আমলগুলো প্রত্যেকটি মুসলিম ভাই ও বোনের করা উচিত। খুবই সুন্দর একটি বই, তাই বইটি অবশ্যই এ টু জেড মনোযোগ দিয়ে পড়বেন।
 pdf size: 2 mb.

Download Now

 আরো পড়ুনঃ 👇

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →