February 27, 2024

আল্লাহর পথে দাওয়াত PDF Download | Allahor Pothe Dawat – ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর

আল্লাহর পথে দাওয়াত Pdf বই Free Download | Allahor Pothe Dawat Bangla Pdf book download | সুন্নাতের আলোকে মুমিনের জীবন ১ | লেখকঃ  ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর। pdf size: 4 mb. Total page: 61

আল্লাহর পথে দাওয়াত বই রিভিউঃ

”মানুষ মাত্রই গুণাহগার। আর গুনাহাগারদের মধ্যে তাওবাকারীরাই উত্তম”
[তিরমিজি:২৪৯৯]
আমরা জেনে না জেনে অনেক পাপ করেছি।মহান আল্লাহ তায়ালা আমাদের সঠিক পথে আসার নির্দেশ দিয়েছে। আমাদের অনেক সুযোগ দিয়েছে তাতে আমরা সাড়া দিচ্ছি না।

আসুন আমরা সবাই তওবা করে পাপ কাজ থেকে ফিরে আসি।এমন ভাবে আমরা তওবা করব যাতে মহান রাব্বুল আলামিন আমাদের ফিরিয়ে না দেই।
“কে আমার কাছে ক্ষমাপ্রার্থনা করবে,আমি তাকে ক্ষমা করে দিব”
[ইবনে মাজাহ:১৩৮৮]

পার্থিব জীবন মোহ-মায়াময়। এর পরতে পরতে রয়েছে নানাবিধ জটিলতা। বাঁকে বাঁকে রয়েছে বহুবিধ পরীক্ষা আর চড়াই-উৎরাইয়ের পিচ্ছিল গিরিপথ। কখনো পরীক্ষার দমকা হাওয়া এলোমেলো করে দেয় সাজানো সবকিছু। কর্দমাক্ত স্বপ্নের সফেদ আঙিনা।কঠিন চোরাবালি টেনে ধরে শরীর মন। আবার কখনও বা হতাশার ঘনকালো মেঘ নিমিষেই সরে যায় মাথার ওপর থেকে। সোনালি রঙে সেজে ওঠে জীবনাকাশ। এই নিবিড় সুখ-দুঃখ আর হাসি আনন্দের পালাবদলে দুনিয়ায় জীবনের প্রকৃত বাস্তবতা ভুলে আমরা নিমগ্ন হয়ে পড়ি কেবল দুনিয়ার পেছনে যা ক্ষণস্থায়ী ও কোহেলিকায় মোড়ানো।

পৃথিবীর অধিকাংশ মানুষ উচ্চাকাঙ্ক্ষা ও উদাসীনতার জালে ঘুরপাক খাচ্ছে। তাদের জীবনের সম্পর্ক দুনিয়াকে কেন্দ্র করেই আবর্তিত। রং-তামাশা ও আনন্দ -উল্লাসময় জীবন উদযাপনের জন্য তারা পৃথিবীর সাথে গড়ে তুলেছে গভীর সখ্যতা। কুরআন-সুন্নাহর সাথে তাদের সম্পর্ক ধ্বংসের দ্বারপ্রান্তে। কেবল হাতেগোনা কিছু মানুষ এই ধ্বংসাত্মাক জালের বাইরে রয়েছে।ক্ষণিকের পৃথিবীর চোখধাঁধানো চাকচিক্য অচিরেই ধ্বংস হবে।গ্রীষ্মের আকাশে উড়ে বেড়ানো মেঘমেলার মতো বিলীন হবে সুনিশ্চিত।

জান্নাতকে সাধনা দ্বারা ঢেকে দেওয়া হয়েছে, আর জাহান্নামকে আচ্ছাদিত করা হয়েছে কামনা বাসনা দ্বারা। ফরজ বিধানাবলি ও অন্যান্য সব ইবাদাতে প্রতিযোগিতায় ময়দানে অবতীর্ণ হন। ইনশাআল্লাহ জীবনে পরতে পরতে নেমে আসবে সুখদ শান্তির ফল্গুধারা।আসমান – জমিনের বরকতে সিক্ত হবে হৃদয়ের উষ্ণ প্রান্তর।নেয়ামত ও কল্যাণের রাশি রাশি চিত্র ভেসে উঠবে বাস্তবতার আয়না। আল্লাহ তায়ালা এই কথাটি বলে দিয়েছেন পবিত্র কুরআনে…..
“মুমিন পুরুষ ও নারীর মধ্যে যে কেউ সৎকর্ম করবে তাকে আমি নিশ্চয়ই পবিত্র জীবন দান করব এবং তাদেরকে তাদের কর্মের শ্রেষ্ঠ পুরষ্কার দান করব।”

বইটির প্রতিটি অধ্যায়, প্রতিটি লাইন, প্রতিটি পৃষ্ঠা, প্রতিটি অক্ষর আমার কাছে মুক্তার মতো লেগেছে।
তোমাদের শ্রেষ্ঠ আমল হলো নামায।আল্লাহ তায়ালা তাওহীদের পর সর্বাধিক গুরুত্ব প্রদান করেছে নামাযের প্রতি। একমাত্র বিশুদ্ধ তাওহীদ এবং আল্লাহর আনুগত্যের মাধ্যমেই কেবল তুমি আখিরাতের মর্মন্তুদ শাস্তি থেকে রক্ষা পাবে।

বইয়ের বিবরণ
বইয়ের নামঃ আল্লাহর পথে দাওয়াত
লেখকঃ ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর
পৃষ্ঠা সংখ্যাঃ ৬১ টি।
ক্যাটেগরিঃ  ইসলামিক
পিডিএফ সাইজঃ ৪ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ আল্লাহর পথে দাওয়াত বই

Download Now

#বইটি ইন্টারনেট থেকে সংগৃহীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
#(আমাদের ব্লগের সমস্ত বইগুলো ইন্টারনেট থেকে সংগৃহীত। লেখকের বা প্রকাশনীর যদি কোনো বইয়ের PDF নিয়ে অভিযোগ থাকে তাহলে দয়াকরে জানান, আমাদেরকে জানানোর ২৪ ঘন্টার মধ্যে PDF টি রিমুভ করে দিবো।) ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →