April 17, 2024

আয়না (সায়েন্স ফিকশন বই) Pdf download by হুমায়ূন আহমেদ

আয়না

Ayna PDF Book Free Download by Humayon Ahmed – Science Fictions Bangla book. আয়না লেখক হুমায়ূন আহমেদের লেখা চমৎকার একটি বই।

আয়না বই রিভিউঃ

শওকত সাহেব সেভ করার জন্য গালে সাবান মাখলেন, তার এখন বয়স ৪৫ এর উপরে। এই বয়সে দাড়ি মোছ শক্ত হয়ে যায় তাই চাইলেই একটানে সেভ করে ফেলতে কেউ পারেনা। সাবান মেখে কিছুক্ষণ অপেক্ষা করার পরেই নরম হয় এরপরে অস্তে অস্তে সেভ করা যায়। শওকত সাহেব নিশ্চিত হলেন এখন নরম হয়েছে তাই তিনি তার স্টান্ড ভাঙ্গা আয়নাটি একটি খুটির সাথে ঠেকা দিয়ে দাড় করিয়ে যেই সেভ করার জন্য গালে রেজার লাগালেন তখনই গাল কেটে গেল।

অনেক রক্ত বের হচ্ছে গাল বেয়ে, শওকত সাহেব ভাবলেন রক টক কিছু হয়তো কেটে ফেলেছেন। তিনি এই মাসে এই চারবার গাল কেটেছেন সেভ করতে গিয়ে সবই এই আয়নাটার দোষ। আয়নাটি অনেক পুরনো এখন স্পষ্ট দেখা যায়না, তার স্ত্রী মনোয়ারাকে কতোবার বলেছে একটা নতুন আয়না কিনে আনার জন্য কিন্তু আনছেনা। গাল দিয়ে রক্ত বের হচ্ছে তাই তিনি কাটা অংশ হাত দিয়ে চেপে রেখেছেন, এবং ভাবছেন স্যাভলন লাগাবেন কিন্তু বাসায় আছে কিনা তা ঠিক জানেননা। কাউকে ডাক দিবেন কিন্তু চিন্তা করে বলে না প্রয়োজন নেই, তার ৩ মেয়ে ও স্ত্রী সবাই এই সকালবেলা নিজেদের কাজ ও পড়ালেখা নিয়ে ব্যাস্ত থাকে।

শওকত সাহেব গাল থেকে হাতটা সরিয়ে নিলেন, এবং এখনো রক্ত বের হচ্ছে কিনা তা দেখার জন্য আয়নার দিকে তাকালেন; হঠাৎ দেখতে পেলো আয়নার ভিতরে ১ টি ১০ কি বারো বছরের মেয়েকে দেখা যাচ্ছে, ভাবলেন বাসার কাজের জন্য তার স্ত্রী রেখেছেন। পেছনে তাকিয়ে দেখলেন কেউ নেই, কি আজব তাহলে এই মেয়েটি কে? কিভাবে দেখা যাচ্ছে আয়নায় মেয়েটিকে? এই হলো ঘটনার শুরু এরপরেই গল্পের আসল মজা। বইটি পড়লেই জানতে পারবেন, ১৯ পৃষ্ঠার ছোট্ট বই।

Download Now

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →