June 20, 2024

আমেরিকা pdf বই | America Bangla pdf book free download

america-pdf

আমেরিকা pdf বই by মুহম্মদ জাফর ইকবাল – ৬ সপ্তাহের ভ্রমণ কাহিনি pdf – পৃষ্ঠাঃ ১৬০ টি। pdf size : 7 mb. 

মুহম্মদ জাফর ইকবাল এর জন্ম ২৩ ডিসেম্বর ১৯৫২, তিনি হলেন একজন বাংলাদেশী লেখক, পদার্থবিদ ও শিক্ষাবিদ। তাকে বাংলাদেশে বৈজ্ঞানিক কল্পকাহিনী লেখা ও জনপ্রিয়করণের পথিকৃত হিসাবে গণ্য করা হয়। এছাড়াও তিনি একজন জনপ্রিয় শিশুসাহিত্যিক এবং কলাম-লেখক। তার লেখা বেশ কয়েকটি উপন্যাস চলচ্চিত্রে রূপায়িত হয়েছে। 

তিনি বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের একজন অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান।খুবই ভালো লাগলো বইটা পড়ে।সম্ভবত ১৯৯৬ সালে প্রকাশিত। লেখক ৬ সপ্তাহের জন্য সপরিবারে আমেরিকাতে গিয়েছিলেন বেড়াতে। সেই ৬ সপ্তাহেরই দিনলিপি আর আনুসাঙ্গিক নিয়ে বইটি এগিয়েছে। আমি তথ্যের ভক্ত,  অসংখ্য তথ্য আছে এই বইটিতে। 

নিউইয়র্ক, নিউজার্সি, ওয়াশিংটন ডিসি নানা জায়গায় বিভিন্ন মিউজিয়াম এর বর্ণনা থেকে শুরু করে লিখেছেন Six Flags Great Adventure পার্কের Great American Scream machine থেকে প্রান নিয়ে বেঁচে আশার কথা। নিয়ম করে প্রতিদিনের সংবাদপত্রের হেডলাইন তুলে দিয়েছেন। বইটি পড়লে পাঠক পরিচিত হবেন আমেরিকা কিভাবে নানা দেশ,ধর্ম,মতের একটা দেশ হয়ে উঠেছে।

 আমেরিকার বিভিন্ন আজব আর অদ্ভূত নিয়মাবলী,আমেরিকার লোকদের বৈচিত্র্যময় আচার ব্যবহার সবই জানা যায় বইটি পড়লে। সাথে সাথে রোমাঞ্চিতও হতে হয় কিছুটা। আমেরিকার বিভিন্ন স্থাপত্য,তাদের জাদুঘর,পার্ক,চিড়িয়াখানা আর এসব জায়গার বিস্ময় জাগানিয়া নানা বৈচিত্র্যতাও জানা যায় বইটি পড়লে। তবে সবচেয়ে আকর্ষণীয় যে বিষয় তা হল এসব অদ্ভূতূড়ে সব বৈচিত্র্যতা কে ঘিরে জাফর ইকবাল স্যারের একটা হাজার রঙে রঙিন জীবন,তার জীবনের নানা মজার অভিজ্ঞতার কথা।

  1. বইয়ের নামঃ আমেরিকা
  2. বইয়ের লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল
  3. রিভিউ লেখকঃ murad
  4. পৃষ্ঠা সংখ্যাঃ ১৬০ টি।
  5. বইয়ের ধরনঃ ভ্রমণ কাহিনি
  6. পিডিএফ সাইজঃ ৭ মেগাবাইট প্রায়।
  7. ডাউনলোডঃ আমেরিকা pdf
  8. রকমারিঃ আমেরিকা বই 

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।

আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →