April 16, 2024

আদর্শ পরিবার বই PDF Download | আব্দুর রাযযক বিন ইউসুফ

আদর্শ পরিবার বই


আদর্শ পরিবার বই ডাউনলোড, আব্দুর রাজ্জাক বিন ইউসুফ এর বই pdf, আদর্শ পরিবার গঠনে ৪০টি উপদেশ pdf, আদর্শ পরিবার আব্দুর রাজ্জাক বিন ইউসুফ pdf, আদর্শ পরিবারের কার্যাবলী pdf, মিন্না তুল বারি বই, মাসিকাল ইতেসাম বই

আদর্শ পরিবার বই Free Download | অসাধারন একটি ইসলামিক বই। pdf size: 1 mb. Total page: 176.

আদর্শ পরিবার বই রিভিউঃ

পৃথিবীর সব মা এবং বাবার একটা ক্ষীণ আশা থাকে নিজের পরিবার কে সুন্দর করে সাজিয়ে গুছিয়ে সমাজের মানুষের কাছে উপস্থাপন করতে। যাতে সমাজের লোক এই সুন্দর পরিবারের প্রশংসা করে এবং শিক্ষা নেয়। কোন মা বাবা কি এমন থাকে বাসর রাতে যে প্রতিজ্ঞা করে “আমি প্রতিদিন ঝগড়া করবো, আমার কথা না শুনলে কান ধরে গ্রাম ঘুরাব?’ এরকম প্রতিজ্ঞা কেউ করেনা। কিন্তু বাসর রাতেই তারা স্বপ্ন দেখে একটি আদর্শ পরিবারের। যেখানে থাকবেনা কোন কলহ দন্দ, ঝগড়া ফাসাদ। থাকবে ভালবাসা, মিষ্টি কথা মান অভিমান।

বাসর রাতে দেখা সেই স্বপ্ন অধিকাংশ সময় পরিনত হয়ে দুঃস্বপ্নে। জীবনে যে বিষয় চাওয়া হয় বাস্তবে তার নাগাল পাওয়া সত্যিই অনেক বড় দায়। আর এই দায় থেকেই আসে আত্নহত্যার পরিকল্পনা কিংবা খুনের পরিকল্পনাও বলা যেতে পারে।

এখন প্রশ্ন আনন্দে ঝলমলে দিনগুলো হঠাৎ ওলট পালট হয়ে গেল কেন? উদ্দেশ্য তো খারাপ ছিল না, প্রত্যাশা ছিল একটা আদর্শ পরিবারের।
আসলে উদ্দেশ্য অনেক ভালো থাকলেও পরিবার আদর্শ করার যে মাধ্যম দম্পতি গ্রহন করেছিল সেটা সঠিক ছিলনা।
পরিবার করতে চেয়েছিল স্টার জলসা, জি বাংলার পরিবারের মত, কিংবা দেব শুভশ্রীর জুটির মত আবার এমনও হতে পারে বাংলাদেশের কোন বিখ্যাত লেখক, আর্টিস্ট, খেলোয়াড়, অভিনেতা, প্রডিউসার, গায়ক ইত্যাদির মত। তাই সেই পরিবার আদর্শিক হওয়ার বদলে এতটাই ঠুনকো হয়েছে যে সামান্য ঝটিকাই যার শেষ পরিনতি।

তাহলে একটা পরিবার আদর্শিক করার জন্য আমাদের করনীয় কি? আমরা যদি মুসলিম হয়ে থাকি তাহলে অবশ্যই আমাদের উচিত ইসলামী আঈনে নিজেদের পরিবার গুছানো। রাসূল ছাঃ এর পরিবার ছিল, একটি পরিবার কিভাবে সুন্দর করা যায় সে কথা যখন তিনি নিজেই বলে গেছেন আবার আল্লাহ তায়ালা স্বয়ং যখন আদর্শ পরিবার বিষয়ে আয়াত নাজিল করেছেন তাহলে এসব বাদ দিয়ে আমরা কেন শুধু শুধু মরীচিকার পিছনে ছুটে সময়ব্যায় করবো?

জ্বী সম্মানিত পাঠক পরিবার আদর্শ করার জন্য যেসব গুনাবলী প্রয়োজন সেসব ইসলাম বলে দিয়াছে। আর আমাদের সবার সুবিধার্থে সেসব গুনাবলী বই আকারে উপস্থাপন করেছেন লেখক। কেউ যদি সেসব মেনে চলে ইনশাল্লাহ সে পরিবারের লোকজন সফলকাম এবং জান্নাতী পরিবার।

বইটির উল্লেখযোগ্য কিছু পয়েন্ট নিম্নরুপঃ

১.নারী পুরুষের আদর্শ
২.কনের যেসব গুনাবলী লক্ষনীয়
৩.যেসব মেয়ে বিয়ে করা হারাম
৪.বিয়ের বয়স
৫.মোহর
৬.বিয়ে পড়ানোর পদ্ধতি
৭.স্ত্রীর মাথায় হাত
৮.মিলনের সময় দোয়া
৯.সহবাসের পদ্ধতি
১০.সহবাসের উদ্দেশ্য
১১.গোসলের বিবরন
১২.বাসররাত্রির পরবর্তী সকাল
১৩.ওয়ালীমার ব্যবস্থা
১৪.বিবাহ সম্পৃক্ত হারাম কাজ

মোট ১০৪ টি পয়েন্ট এবং সেগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। একেবারে মেয়ে দেখা থেকে শুরু করে সন্তান হওয়া পর্যন্ত ধারাবাহিক ভাবে আলোচনা করা হয়েছে।
আশাকরি বইটি থেকে সকলেই উপকৃত হবেন ইনশাল্লাহ।

বইয়ের বিবরণ

বইয়ের নামঃ আদর্শ পরিবার
লেখকঃ আব্দুর রাযযক বিন ইউসুফ
পৃষ্ঠা সংখ্যাঃ ১৭৬ টি।
ক্যাটেগরিঃ ব্যক্তিগত ও পারিবারিক বই
পিডিএফ সাইজঃ ১ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ
আদর্শ পরিবার বই

Download Now

#বইটি ইন্টারনেট থেকে সংগৃহীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
#(আমাদের ব্লগের সমস্ত বইগুলো ইন্টারনেট থেকে সংগৃহীত। লেখকের বা প্রকাশনীর যদি কোনো বইয়ের PDF নিয়ে অভিযোগ থাকে তাহলে দয়াকরে জানান, আমাদেরকে জানানোর ২৪ ঘন্টার মধ্যে PDF টি রিমুভ করে দিবো।) ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।