February 28, 2024

অঙ্ক ভাইয়া pdf বই download | by চমক হাসান | Anko Vaiya Pdf download

anko-vaiya-pdf

অঙ্ক ভাইয়া pdf – free download | Anko Vaiya free Pdf download | লেখকঃ চমক হাসান। গানিতিক pdf বই, গনিত শেখার pdf বই। অঙ্ক শেখার pdf বই। 

বইটিতে গণিতকে পটানোর ফর্মুলা উল্লেখ আছে হাস্য-রসিকতার মধ্যে। গল্পে গল্পে গণিত শেখায় এই বইটি।গণিত ভীতি দূর করার মন্ত্র উল্লেখও আছে বইটিতে। প্রশ্ন করা ছাড়া যে গণিত শেখা যায় না সেই বিষয়টি শুরুতেই বলা হয়েছে বইটিতে।

স্কুলের ছেলেমেয়ে গুলো যারা স্কুলের গণিত শিক্ষক নজিবুল্লাহ মাস্টার এর কাছে গাণিতিকভাবে নির্যাতিত হয়েছে। পড়ে তারা গণিতপ্রেমী বুয়েট পড়ুয়া তূর্য ভাইয়া উরফে অঙ্ক ভাইয়ার সাক্ষাৎ পায়।তাদের মনের সকল প্রশ্ন তার কাছে নির্ভয়ে করে,আস্তে আস্তে তারাও গণিতপ্রেমী হয়ে যায়। চরিত্রগুলোই বইটিকে প্রাণবন্ত করে তুলেছে।

নজিবুল্লাহ স্যার, সাম্যে বিশ্বাসী ভয়ঙ্কর এক গণিতের শিক্ষক, যে মনে করে শুধু শিক্ষক প্রশ্ন করবে আর ছাত্ররা দেবে উত্তর। টেনশন টিনা, দুশ্চিন্তা করাতে যার জুরি নেই। বিটলা বান্টি,দুষ্টুমির আড়ালের যার প্রশ্নগুলো চিন্তার খোড়াক জোগায়।তুখোড় তন্বী,যে পারদর্শী নানামুখী দক্ষতায়।অবাক পৃথ্বী, সে সবকিছুতেই বিস্বয় খুজে পায়।

গণিত ক্যানো সুন্দর?শুধু কি কাজে লাগেই বলে গণিত সুন্দর?, 11=Onety One, 12=onety two নয় কেন? শুন্য আবিষ্কারের আগে মানুষ ১০,২০ কিভাবে লিখত,শুন্য দিয়ে ভাগ করার সমস্যা,বাংলাদেশের আয়তন নাকি ক্ষেত্রফল ১,৪৭,৫৭০ বর্গকিমি?ফিবোনাচি সিরিজ কুথেকে এলো?ফাংশন দিয়ে কি হয়? x অক্ষকেই কেন স্বাধীন ধরা হয়?

এরকম আরো বহু প্রশ্নের উত্তর গল্পাকারে আছে বইটিতে।তবে যারা গল্প পড়তে না চান শুধু প্রশ্ন পড়তে ইচ্ছুক তারা বইয়ের পিছনে বিষয় তালিকা থেকে খুজে খুজে শুধু প্রশ্ন পড়তে পারেন। টুকিটাকি গণিত জানেন এমন সবাই বইটিতে দাতঁ বসাতে পড়তে পারেন। গণিতের প্রতি আগ্রহী করে তুলার জন্য বইটি অতুলনীয়।

  1. বইয়ের নামঃ অঙ্ক ভাইয়া
  2. বইয়ের লেখকঃ চমক হাসান
  3. রিভিউ লেখকঃ Al Mamun
  4. পৃষ্ঠা সংখ্যাঃ ১০০ টি প্রায়।
  5. বইয়ের ধরনঃ গানিতিক বিষয়ক বই
  6. পিডিএফ সাইজঃ ১৩ মেগাবাইট প্রায়।
  7. ডাউনলডঃ Read Online / Download
  8. রকমারিঃ অঙ্ক ভাইয়া বই

আরো পড়ুনঃ 👇

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।

আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

    

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →